1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
ডুমুরিয়ায় স্ত্রী আত্মহত্যার ৮ মাস পর স্বামীর আত্মহত্যা ডুমুরিয়ায় শিশু কন্যাকে যৌন হয়রানির অভিযোগে মন্টু মোল্যা আটক পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স কেশবপুরে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা পেল ৬৭৩০ জন কৃষক ডুমুরিয়ায় গত এক সপ্তাহে ৫টি গরু চুরি দিঘলিয়ায় পৈতৃক জমি নিয়ে বিরোধে ভাই বোন সম-বন্টনেও বোন জামাইয়ের নানা কৌশল শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন ফলোআপ:ঝিকরগাছায় বিদ্যালয় চলকালীন সময়ে শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিতি শুন্য বাগেরহাটে ধর্ষন মামলার সাক্ষী শামীম হত্যার প্রধান মূলহোতা গ্রেপ্তার ঝিকরগাছায় স্বামীর নাম জালিয়াতি করে মুক্তিযোদ্ধার ভাতা আত্মসাৎ শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন খুলনার স্মারকলিপি প্রদান লক্ষ্মীপুরে হানাদার মুক্ত দিবস আজ মেসির রেকর্ডে আর্জেন্টিনার জয় বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডে আজ কেশবপুরে “নিরাপদ সড়ক চাই” এর ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কেশবপুরে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম প্রতিবন্ধী দিবস উদযাপন কেশবপুর জাতীয় পার্টির আংশিক কমিটি গঠন,সভাপতি-হাসান,সম্পাদক-রুহুল আমিন ও সাংগঠনিক-মোসলেম কেশবপুরে পাল্টা পাল্টি বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত পাইকগাছায় শহীদ দিবস ও বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতি সভা

রাজনীতিতে ফেলোশীপ পেলেন সাবেক ছাত্রনেতা ও তরুণ আইনজীবী পাইকগাছার জুবায়ের

  • প্রকাশিত : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১৮ বার পড়া হয়েছে

মোঃ ফসিয়ার রহমান,পাইকগাছা// জার্মানভিত্তিক রাজনৈতিক গবেষণা প্রতিষ্ঠান কনরাড অ্যাডেনাউর স্কুল ফর ইয়াং পলিটিশিয়ানস (কেএএসওয়াইপি) এর দুই বছর মেয়াদী (২০২২-২০২৩) যুব রাজনৈতিক প্রশিক্ষণ ফোরামের কর্মশালার প্রশিক্ষণার্থী (ফেলো) নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রদল নেতা ও তরুন আইনজীবী এম. জুবায়ের আহমেদ। তিনি এশিয়ার বিভিন্ন দেশে রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন।

এ বিষয়ে এম. জুবায়ের আহমেদ বলেন, এবার আমিই সর্ব প্রথম বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে এই ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছি।অফলাইন এবং অনলাইনে দুইভাবেই প্রশিক্ষণ চলবে।

তিনি আরও বলেন, এশিয়ার বিভিন্ন দেশে যেসব ব্যক্তি রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছে তাদেরকে মূলত এই প্রশিক্ষণ দেওয়া হয়। যাতে তারা রাজনীতিতে আরও ভালো অবদান রাখতে পারে।

জানা যায়,কেএএসওয়াইপি হল একটি সক্ষমতা-উন্নয়ন কর্মসূচি যা কনরাড অ্যাডেনাউয়ার স্টিফটাং (কেএএসপিডিএ) এর আঞ্চলিক প্রোগ্রাম পলিটিক্যাল ডায়ালগ এশিয়ার দ্বারা ২০১০ সালের মার্চ থেকে বাস্তবায়িত হয়ে আসছে। ১১ বছর ধরে কেএএসওয়াইপি ধারাবাহিকভাবে গণতান্ত্রিক ব্যবস্থার শক্তিশালী করণের লক্ষ্যে অবদান রেখে চলেছে। তরুণ রাজনীতিকদের গণতান্ত্রিক মূল্যবোধ ও সক্ষমতাকে শক্তিশালী করার মাধ্যমে এই অঞ্চলে প্রতিনিধিত্বশীল এবং গণতান্ত্রিকভাবে দায়বদ্ধ দলগুলোকে সমর্থন করাই কেএএসপিডিএ-এর লক্ষ্য।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরিচালিত দলসহ অন্য যেকোনো রাজনৈতিক প্রতিষ্ঠানসমূহকে সক্ষমতা অর্জনে সহায়তা করা কেএএসপিডিএ প্রকল্পের মৌলিক কাজের অন্তর্ভুক্ত। সুষ্ঠু-সভ্য সমাজে প্রতিষ্ঠিত সুচালিত রাজনৈতিক দল পরিপক্ক গণতান্ত্রিক আদর্শ ও নীতি বাস্তবায়নে অধিক অবদান রাখতে পারে।

সাধারণত কেএএসপিডিএ দুই বছর মেয়াদী রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে থাকে। এই দুই বছরের কর্মসূচির মূল লক্ষ্য হল তরুণ রাজনৈতিক নেতাদের রাজনৈতিক ক্যাডার হিসেবে গড়ে তোলা; যারা এশিয়ার রাজনৈতিক দলগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতার অগ্রগতিতে নেতৃত্ব দেবেন।কেএএসপিডিএ দুই বছরের কর্মসূচির লক্ষ্য নিম্নলিখিত উদ্দেশ্য অর্জন করা:

গণতান্ত্রিক সমাজে রাজনৈতিক দলগুলির ভূমিকা এবং কার্যকারিতা, আন্তঃদলীয় গণতন্ত্রের গুরুত্ব, সুশাসনের নীতি, বিভিন্ন রাজনৈতিক ব্যবস্থার সুবিধা এবং অসুবিধা, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আরও ভাল বোঝার এবং উপলব্ধির মাধ্যমে অংশগ্রহণকারীদের গণতান্ত্রিক জ্ঞানকে শক্তিশালী করা, সংবাদপত্রের স্বাধীনতা, বিভ্রান্তি, বাজার অর্থনীতি, টেকসই উন্নয়ন লক্ষ্য, বহুপাক্ষিকতা, এবং গণতান্ত্রিক শাসনের অন্যান্য দিক।

যোগাযোগ এবং উপস্থাপনা (পিচিং, ফ্রেমিং, গল্প বলা, বিতর্ক, জনসাধারণের বক্তৃতা), নির্বাচনী প্রচারের কৌশল (প্রচারণা পরিকল্পনা), প্রোগ্রাম উদ্ভাবন এবং নকশা (প্রথম ১০০ দিনের পরিকল্পনা), এবং ব্যস্ততা এবং উপস্থাপনে প্রশিক্ষণ এবং দক্ষতার মাধ্যমে অংশগ্রহণকারীদের রাজনৈতিক দক্ষতা বৃদ্ধিকরন নেটওয়ার্কিং (কূটনীতি প্রোটোকল)।

জবাবদিহিতা, স্বচ্ছতা, মানবাধিকার, বাকস্বাধীনতা, ন্যায়বিচার, সমতা, বৈচিত্র্য, আইনের শাসন, সত্য, সহনশীলতা, জনপ্রিয় সার্বভৌমত্ব এবং অন্যান্য উদার গণতান্ত্রিক মূল্যবোধ ও নীতির অনুশীলন ও অংশগ্রহণকারীদের গণতান্ত্রিক মূল্যবোধ ও নীতি লালন করা।এশিয়া ও ইউরোপের স্থানীয় ও জাতীয় নেতাদের সাথে অফলাইন এবং অনলাইন পিয়ার-টু-পিয়ার বিনিময় এবং সংলাপের মাধ্যমে অংশগ্রহণকারীদের নেটওয়ার্ক প্রসারিতকরন।

সংগঠন, প্রশাসন, আউটরিচ, সদস্যপদ কৌশল, পার্টি প্ল্যাটফর্ম, নির্বাচনী কৌশল, প্রশিক্ষণ এবং সম্পদ উপাদান উন্নয়ন এবং অন্যান্য কিছুর ক্ষেত্রে তাদের নিজ নিজ রাজনৈতিক দলের অভ্যন্তরীণ ক্ষমতার উন্নতিতে অবদান রাখা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

Copyright © 2022 KhulnarKhobor.com জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত। নিবন্ধন নাম্বার:...।মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।