1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

নড়াইলের কালিয়ায় সর্দী-জ্বর ও গা-ব্যাথা রোগীর সংখ্যা বাড়ছে  

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৯২ বার শেয়ার হয়েছে

মোঃ আলমগীর হোসেন, লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা// দেশে ওমিক্রনের প্রাদুর্ভাব বাড়ার সাথে সাথে হাড়কাঁপানো শীতের সাথে পাল্লা দিয়ে নড়াইলের কালিয়ার গ্রাম গুলোতে ছড়িয়ে পড়েছে সর্দি-জ্বর গাঁ-ব্যাথা। প্রতি দিনই বাড়ছে ওই সব রোগীর সংখ্যা।

গত এক সপ্তাহে উপজেলার অসংখ্য মানুষ ওই রোগে আক্রান্ত হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে। জ্বরাক্রান্ত রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে আসলে তারা করোনা পরীক্ষা করতে নারাজ। আতঙ্কিত না হতে পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজল মল্লিক।

কালিয়া হাসপাতাল সুত্রে জানা গেছে, দেশে ওমিক্রনের প্রাদূর্ভাব বাড়ার সাথে উপজেলার গ্রাম গুলোতে সর্দি-জ্বর ও গা-ব্যথায় আক্রান্তদের একটি ক্ষুদ্র অংশ হাসপাতালের দ্বারস্থ হচ্ছেন। তাদের মধ্যে বেশীর ভাগই করোনার পরীক্ষা করতে রাজি হচ্ছেন না। তবে গত ১০ দিনে ৪৪ জন রোগীর নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যাদের পরীক্ষা করা হয়েছে তার মধ্যে এক তৃতীয়াংশেরই করোনা শনাক্ত হয়েছে। সর্দি-জ্বরে আক্রান্ত বেশীরভাগ মানুষই স্থানীয় বেসরকারি ক্লিনিক ও পল্লী চিকিৎসকের কাছে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন এবং অল্প সময়ের মধ্যেই তারা সুস্থ্য হয়ে উঠছেন।

উপজেলার কলাবাড়িয়া বাজারের পল্লী চিকিৎসক এসকে মুফিজুর রহমানসহ স্থানীয়রা জানিয়েছে, গত এক সপ্তাহেরও বেশী সময় ধরে তারা প্রতিদিনই প্রায় ১০/১৫ জন সর্দি-জ্বর ও গা-ব্যথায় আক্রান্ত নতুন রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। আর ওইসব রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আক্রান্তদের পরিবারের সদস্যরাও পর্যায়ক্রমে অক্রান্ত হচ্ছেন। তবে বেশীর ভাগ রোগীই অল্প সময়ের চিকিৎসায় সুস্থ্য হয়ে যাচ্ছেন। বর্তমানে উপজেলার প্রায় ৬৫ ভাগ পরিবারের কোন না কোন মানুষ সর্দি-জ্বর ও গা-ব্যথায় আক্রান্ত হয়ে পড়েছেন বলে তাদের ধারণা। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজল মল্লিক উপজেলার গ্রাম গুলোতে সর্দি-জ্বর ও গা-ব্যথা রোগে অক্রান্ত হওয়ার সত্যতা স্বীকার করে বলেন,‘সর্দি-জ্বর আক্রান্তদের মধ্যে অনেকেই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

তবে বেশীর ভাগ রোগী স্থানীয় ভাবে পল্লী চিকিৎসকের চিকিৎসা নিচ্ছেন। আর অল্প সংখ্যক রোগী হাসপাতালে আসলেও তারা নমুনা পরীক্ষার জন্য রাজি হন না। উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় জেলায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।