1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

অভয়নগরে তালাক প্রাপ্ত দম্পতির বিরুদ্ধে অর্ধ-ডজন মামলা

  • প্রকাশিত : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২
  • ৪৬০ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস,অভয়নগর প্রতিনিধি // অভয়নগর উপজেলার ভৈরব উত্তর পূর্বাঞ্চলের শুভরাড়া ইউনিয়নের বাশুয়াড়ী গ্রামের তালাক প্রাপ্ত এক দম্পতির বিরুদ্ধে অর্ধডজনের ও বেশি মামলা। মামলার স্বাক্ষীরা জানেনা কখন তারা স্বাক্ষী হয়েছে। এলাকাবাসী বলছে প্রতিপক্ষকে হটানোর জন্যই এত মামলা।

জানা যায়, বাশুয়াড়ি গ্রামের মৃত আজিত শেখের কন্যা মিলি বেগম (৩৫) ও মৃত শরিতুল্যর ছেলে শরিফুল(৪০) তাদের বিয়ে হয় ৫০,০০০/- টাকা দেন-মোহর ধার্য্যে ৮-০১-২০১৭ তারিখে, বিয়ের পরপরই শারীরিক নির্যাতন করার অভিযোগে ঐ বছরের মাঝামাঝি সময়ে শরিফুলসহ তার দু সহযোগির নামে মিনি বাদি হয়ে যশোরের অভয়নগর জুডিসিয়াল ম্যাজিষ্ট্রি আদালতে একটি মামলা দায়ের করে মামলা নং- সি আর-৪৬৪/১৭ ধারা ৩২৩/৩২৪/৩২৫/৩০৭/৩৭৯। তাছাড়া মিনি তার স্বামীর নামে যৌতুক আইনের ৪ ধারায় আরো একটি মামলা দায়ের করে মামলা নং- সি আর ৩০০/১৭, ২০১৮ সালে প্রথমে তাদের সংসার তালাকের মাধ্যমে ভেঙ্গে যায়।

তালাকের পর শরিফুল বাদি হয়ে ২০১৮ সালের জানুয়ারি ও মার্চ মাসে যশোরের নির্বাহী আদালতে দুটি মামলা দায়ের করে মামলা নং- পি- ১২/১৮ এবং ১৮৬/ ১৮ উভয় মামলায় আসামী হয় মিনি পক্ষের ১৫ জন। এতে মিনি ক্ষিপ্ত হয়ে আরো ৮ জনকে আসামি করে একই মাসে অর্থাৎ মার্চ মাসে যশোরের নির্বাহী আদালতে আরো একটি মামলা দায়ের করে মামলা নং পি- ১৬২/১৮, ধারা ১০৭,১১৪,১১৭ (সি) । মিনির হামলার স্বীকার হয়ে ১৩ আগষ্ট২০১৮ তারিখে জুডিশিয়াল আদালতে শরিফুলসহ ৭ জনকে আসামী করে আবার ও মামলা করে মামলা নং- সি আর ১৯/১৮। যে মামলাটি এখন ক্রিমিনাল রিভিশন হিসাবে যশোরের দায়রা জজ আদালতে চলমান রয়েছে। ক্রিমিনাল আপিল মামলা নং ৯৫/১৮। এদিকে দেন-মোহর খোরপোস পাওয়ার জন্য যশোরের অভয়নগর সহকারি জজ আদালতে মিনি বাদী হয়ে একটি পারিবারিক মামলা দায়ের করে মামলা নং ১২/১৯।

পারিবারিক আদালতের মামলার রায় মিনির কাছে পৌছালে আবার ও পারিবারিক জারি-মামলা করে মিনি যে মামলা নং-১০/২১। তালাক হওয়ার পর ও উভয়ে প্রায় অর্ধ-ডজন মামলা চলমান রেখেছে। এ বিষয়ে শরিফুল পক্ষের একাধিক মামলার স্বাক্ষী মশিয়ার রহমান শেখ জানালেন, কাউকে না জানিয়ে ওরা আমাকে মামলার স্বাক্ষী করে।

এ বিষয়ে শরিফুল জানালেন, মিনিকে সে তালাক দিয়েছে তবে কয়েকটি মামলা সে করেছে তা আদালতে চলমান রয়েছে। মিনি বেগম জানালেন, সে অন্য জায়গাতে সংসার করছে তবে শরিফুলের করা মামলা চালাতে গিয়ে সর্বশান্ত হয়ে গেছে তার(মিনি’র) পরিবার।

সচেতন মহল দাবি করেছেন, এখনই সময় যদি প্রতিবেশিরা একত্রিত হয়ে বসে তালাক প্রাপ্ত দস্পতির বিষয়ে সমাধানের জন্য আলোচনা করে তবে সমাধান হতে পারে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।