1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

অভয়নগরে আমতলা থেকে নওয়াপাড়া ২১ কিমি রাস্তার কাজের ধীরগতি,জন দুর্ভোগ চরমে

  • প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৪৫৪ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস, অভয়নগর প্রতিনিধি // যশোর জেলার অভয়নগর উপজেলার ভৈরব উত্তর-পূর্ব জনপদের আমতলা থেকে নওয়াপাড়ার ভৈরব সেতু পর্যন্ত রাস্তা পুনঃনির্মাণের কাজ চলছে অত্যন্ত ধীরগতিতে।

এ রাস্তায় যাতায়াতকারী জন-সাধারণের দুর্ভোগ চরমে উঠেছে। উপজেলার পূর্বপ্রান্তের ইউনিয়ন সিদ্দিপাশা, সেখান থেকে উপজেলায় কোনো কাজে আসা সাধারণ মানুষ যাতায়াত করছে মানবেতরভাবে। বৃদ্ধি পেয়েছে ভাড়া। গাড়ির চালকদের অভিযোগ, রাস্তা ঝুকিপূর্ণ, জীবন হাতে রেখে চলতে হয় রাস্তা। রাস্তার কাজ অত্যন্ত ধীর গতিতে চলছে।

আজ সোমবার (৩১ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা প্রকৃত পক্ষেই চলাচল অনুপযোগী। প্রায় ৫ বছর যাবত এই অচলাবস্থা। যদিও তা বিভিন্ন সময়ে মেরামত করা হয়েছে। এই মেরামতে স্থায়ী কোনো সমাধান হয়নি এলাকাবাসীর।

নওয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাবলুর রহমান বলেন, তিনি বিদ্যালয়ে যেতে আসতে ২০ মিনিটের রাস্তা প্রায় ঘন্টা সময় ব্যয় করে যাতায়াত করেন। দুর্ঘটনার শেষ নেই, কোথাও কোথাও বড় বড় গর্তে রূপ নিয়েছে, যা যে কোনো প্রকার যানবাহন চলাচলে অত্যন্ত ঝুকিপূর্ণ হয়ে উঠেছে এই রাস্তা। প্রতি শনি ও মঙ্গলবার উপজেলার ভৈরব উত্তর-পূর্ব জনপদের মানুষ বিভিন্ন মালামাল ক্রয় বিক্রয় করার উদ্দেশ্যে নওয়াপাড়ার হাটে যেত কিন্তু রাস্তার এই করুণ দশা তা প্রায় বন্ধের পথে। ব্যবসার উদ্দেশ্যে যারা গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে মালামাল ক্রয় করে নওয়াপাড়ার বিভিন্ন আড়তে বিক্রয় করতো তা বিঘ্নিত হচ্ছে চরমভাবে। ধান, গম, পাট, তরকারি, মাছসহ নানা ধরনের পণ্য পরিবহনে দেখা দিয়েছে ভোগান্তি। যদিও প্রায় বছর দশেক পর রাস্তা পুনঃনির্মাণের কাজ শুরু হয়েছে তার কাজের গতিতে হতাশ সাধারণ মানুষ। প্রায় দেড় বছর আগে কাজ শুরু হলেও এখনো রাস্তাটির বেড তৈরি শুরু করতে পারেনি কতৃপক্ষ।

আমতলা থেকে নওয়াপাড়া খেয়াঘাট ট্রেকারে যাত্রী পরিবহন বন্ধ এই অবস্থার কারণে। ট্রেকার মালিক শাহীন জমাদ্দার বলেন, আমি নিজেই নিজের গাড়ির চালক হিসেবে গাড়ি চালাতাম তা বন্ধ করে দিয়ে বসে আছি। পর্যাপ্ত যাত্রী থাকলেও তারা গাড়িতে ঝুঁকি নিয়ে উঠতে চায় না। বিকল্প রাস্তাও নেই সেখান দিয়ে চলাচল করবো। রাস্তার এই ঝুঁকিপূর্ণ অবস্থা এই অঞ্চলের অর্থনৈতিক ক্ষতির একমাত্র কারণ হয়ে দাড়িয়েছে। যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে দ্রুত রাস্তা বিনির্মানের গতি বৃদ্ধি এলাকাবাসীর দাবী।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।