1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার

নগরীর প্রতাপাদিত্য লেনে ভোগান্তির যেন শেষ নেই,মিল মালিকদের খামখেয়ালি দিন দিন বেড়েই চলছে

  • প্রকাশিত : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬২৬ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম // খুলনা মহানগরীর প্রতাপাদিত্য লেনে থামছেই না ভোগান্তি। দিন যতই যাচ্ছে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তিও।দীর্ঘদিন যাবত এই সড়কটিতে বেড়েছে দুর্ঘটনা পাশাপাশি দূর্ভোগও।এলাকাবাসী বহুবার বলা স্বত্তেও কোনো অগ্রগতি নেই এই প্রতাপাদিত্য লেনের ভোগান্তির।

নগরীর হার্ডমেটাল গ্যালারির ঠিক উল্টো পাশের একটি লেনের কথা বলছি।যার নাম প্রতাপাদিত্য লেন।দীর্ঘদিন ধরে এই লেনের বাসিন্দারা চরম দূর্ভোগ দিন কাটাচ্ছে।এই আবাসিক এলাকায় রয়েছে কিছু মিল।যে মিলগুলোর কারনে প্রতি নিয়ত এখানে বড় বড় ট্রাক ঢুকে মিলের মালামাল ওঠানো নামানো করে।যার ফলে ৮ ফুট রাস্তার পুরোটাই দখলে চলে যায় এই মিল মালিকদের।

এই এলাকার স্থানীয়রা দাবি করেছেন, অনেকবার এসব মিলের মালিকদের বলা স্বত্বেও কোন প্রতিকার হয়নি।অদৃশ্য কোন ছায়ায় এরা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যায়।এমন কি প্রতিবাদ করতে গেলে হামলারও শিকার হয়েছেন অনেক বাড়িওয়ালা।অনেককে নানা ভাবে হুমকিও দেখানো হয়েছে,এ ব্যাপারে কথা না বলার জন্য।এই এলাকায় প্রায় ৩০০ পরিবারের বসবাস।তাদের কোমলমতি ছেলে-মেয়েরা এই গলি ব্যবহার করেই স্কুল কলেজে যায়।

মুমুর্ষ কোন রোগী নিয়ে এ্যামবুলেন্সে করে এই গলি দিয়ে বের হওয়া যায় না।সার্বক্ষণিক এই গলির মধ্যে মিল গুলোর ট্রাক এসে দখল করে থাকে।একাধিকবার এই নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রচার হলেও কোন মাথা ব্যাথা নেই প্রসাশনের।

স্থানীয় বাসিন্দা মোঃ ইয়াকুব রাজা জানান, পুরো সড়কের বেশির ভাগই এই মিলের ট্রাকের দখলে।কিছু বলতে গেলে নানাভাবে হুমকি ধামকী দেয়।কিছুদিন আগেও এই রাস্তা দিয়ে যেতে ড্রেনে পড়ে গিয়ে আমি এবং আমার স্কুল পড়ুয়া মেয়ে মারাত্বকভাবে আহত হই।এখানে ট্রাক ঢোকার কারনে রাস্তার একপাশের ড্রেন ভেঙ্গে গেছে।সেখান থেকে ময়লা চলাচলে প্রতিবন্ধকতার কারনে দুর্গন্ধের সৃষ্টি হয়।

এই লেনের আরেক বাসিন্দা মাহাতাব জানান,গত কিছুদিন আগে সকালে হাটতে বের হয়ে দেখি গলির মধ্যে রাস্তা ব্লক করে একটা ট্রাক মালামাল আনলোড করছে।এবং ভ্যানে করে একজন ডেলিভারি রোগীকে হাসপাতালে নিতে পারছে না। তখন আমি প্রতিবাদ করলে মিলের শ্রমিকরা আমার উপর চড়াও হয়।পরে নগরীর সিমেট্রি রোড দিয়ে সেই রোগীকে নিয়ে যাওয়া হয়।

নগরীর ২৩ নং ওয়ার্ডের কমিশনারকে বিষয়টি জানালে উনি খুলনা সিটি কর্পোরেশন থেকে এই লেনে ঢোকার মুখে একটি ব্যারিকেড দেয়।যে ব্যারিকেডটিও এই মিলের মালিকেরা ভেঙ্গে দিয়েছে।এটা যেন মগেরমুল্লুক, কোন কিছুর তোয়াক্বা করেনা এসব মিলের মালিক-শ্রমিকেরা।
ময়না কমিশনার এলাকাবাসিকে সাথে নিয়ে এর সুরহা করেছে অনেকবার তবুও কোন ফল পাওয়া যায়নি।

নগরীর ২৩নং ওয়ার্ডের প্রতাপাদিত্য লেন যেন দুর্ভোগের শেষসীমা পার করেছে।এলাকাবাসির ক্ষোভ এখন চরমে উঠেছে।যেকোন সময় এসব মিল মালিক-শ্রমিক ও এলাকাবাসির মধ্যে বড় ধরনের দ্বন্দের সম্ভবনা রয়েছে।যে কারনে এলাকাবাসি প্রসাশনের সু-দৃস্টি এবং এই লেনে যাতায়াতের সুব্যবস্থার জন্য হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।