1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
নড়াইলে সুবাস বোসের বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন নিজের অপরাধ ঢাকতে লোহাগড়ায় স্কুল শিক্ষককে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ডুমুরিয়া সদরে একটি মৎস্য আড়তে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা ৩ হাজার কেজি চিংড়ি বিনস্ট শালিখার আড়পাড়া সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন এমপি ড.শ্রী বীরেন শিকদার কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মবার্ষিকী পালিত ডুমুরিয়া উপজেলার ৩ জন অফিসারের বদলী জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ডুমুরিয়া বিভিন্ন আয়োজন এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপিত তেরখাদায় ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত মোংলা বন্দরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উদযাপন বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে ধাক্কা লাগা জাহাজ আটক

খুলনার বটিয়াঘাটার ব্রীজের উপর ভারী যানবাহন চলাচল করায় ঝুঁকির সম্ভবনা

  • প্রকাশিত : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৮৯ বার পড়া হয়েছে

মোঃ ইমরান,বটিয়াঘাটা প্রতিনিধি//খুলনা-চালনা মহাসড়কের বটিয়াঘাটার শৈলমারী ব্রীজটির উপর দিয়ে মাত্রারিক্ত ভারী যানবাহন চলাচল করায় ব্রীজটি চরম ঝুঁকির সম্মুখীন হয়ে পড়েছে । যে মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা করছেন এলাকার সচেতন অভিজ্ঞ মহল ।

সরেজমিন পরিদর্শনে গিয়ে জানা গেছে, স্বাধীনতা পরবর্তী দক্ষিণ- পশ্চিমাঞ্চলীয় অনুন্নত এ জনপদে মানুষের প্রাণের দাবি ছিল বটিয়াঘাটার শৈলমারী নদীর উপর একটি ব্রীজ । ব্রীজটি নির্মিত হওয়ার পর খুলনা জেলার বটিয়াঘাটা,দাকোপ,ডুমুরিয়া,পাইকগাছা ও কয়রা মিলে ৫ টি উপজেলার সাধারণ মানুষ অতি স্বল্পসময়ে কম খরচে যানবাহন চলাচল ও মালামাল পরিবহণে অনেকাংশে সাশ্রয় ঘটতে শুরু করে। যা এতদঞ্চলের জন মানুষের মনে প্রাণের সঞ্চার ঘটে।১৯৯৭ সালে ব্রীজটির ৯ কোটি ৯৭ টাকা প্রাক্কলিত ব্যায় ধার্য্য করে প্রাথমিক নির্মাণ কাজ শুরু করলে শেষ পর্যন্ত নির্মাণ ব্যয় এসে দাঁড়ায় ২৫ কোটি টাকায়। ব্রীজটি নির্মাণের শুরু থেকেই নানান অনিয়মের কারণে বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি হলে স্থাণীয়দের মনে সংশয় দেখা দেয় ।

ব্রীজটির মাঝের পার্টের পিলার ৯ ইঞ্চি নিঁচু হয়ে ডেবে যাওয়ায় তাঁদের মনে এ সংশয়। পরবর্তীতে কোন মতে জোঁড়াতালি দিয়ে মাঝের পিলারের উপরে ছাঁদের ঢাঁলাই দিয়ে সংশ্লিষ্ঠ ঠিকাদার কাজ সেরে চলে যাওয়ায় যার । ফলশ্রুতিতে ৫ টনের ক্ষমতা সম্পন্ন ব্রীজটি নির্মাণের শুরুতে থেকে যায় হুমকির সম্মুখীন । বর্তমানে বিভিন্ন কোম্পানির ১৬ থেকে ২০ চাকা বিশিষ্ট ৪০ থেকে ৫০ টনের লোডবাহী গাড়ী বিভিন্ন মালামাল নিয়ে ব্রীজের উপর দিয়ে চলাচল করায় ব্রীজটি বর্তমানে চরম হুমকিতে পড়েছে। এমনকি ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে । ভারী যানবাহন ব্রীজটির উপরে উঠলেই দুলতে থাকে। অবস্থা এমনি পর্যায়ে দাঁড়িয়েছে মাত্রারিক্ত ভারী যানবাহন চলাচল করলেই যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। অন্যদিকে খুলনা-চালনা মহাসড়কের রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচলে পিচের বিটমিন উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে । এব্যাপারে উপজেলা প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী বলেন,ব্রীজটি দিয়ে মাত্রারিক্ত ভারী যানবাহন চলাচল করায় ঝুঁকি বাড়ছে । আমরা উর্দ্বতন কতৃপক্ষকে অবগত করেছি। ঝুঁকি এড়াতে পাশে বিকল্প ব্রীজ নির্মাণের সিদ্ধান্ত গ্ৰহন করা হয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান জানান, বিষয়টি আমি জানতাম না সম্প্রতি জেনেছি । মাসিক সমন্বয় কমিটিতে উত্থাপন করে স্হানীয় এমপি ও জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।