1. info@www.khulnarkhobor.com : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
নগরীর ময়ূরব্রীজ সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত-১,আহত-১ যশোরের সোহাগ হত্যা মামলায় ফন্টু চাকলাদার কারাগারে আজ ৫-১১ বছরের শিশুদের পরীক্ষামূলক করোনার টিকাদান শুরু কেশবপুরের আওতাধীন নরনিয়া স্লুইচ গেটের সম্মুখের পলি অপসারণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে শুরু অভয়নগরে ব্যস্ত হয়ে পড়েছে প্রতিমা শিল্পীরা তেলের মূল্য বৃদ্ধি,বিদ্যুৎ ঘাটতি ও দ্রব্যমূল্যর উর্দ্ধগতির প্রতিবাদে নড়াইলে জাতীয় পার্টির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত শালিখায় যুবকের আকষ্মিক মৃত্যু দিঘলিয়ায় বিকাশে ভুল নাম্বারে চলে যাওয়া টাকা উদ্ধার, মালিকের নিকট হস্তান্তর দিঘলিয়ার সেনহাটী মহাশ্মশান ঘাট রক্ষায় এমপি মহোদয় এর পদক্ষেপ কেশবপুরে আওয়ামী লীগ নেতার মৃত্যু,এমপিসহ বিভিন্ন মহলের শোক

খুলনার পাইকগাছায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১৪৯ বার পড়া হয়েছে

শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা, খুলনা প্রতিনিধি// পাইকগাছার সরল জিরোপয়েন্ট থেকে ব্রীজ অভিমূখী সড়ক বিভাগের আওতাধীন এক কিলোমিটার সড়কের উভয় পার্শ্বে সড়ক ও জনপদ অধিদপ্তরের জমিতে অবৈধ ভাবে গড়ে উঠা সকল স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।রবিবার সকালে উপজেলার সদরে এ সড়কের উভয়ই পার্শ্বে থাকা অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা খুলনা সওজ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় (উপসচিব) এর নেতৃত্বে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

অপসারণের মধ্যে মাধ্যমিক শিক্ষা সমিতির দ্বিতল ভবন, ডাঃ সুজন কুমার সরকার ও সাইদুর রহমানের এর ভবনের আংশিক, অবৈধভাবে গড়ে উঠা হোটেল, রেস্তরা, চায়ের দোকান, সেলুনি, ফলের দোকান সহ বিবিধ স্থাপনা ছিল। সরজমিনে জিরোপয়েন্টে গেলে হোটেল ব্যবসায়ী হোসেন, চায়ের দোকানদার আনার, ব্যবসায়ী ইলিয়াস সহ আরো অনেক দোকানদার নিজ উদ্যোগে স্ব স্ব স্থাপনা সরিয়ে নিতে দেখা যায়। অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনার সময়ে অনেকে খুঁশি হয়েছেন। আবার অনেকেরই বিরূপ মন্তব্য করতে দেখা যায়। উচ্ছেদ অভিযানের কিছুদিনের মধ্যে আবার দখলদার দের দখলে চলে যায়। গতবার উচ্ছেদের পর ঐ জায়গা বাস শ্রমিকদের দখলে চলে যায়। সড়কের দু’ধারে বাস রাখায় এখানে যানজট লেগেই থাকে। পৌরসদরের প্রবেশ মূখে সওজ এর বাংলো নির্মাণ না করে ব্রীজ বা ওপারে অন্যস্থানে পরিকল্পিত ভাবে নির্মাণ করার কথা বলেছেন সুধীসমাজ। জিরোপয়েন্টে ভবিষ্যতে বঙ্গবন্ধুর গোলচত্ত্বর করার যে পরিকল্পনা রয়েছে তার কয়কগজ সামনে বাংলো নির্মাণ করলে সৌন্দর্য হারাবে, যানজট তৈরি বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ। উচ্ছেদ অভিযান সম্পর্কে দৈনিক জন্মভূমির এ প্রতিনিধির কাছে খুলনা সড়ক বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ আজিম কাওসার এ তথ্য নিশ্চিত করে জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য পত্রিকায় গণবিজ্ঞপ্তি ও মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিলো। কিন্তু অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় সকালে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপদ বিভাগের জমির সীমানা লাল পতাকা দিয়ে নির্ধারণ করা হয়। একদিন ব্যাপী এ কার্যক্রমে সকল স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। অপসারণকালে কিছু স্থাপনার স্থানীয়রা এক মাসের সময় নেন। সরকারী জমির ভিতর যে স্থাপনা গুলো আছে উনারা নিজ উদ্যোগে সরিয়ে নেবে বলে দাবি করেন।

মানবিক দিক বিবেচনা করে স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ের ভিতর বাকী অংশ কেউ না সরালে পরবর্তীতে আরেকটা দিন ধার্য করে উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করা হবে। এসময়ে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান পাটয়ারী, পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, স্থানীয় পুলিশ, সার্ভেয়ার, সংশিষ্ট কর্মকর্তা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।