1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন বাগেরহাটে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে আটক-২ অপপ্রচা‌রের প্রতিবা‌দে যা বল‌লেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতি‌নি‌ধি রাতুল কেশবপুর কৃষক দলের সাথে কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ-এর মতবিনিময় বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল কেশবপুরে কল্যাণ ফ্রন্টের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত মোংলা বন্দরের পণ্য ওঠানামা স্বাভাবিক;রৌদ্রোজ্জ্বল আকাশ কেশবপুরে জলাবদ্ধ ৩০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ আওয়ামী শাসনামলে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে- শেখ নাসির উদ্দিন বটিয়াঘাটায় একসঙ্গে ৩৩ জনের জামায়াত ইসলামীতে যোগদান ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব না- মোহাম্মদ ওমর ফারুক অভয়নগরে যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতন খুলনায় ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী পালন নওগাঁয় বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়ে নদীতে ডুবে মাদ্রাসা ছাত্রের মৃত্যু ঘূর্ণিঝড় দানার প্রভাবে মাটির ঘর ধ্বসে দিশেহারা সহিলের পরিবার জমির বিরোধে মা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতন মোবাইল চোরকে অসুবিধায় ফেলতে গুগল নিয়ে আসছে নতুন ফিচার কেশবপুরে এক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার সাংবাদিককে না পেয়ে স্ত্রী-সন্তানকে মারধর, বাড়িতে ভাঙচুর বাগেরহাটে সকাল থেকে মুষলধারে বৃষ্টি, ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত ৩৫৯ আশ্রয়কেন্দ্র

অভয়নগরে এস আর শুভরাড়া রানাগাতী স্কুলের কমিটির বিরুদ্ধে দুই’মামলা

  • প্রকাশিত : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৩১ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস, অভয়নগর প্রতিনিধি // নিয়োগ বানিজ্য ও অর্থ আত্মস্বাদ আড়াল করতে গোপনে অভয়নগর উপজেলার ৭নং শুভরাড়া ইউনিয়নের এস আর শুভরাড়া রানাগাতী মাধ্যমিক বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি এ্যাডভোকেট শেখ গোলাম মোস্তফা নবীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গোপনে নিয়মিত কমিটি গঠন করে তাকলাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক গোলাম মোস্তফার বিরুদ্ধে। ক্ষুদ্ধ হয়ে সাবেক কমিটি, আদালতের দারস্থ হয়ে দুটি মামলা দায়ের করেছেন।

অভিযোগ রয়েছে নব কমিটি ক্ষমতা পেয়েই মোটা অংকের আর্থিক লেনদেনের মাধ্যমে তিনটি কর্মচারি নিয়োগ সম্পন্ন করেছেন। সহকারি প্রধান শিক্ষক নিয়োগ দিতে নিয়োমিত কমিটির সভাপতি আক্তার মল্লিক নিয়োগের জন্য দিয়েছেন বিঞ্জপ্তি। বিতর্কিত কমিটি গঠন প্রক্রিয়া, একতরফা, জাল, তঞ্চকী, যোগসাজসী, আমূলভ্যক্ত, বেআইনী, অকার্যকর, ও তর্কিত অভিযোগ এনে সাবেক এডহক কমিটির সভাপতি এ্যাডভোকেট শেখ গোলাম মোস্তফা নবী বাদী হয়ে অভয়নগর সিনিয়র সহকারি জজ আদালত যশোরে একটি মামলা দায়ের করেন মামলা নং দেওয়ানি ৫৯৫/২১ তারিখ ০২/১২/২১। মামলা সূত্রে জানাগেছ বাদী ২৭/০৬/২১ তারিখে নিয়মিত কমিটি গঠনের লক্ষে এডহক কমিটির সভাপতি হিসাবে নিয়োগ পেয়ে কমিটি গঠনের জন্য ভোটার তালিকার কাজ শেষ করেছিলো। প্রধান শিক্ষকের যোগসাজসে মামলার ১১ জন বিবাদীরা এডহক কমিটির সভাপতি কে কিছু না জানিয়ে শিক্ষা অফিসার দের মেনেজ করে নিয়মিত কমিটি অনুমোদন করিয়েছে।

মামলায় বাদী আরো উল্লেখ করেছেন ২৫/১১/২১ তারিখে তিনি জানতে পেরেছেন। মামলার আদেশ থেকে জানাযায় বিজ্ঞ আদালত ৭ কার্যদিবসের মধ্য বিবাদীদের আদালতে হাজির হয়ে কমিটি সম্পর্কে ব্যখ্যা চেয়েছেন। জানাগেছে প্রধান শিক্ষক আদালতে হাজির হয়ে জবাব না দিয়ে আদালতের কাছে সময় চেয়েছেন।

খোজ নিয়ে জানা গেছে, আদালতকে ভুল বুঝিয়ে সময় নিয়ে ২১/০১/২২ তারিখে স্কুলের তিন জন নিম্নমান সহকারি কর্মচারি নিয়োগ প্রদান করেছেন। এদিকে বাদী আদালতের আদেশ অমান্য করার অভিযোগে দেওয়ানি কার্য্য বিধি আইনের ৩৯ আদেশ এবং ২/(৩) বিধির বিধান মতে একই আদালতে একটি মিস কেচ করেছেন মামলা নং ৩/২২ তারিখ ১০/০২/২২। উক্ত মামলা থেকে জানাযায় ১৩/১২/২১ তারিখে অস্থায়ী নিষেধাঙ্গা বাবদ বিঞ্জ আদালত বিবাদী প্রতিপক্ষগনের বিরুদ্ধে সাত দিনের মধ্য কমিটি বিষয়ক জবাব দিতে বলেছেন। প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা ইং ১৫/১২/২১ তারিখ আদালতে হাজির হইয়া জবাব দাখিলের প্রার্থনা করেন। কিন্তু জবাব না দিয়ে সময় নিয়ে ১৬/১/২২ তারিখে ২৭/২০২২ নম্বর স্বারকে কতিপয় চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের জন বোর্ড গঠন হয়েছে মর্মে নিয়োগ প্রার্থীদের চিঠি ইসু করেন। এবং ২১/০১/২০২২ তারিখে নিয়োগের পরীক্ষা ও সাক্ষাৎ গ্রহন করে নিয়োগ কার্য সম্পন্ন করেছেন। যাহা আদালতের আদেশের অবমাননার সামিল। মামলাথেকে আরো জানা যায় বিবাদী প্রতিপক্ষ আদালতের আদেশ অমান্য করিয়া দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ আদেশের ২(৩) বিধির বিধান মতে শান্তি যোগ্য অপরাধ করায় মামলা করেছেন বাদি নিজে। এবিষয়ে মামলার বাদী এ প্রতিবেদককে জানিয়েছেন ইং ১৩/১২/২১ তারিখের দেওয়া বিজ্ঞ আদালতের আদেশ অবমাননা করায় প্রতিপক্ষকে সিভিল জেলে আটকের আদেশ পাওয়ার জন্য তিনি মামলা করেছেন।

তিনি আরো জানিয়েছেন নিয়ম নীতি না মেনে গোপনে নিয়োমিত কমিটি গঠন করে তড়িঘড়ি করে ২৪ লক্ষাধিক টাকা নিয়ে তিন জন নিম্ন মান সহকারি কর্মচারি প্রতিষ্ঠানে নিয়োগ করেছেন। বিধায় মামলা করেছেন তিনি। এবিষয়ে এস আর শুভরাড়া রানাগাতী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মো আক্তার মল্লিক জানিয়েছেন অনুমদিত কমিটির মাধ্যমে বৈধ্য ভাবে নিয়োগ কার্য সম্পন্ন হয়েছে। এবিষয়ে জানতে প্রধান শিক্ষক গোলাম মোস্তফার ব্যবহৃত ০১৩০৯১১৫৫০৩ মোবাইল নম্বরে যোগাযোগ করলে তিনি জানালেন নিয়ম মেনে এডহক কমিটির সভাপতি সকল দায়িত্ব পালন করেছেন, ভোটার তালিকা ও রেজুলেশনে স্বাক্ষর করেছেন, নিজে সভাপতি হওয়ার জন্য শিক্ষা অফিসে আবেদন করেছেন। তিনি আরো জানান মাত্র দু’টি ভোট পেয়ে হেরে গিয়ে আদালতে মামলা করেছেন। এক প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক বলেন ২৯-১১-২১ তারিখে স্কুলের কমিটি চুড়ান্ত অনুমোদন পায় আর বাদী মামলা করেছেন তার আনেক পরে এসে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

youtube

https://youtube.com/@khulnarkhobor?si=v3cvg3zJmM54JYRa

Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।