1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার

ইতিহাস ঐতিহ্য জানতে হলে বই পড়তে হবে,জ্ঞানগর্ভ পাঠ্যপুস্তক থেকে আসে-এমপি শাহীন চাকলাদার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ৫৪৯ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর//  চেতনার বাংলাদেশ। আমরা বাঙালি,বাঙালির ঐতিহ্য বিশেষ করে বইমেলা। জ্ঞানগর্ভ পাঠ্যপুস্তক থেকে আসে। তেভাগা আন্দোলন যশোরের থেকে যেভাবে নেতৃত্ব দিয়েছিল ঠিক একইভাবে অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠিত করার জন্য আ)ন্দোলন যশোর থেকে শুরু হবে। এখানে নায়ক, কবি, সাহিত্যিক, খেলোয়াড়দের জন্ম ফলে, পাঁজিয়ায় যারা বসবাস করেন তারা অত্যন্ত ভাগ্যবান।

আয়োজক কমিটির কাছে আমার পরামর্শ, এই মেলাকে সার্বজনীন মেলা বানাতে হবে। যদি তা আপনারা বানাতে পারেন, তবে আমি মনে করবো কেশবপুরে শুধুই ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নয়, আমাদের জেলার পার্শ্ববর্তী অভয়নগর থানা আছে বিভিন্ন এলাকার নামকরা নামকরা কবি সাহিত্যিকরা আছেন। সত্যিকারে যদি আমরা বইয়ের স্টলগুলো দিতে পারি, নামকরা নামকরা যেসব কথা সাহিত্যিক আছে সাংস্কৃতিক চর্চার ব্যক্তি যারা বই লেখেন তাঁদের বইগুলো যদি আমরা স্টলে শো করতে পারি তাহলে এই বইমেলার প্রসার ঘটবে। ইতিহাস ঐতিহ্য জানতে হলে বই পড়তে হবে আর সেই কারণেই এই বইমেলায় আসতে হবে।

আমরা সবাই মিলে একত্রিত হয়ে আগামী নির্বাচনের বৈতরণী পার হয়ে বঙ্গবন্ধুর কন্যাকে প্রধানমন্ত্রী বানিয়ে আমরা আমাদের এই একুশের চেতনার মাসে লংটাইম যাতে এই বইমেলা সবাই মিলে কেশবপুরে করতে পারি সেজন্য যারা আয়োজক কমিটি আছেন তারা আগে থেকেই আয়োজন করবেন প্রচার চালাবেন দেখবেন মানুষ ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।
বাংলাদেশের যথেষ্ট ইতিহাস আছে যে ইতিহাসের মূল্যায়ন ছিল আমাদের আদর্শের পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। আপনাদের সমর্থন চাই, আপনাদের ভালবাসা চাই, আপনাদের নিয়ে আমরা চলতে চাই। সকলেই সুখে থাকুন। যশোর কেশবপুরের ঐতিহ্যবাহী পাাঁজিয়ায় (১ মার্চ) মঙ্গলবার রাতে পাঁজিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে পাঁচদিন ব্যাপী বই মেলার চতুর্থ দিনে মাননীয় জাতীয় সংসদ সদস্য, কেশবপুর সংসদীয় আসনের এমপি জনাব শাহীন চাকলাদার প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

পাাঁজিয়া ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ জসীম উদ্দীন-এর সভাপতিত্বে এবং তাপস মজুমদার ও রিয়াজ লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক ও পাঁজিয়া ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ইয়ার মাহমুদ, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি নজরুল ইসলাম খান, কেশবপুর পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের সদ্যপ্রাক্তন চেয়ারম্যান, মোঃ শফিকুল ইসলাম মুকুল প্রমূখ।
অভয়নগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সারদার অলিয়র রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদিকা নাছিমা ছাদেক, ১১ নং হাসানপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান তৌহিদুজ্জামানসহ সুধী বৃন্দ।

অনুষ্ঠানে কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, বইপ্রেমী ও শিক্ষার্থীদের আগমন ঘটে। মেলায় বিভিন্ন স্টলে মুক্তিযোদ্ধা বিষয়ক বই, ছোট গল্প, কবিতা, ছড়া, উপন্যাসসহ বিভিন্ন লেখকের বই ছিল। বইমেলায় পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ, মনোজ বসু খেলাঘর আসর, দশক সাহিত্য সংসদ, দেশ সংগীত একাডেমি, মাতৃভূমি, বন্ধু বুক স্টলসহ বিভিন্ন স্টলে ছিল বইয়ের পসরা। এছাড়া বইমেলাকে কেন্দ্র করে এসেছে নাগরদোলা।
মেলার মাঠে বিভিন্ন বই এর স্টল, শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতি অনুষ্ঠানের পাশাপাশি প্রতিদিন ছিল সাহিত্য কর্ম নিয়ে বিশিষ্ট কবি সাহিত্যিক ও গুণিজনদের আলোচনা।

গত রোববার প্রাকৃতিক দূর্যোগের কারণে অনুষ্ঠান বন্ধ থাকায় পাাঁজিয়া ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ জসীম উদ্দীন ও মেলা উদযাপন কমিটির মতমতের ভিত্তিতে বই মেলায় বুধবার পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার ৫ম দিনে ছিল সাংস্কৃতি অনুষ্ঠান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।