1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় রাইস মিলের শব্দ,কুড়া ও ধুলাবালিতে পরিবেশ নষ্ট,ইউএনও দপ্তরে অভিযোগ গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী টস জিতে বোলিংয়ে বাংলাদেশ রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ সাংবাদিকতা নিয়ে পুলিশের বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ কেশবপুর চারুপীঠ একাডেমি’র একযুগ পূর্তি সাংস্কৃতিক উৎসব পালন জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বটিয়াঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত  ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত কেশবপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত মাগুরায় জমিজমা দাঙ্গায় যুবক খুন, বাড়িঘর ভাঙচুর লুটপাট কেএমপি’র অভিযানে ৬০০ গ্রাম গাঁজা ও ২০ পিস ইয়াবা সহ  গ্রেফতার ৫ বজ্রপাতে কয়রার শিশুসহ নিহত ২ মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলবে ২৬ জুন বাগেরহাটে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন সংসদ সদস্য প্রতিনিধি লোহাগড়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত চামড়া পাচার রোধে শার্শা সীমান্তে বিজিবি টহল জোরদার শার্শায় ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত, ট্রাক ও ড্রাইভার আটক শার্শার পল্লীতে ককটেল বিস্ফোরণে দুই শিশু আহত কেশবপুরে এস,এস,সি-৯১ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয় কেন্দ্রীয় জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি হলেন পাইকগাছার লিটন

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের উদ্যেগে ভাষা দিবস পদক প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৪৬৮ বার শেয়ার হয়েছে

এম.কে.জামান সুমন,ঢাকা সিটি প্রতিধিনি// ফেব্রুয়ারী মাসকে কেন্দ্র করে দেশ জুড়ে পালিত হয় নানা ধরনের অনুষ্ঠান মালা ও কর্মসূচী । প্রতিবছরের মতো এবার ও সাহিত্য সংস্কৃতি কেন্দ্র ভাষা দিবস পদক ২০২২ প্রদান ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

গতকাল ২৮ ফেব্রুয়ারী ২০২২, রোজ সোমবার সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের উদ্যেগে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিকাল ৩.৩০ টায় এই ভাষা দিবস পদক প্রদান ও গুণীজন সংবর্ধনার আয়োজন অনুষ্ঠিত হয়।

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি বিশিষ্ট কবি অধ্যাপক আবু তাহের বেলাল এর সভাপতিত্বে ও সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারী বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব মুকুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী, ইসলামী স্কলার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের সাবেক ডীন এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক ও সাংবাদিক, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও দেশীয় সাংস্কৃতিক সংসদের আহ্বায়ক আ.জ. ম ওবায়েদুল্লাহ, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শেখ নজরুল ইসলাম, বিশিষ্ট অভিনেতা আবদুল আজিজ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি শরীফ বায়জীদ মাহমুদ এবং বিশিষ্ট সাংবাদিক নেতা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারী শহীদুল ইসলাম গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাষা দিবস পদক প্রদান ও গুণীজন সংবর্ধনা আয়োজক কমিটির আহ্বায়ক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহ-সভাপতি শাহাদাত উল্লাহ টুটুল, শুভেচ্ছা বক্তব্য রাখেন সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহ-সভাপতি বিশিষ্ট কবি ও সাংবাদিক যাকিউল হক জাকি। এছাড়া সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহকারী সেক্রেটারী বৃন্দ নাছির আহমেদ ফয়সাল, লিটন হাফিজ চৌধুরী, জাহিন তাজ, আবুল খায়ের সহ সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের বিভিন্ন পযার্য়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে মহান ভাষা আন্দোলনের সকল শহীদ ও ভাষা সৈনিকদের অবদানের জন্য গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, আমাদের প্রত্যেককে ভালো মানুষ হতে হবে। তিনি অসুস্থ ও অপসাংস্কৃতির জন্য পশ্চিমা বিশ্বকে দায়ী করেন। তাই আমাদের সন্তানদের সুস্থ ধারার সংস্কৃতিকে ধারন করতে আহ্বান জানান। সাহিত্য- সংস্কৃতিক অঙ্গনে নিজেদের প্রতিষ্ঠিত করতে সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চার উপর জোর দিতে হবে। এর মাধ্যমে নিজেকে ও দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ থাকবে। তিনি আরো বলেন, অপসংস্কৃতি কখনই ব্যক্তি তথা দেশের কল্যান বয়ে আনতে পারে না। এজন্য তিনি পজিটিভ মাইন্ডসেটাপ সম্পন্ন সাংস্কৃতিক ব্যক্তিদের এগিয়ে আসতে আহ্বান জানান। সর্বপরি সুস্থ শিল্প- সাহিত্য-সাংস্কৃতি চর্চার মাধ্যমে প্রত্যেকে সৃষ্টিকর্তার কাছে যাবার সুযোগ রয়েছে। এ বিষয়গুলো নিয়ে যারা কাজ করছেন তিনি তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের সুস্থ ও সুন্দর প্রতিভা বিকাশে যারা কাজ করছেন তাদেরকে সঠিকভাবে পৃষ্ঠপোষকতার জন্য বিশিষ্ট ব্যক্তিদের ও সংশ্লিষ্ট সংস্থার প্রতি বিশেষ আহ্বান জানান।

এ বছর ৩ জন বিশিষ্ট ব্যক্তিকে গুনীজন সংবর্ধনা দেওয়া হয়। গুনীজনরা হলেন খন্দকার আবদুল মোমেন, বিশিষ্ট কবি আসাদ বিন হাফিজ, বিশিষ্ট কবি ও সাহিত্যিক মোশাররফ হোসেন খান, ৫ টি ক্যাটাগরীতে ৭ জনকে ভাষা দিবসের পদক প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেন সংগীতে শিল্পী গোলাম মাওলা, শিল্পী আ.ন.ম মশিউর রহমান ও শিল্পী হাসিনুর রব মানু। আবৃত্তিতে সোহরাব আসাদ। সাংবাদিকতায় শাহীন হাসনাত। অভিনয়ে আব্দুল আওয়াল ফারুক খান। কবিতায় আতিফ আবু বকর।

অনুষ্ঠানে গুনীজনরা প্রত্যেকে পেয়েছেন সম্মাননা স্মারক ও নগদ ৫০ হাজার টাকা। ভাষা দিবস পদক হিসেবে প্রত্যেকে পেয়েছেন ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ ১০ হাজার টাকার সম্মাননা। গুনীজন ও পদক প্রাপ্তরা তাদের অনুভূতি প্রকাশ করেছেন।

ভাষা দিবস পদক প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের মাঝে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।