1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময়

মুহুরী নামধারী জালিয়াতি চক্রের খপ্পরে মোংলার শিল্পাঞ্চলের প্রস্তাবিত পাওয়ার হাউজ কোম্পানী

  • প্রকাশিত : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৯১ বার শেয়ার হয়েছে

মোংলা প্রতিনিধি// মোংলা বন্দরের শিল্পাঞ্চলে প্রস্তাবিত পাওয়ার হাইজ কোম্পানীর ভুমি অধিগ্রহনে জালিয়াতী চক্রের খপ্পরে পড়েছে বেসরকারী প্রতিষ্ঠান ডরিণ পাওয়ার হাইজ এন্ড টেকনোলোজিস নামক একটি প্রতিষ্ঠান।ইতি মধ্যে জালিয়াতী চক্র হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটির এক কোটি ৪৩ লক্ষ টাকা। ভুয়া দাতা সাজিয়ে দলিল করে টাকা হাতিয়ে নেয়া চক্রের মুল হোতা মোংলা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি আবুল কালাম কে ইতিমধ্যে জালজালিয়াতির জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মোংলা উপজেলা সাবরেজিষ্টার। তবে অদৃশ্য কারনে এখনো তার বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হয়নি। বাতিল করা হয়নি তার দলিল লেখার সনদ। এ নিয়ে নানা প্রশ্নের জন্ম দিচ্ছে স্থানীয়দের মাঝে।
জানাযায়,গেল ১৫ ডিসেম্বার মোংলার সানবান্দা এলাকার ৩৫ বিঘা ভুমি সাব রেজিষ্ট্রির মাধ্যমে খরিদ করেন ডরিণ পাওয়ার হাউজ এন্ড টেকনোলোজিস নামক প্রতিষ্ঠানটি। দাতা হিসেবে জনৈক আবদুল সাত্তার হাওলাদার নামক এক ব্যাক্তি ওই দলিলে সাক্ষর করেন। কিন্তু জায়গাটির প্রকৃত মালিক আবদুস সাত্তার মিয়া। ডরিণ পাওয়ার হাউজ কোম্পানীর পক্ষে দলিল লিখা ও কাগজপত্র যাচায় বাচায় এবং প্রকৃত মালিক সণাক্ত করনের দায়িত্ব পালন করেন,মোংলা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি আবুল কালাম। আর প্রতিষ্ঠানটির পক্ষে জমির মুল্য পরিশোধ ও মুল্য চুড়ান্ত করনের দায়িত্ব পালন করেন,সৈয়দ মুসা আমির আলী নামক বাগেরহাটের এক বাসিন্ধা। দলিল গ্রহনের পর যখনি প্রতিষ্ঠানটি জমিতে দখলে যান তখন জানাযায় জালজালিয়াতির বিষয়টি। এসব জালিয়াতির কারনে দলিল লেখক আবুল কালাম কে লিখিত শোকজ করেন, মোংলা উপজেলা সাব রেজিষ্টার জোবায়ের হোসেন।,জালজালিয়াতির বিষয়ে মুহুরী আবুল কালামের বক্তব্য জানতে তার মুঠোফোনে(০১৭১৩৯১৪৫২২)সোমবার দুপুর থেকে ৪ ঘটিকা পর্যন্ত কয়েকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেন নি। তবে প্রতিষ্ঠানের পক্ষে জমি খরিদ করনের দায়িত্বে থাকা সৈয়দ মুসা আমির আলী জানান,প্রতারনার ঘটনায় তিনি বাদী হয়ে সহকারী পুলিশ সুপার(মোংলা সার্কেল ) এর দপ্তরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।তবে তিনি অভিযোগ করেন,মুহুরী আবুল কালাম এঘটনায় দায়ী।
এদিকে মুহুরী আবুল কালামের নামে এমন নানা অভিযোগ আছে বলে দাবী করেন,স্থানীয় বাসিন্ধা মোঃ শাজাহান ছিদ্দিকি।তিনি বলেন,দলিল লিখার নামে তারা নানা প্রতারনা করে আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছেন।স্থানীয় অনেক বাসিন্ধারা দাবী করেন,ভুমি দস্যুদের বিরুদ্ধে এখনি ব্যবস্থা না নিলে মোংলার শিল্পাঞ্চলে নতুন শিল্পকারখানা তৈরী করবেনা না শিল্পমালিকরা।তাই আবুল কালামের বিরুদ্ধে এখনি ব্যবস্থা নেয়া উচিত।
এবিষয়ে প্রস্তাবিত প্রতিষ্ঠানটির প্রকৌশলী মঞ্জুরুল নাসিম জানান,আমাদের প্রতিষ্ঠান টাকা দিয়ে ভুমি খরিদ করেছে। খরিদ কাজে জড়িত সৈয়দ মুসা আমীর আলী ও দলিল লেখক আবুল কালাম কে হেড অফিসে তলব করা হয়েছে। তবে এ ঘটনায় মোংলার অন্য কোন ব্যাক্তি জড়িন নয় বলে তিনি দাবী করেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।