1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

অভয়নগরে আমতলা থেকে নওয়াপাড়া ২১ কিমি রাস্তার কাজের ধীরগতি,জন দুর্ভোগ চরমে

  • প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৪৮২ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস, অভয়নগর প্রতিনিধি // যশোর জেলার অভয়নগর উপজেলার ভৈরব উত্তর-পূর্ব জনপদের আমতলা থেকে নওয়াপাড়ার ভৈরব সেতু পর্যন্ত রাস্তা পুনঃনির্মাণের কাজ চলছে অত্যন্ত ধীরগতিতে।

এ রাস্তায় যাতায়াতকারী জন-সাধারণের দুর্ভোগ চরমে উঠেছে। উপজেলার পূর্বপ্রান্তের ইউনিয়ন সিদ্দিপাশা, সেখান থেকে উপজেলায় কোনো কাজে আসা সাধারণ মানুষ যাতায়াত করছে মানবেতরভাবে। বৃদ্ধি পেয়েছে ভাড়া। গাড়ির চালকদের অভিযোগ, রাস্তা ঝুকিপূর্ণ, জীবন হাতে রেখে চলতে হয় রাস্তা। রাস্তার কাজ অত্যন্ত ধীর গতিতে চলছে।

আজ সোমবার (৩১ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা প্রকৃত পক্ষেই চলাচল অনুপযোগী। প্রায় ৫ বছর যাবত এই অচলাবস্থা। যদিও তা বিভিন্ন সময়ে মেরামত করা হয়েছে। এই মেরামতে স্থায়ী কোনো সমাধান হয়নি এলাকাবাসীর।

নওয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাবলুর রহমান বলেন, তিনি বিদ্যালয়ে যেতে আসতে ২০ মিনিটের রাস্তা প্রায় ঘন্টা সময় ব্যয় করে যাতায়াত করেন। দুর্ঘটনার শেষ নেই, কোথাও কোথাও বড় বড় গর্তে রূপ নিয়েছে, যা যে কোনো প্রকার যানবাহন চলাচলে অত্যন্ত ঝুকিপূর্ণ হয়ে উঠেছে এই রাস্তা। প্রতি শনি ও মঙ্গলবার উপজেলার ভৈরব উত্তর-পূর্ব জনপদের মানুষ বিভিন্ন মালামাল ক্রয় বিক্রয় করার উদ্দেশ্যে নওয়াপাড়ার হাটে যেত কিন্তু রাস্তার এই করুণ দশা তা প্রায় বন্ধের পথে। ব্যবসার উদ্দেশ্যে যারা গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে মালামাল ক্রয় করে নওয়াপাড়ার বিভিন্ন আড়তে বিক্রয় করতো তা বিঘ্নিত হচ্ছে চরমভাবে। ধান, গম, পাট, তরকারি, মাছসহ নানা ধরনের পণ্য পরিবহনে দেখা দিয়েছে ভোগান্তি। যদিও প্রায় বছর দশেক পর রাস্তা পুনঃনির্মাণের কাজ শুরু হয়েছে তার কাজের গতিতে হতাশ সাধারণ মানুষ। প্রায় দেড় বছর আগে কাজ শুরু হলেও এখনো রাস্তাটির বেড তৈরি শুরু করতে পারেনি কতৃপক্ষ।

আমতলা থেকে নওয়াপাড়া খেয়াঘাট ট্রেকারে যাত্রী পরিবহন বন্ধ এই অবস্থার কারণে। ট্রেকার মালিক শাহীন জমাদ্দার বলেন, আমি নিজেই নিজের গাড়ির চালক হিসেবে গাড়ি চালাতাম তা বন্ধ করে দিয়ে বসে আছি। পর্যাপ্ত যাত্রী থাকলেও তারা গাড়িতে ঝুঁকি নিয়ে উঠতে চায় না। বিকল্প রাস্তাও নেই সেখান দিয়ে চলাচল করবো। রাস্তার এই ঝুঁকিপূর্ণ অবস্থা এই অঞ্চলের অর্থনৈতিক ক্ষতির একমাত্র কারণ হয়ে দাড়িয়েছে। যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে দ্রুত রাস্তা বিনির্মানের গতি বৃদ্ধি এলাকাবাসীর দাবী।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।