1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

অভয়নগরে ৬৮০ টন সার নিয়ে ডুবে গেল কার্গো জাহাজ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫১৪ বার শেয়ার হয়েছে
  1. প্রনয় দাস,অভয়নগর প্রতিনিধি //যশোরের অভয়নগরে ৬৮০মে.টন ইউরিয়া সার বোঝাই ‘এমভি শারিব বাধন’ এন্টারপ্রাইজ-২’ নামের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এ ঘটনাটি নওয়াপাড়া পীরবাড়ী ঘাট এলাকায় ঘটে। ডুবে যাওয়া কার্গোটি ১৩ ঘন্টা পার হলেও উদ্ধার কাজ শুরু হয়নি। কার্গোটি নদীর মাঝ বরাবর ডুবে থাকায় নৌযান চলাচল ব্যহত হচ্ছে। ফলে এই উদ্ধার কাজ শেষ না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুঘর্টনা । তাছাড়া দূষিত হচ্ছে ভৈরব নদের পানি।

হুমকিতে জীববৈচিত্র। জানাগেছে, বুধবার গভীর রাতে চট্টগ্রাম নৌ বন্দর থেকে ছেড়ে আসা এমভি শারিব বাধন (৭০৭১) শিল্প বন্দর নগরি নওয়াপাড়া পীর বাড়ি ঘাট এলাকায় পৌঁছালে । কার্গোবাহী জাহাজের ঝালাইয়ের ফাটলের সৃষ্টি হয়। সেখান থেকে দ্রুত গতিতে পানি ঢুকতে থাকে । এক ঘন্টার মধ্যে জাহাজটি তলিয়ে যায়। বিষয়টি নৌবন্দর কর্তৃপক্ষকে জানানো হলেও উদ্ধার কাজ এখনো সম্ভব হয়নি। এ নদী বন্দরে লোড আনলোডের কাজ ব্যহত হচ্ছে বলে জানা গেছে। সরেজমিনে, জাহাজটি পীরবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় ডুবে থাকতে দেখা যায়। কিছু শ্রমিক তারা ডুবে যাওয়া কার্গো থেকে ৪৬ বস্তা সার উদ্ধার করেছে।

এ ব্যাপারে জাহাজের কর্তব্যরত শুকানি সুমন মির্জা বলেন, চট্টগ্রাম বন্দর থেকে ৬৮০ মে.টন ইউরিয়া সার ১৩ হাজার ৬শ বস্তা ইউরিয়া সার নিয়ে নওয়াপাড়া নদী বন্দর পীরবাড়ি ঘাটে আসলে। ঘটনাক্রমে জাহাজের উপরিভাগের ঝালাইয়ের অংশ ফেটে যায়। এরপর জাহাজটি পিছনের অংশ ভারি হওয়ায় দ্রুত গতিতে পানি ঢুকে জাহাজটি ডুবে যায়। আমরা বিষয়টি নৌ বন্দর কর্তৃপক্ষকে জানিয়েছি। এবং নিজেরা ৪৬ বস্তা ইউরিয়া সার শ্রমিক দিয়ে উদ্ধার করতে সক্ষম হয়েছি। আমাদের কারো কোনো ক্ষতি হয়নি । এই জাহাজে থাকা সার নওয়াপাড়া বাজারের টোটাল এন্টারপ্রইজের। এ বিষয়টি নিয়ে কমান্ডার আশরাফ সিপিএস এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি দুইঘন্টা ধরে ডুবে যাওয়া স্থানে ছিলাম মালিকপক্ষ আমার কাছে কোন সহযোগিতা চায়নি।

তবে দুর্ঘটনা এড়াতে ঐএলাকায় আমরা চিহ্নিত করে দিয়েছি। মালিক পক্ষ নোমান খান ও বাবুল চৌধুরি দেখভাল করবে বলে জানান। ডুবুরি দিয়ে সেচপাম্পের মাধ্যমে পানি নিষ্কাশন করতে হবে। এ ব্যাপারে বিআইডব্লিউটিএ নওয়াপাড়া নদী বন্দর শাখার কর্মকর্তা মাসুদ পারভেজ জানান, উদ্ধার কাজের প্রস্তুতি চলছে। এব্যাপারে আমাদের কমান্ডার টিম দেখভাল করছেন। নোমান খান ও বাবুল চৌধুরি সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।