1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

খুলনার পাইকগাছায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৪৭৯ বার শেয়ার হয়েছে

শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা, খুলনা প্রতিনিধি// পাইকগাছার সরল জিরোপয়েন্ট থেকে ব্রীজ অভিমূখী সড়ক বিভাগের আওতাধীন এক কিলোমিটার সড়কের উভয় পার্শ্বে সড়ক ও জনপদ অধিদপ্তরের জমিতে অবৈধ ভাবে গড়ে উঠা সকল স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।রবিবার সকালে উপজেলার সদরে এ সড়কের উভয়ই পার্শ্বে থাকা অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা খুলনা সওজ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় (উপসচিব) এর নেতৃত্বে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

অপসারণের মধ্যে মাধ্যমিক শিক্ষা সমিতির দ্বিতল ভবন, ডাঃ সুজন কুমার সরকার ও সাইদুর রহমানের এর ভবনের আংশিক, অবৈধভাবে গড়ে উঠা হোটেল, রেস্তরা, চায়ের দোকান, সেলুনি, ফলের দোকান সহ বিবিধ স্থাপনা ছিল। সরজমিনে জিরোপয়েন্টে গেলে হোটেল ব্যবসায়ী হোসেন, চায়ের দোকানদার আনার, ব্যবসায়ী ইলিয়াস সহ আরো অনেক দোকানদার নিজ উদ্যোগে স্ব স্ব স্থাপনা সরিয়ে নিতে দেখা যায়। অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনার সময়ে অনেকে খুঁশি হয়েছেন। আবার অনেকেরই বিরূপ মন্তব্য করতে দেখা যায়। উচ্ছেদ অভিযানের কিছুদিনের মধ্যে আবার দখলদার দের দখলে চলে যায়। গতবার উচ্ছেদের পর ঐ জায়গা বাস শ্রমিকদের দখলে চলে যায়। সড়কের দু’ধারে বাস রাখায় এখানে যানজট লেগেই থাকে। পৌরসদরের প্রবেশ মূখে সওজ এর বাংলো নির্মাণ না করে ব্রীজ বা ওপারে অন্যস্থানে পরিকল্পিত ভাবে নির্মাণ করার কথা বলেছেন সুধীসমাজ। জিরোপয়েন্টে ভবিষ্যতে বঙ্গবন্ধুর গোলচত্ত্বর করার যে পরিকল্পনা রয়েছে তার কয়কগজ সামনে বাংলো নির্মাণ করলে সৌন্দর্য হারাবে, যানজট তৈরি বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ। উচ্ছেদ অভিযান সম্পর্কে দৈনিক জন্মভূমির এ প্রতিনিধির কাছে খুলনা সড়ক বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ আজিম কাওসার এ তথ্য নিশ্চিত করে জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য পত্রিকায় গণবিজ্ঞপ্তি ও মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিলো। কিন্তু অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় সকালে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপদ বিভাগের জমির সীমানা লাল পতাকা দিয়ে নির্ধারণ করা হয়। একদিন ব্যাপী এ কার্যক্রমে সকল স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। অপসারণকালে কিছু স্থাপনার স্থানীয়রা এক মাসের সময় নেন। সরকারী জমির ভিতর যে স্থাপনা গুলো আছে উনারা নিজ উদ্যোগে সরিয়ে নেবে বলে দাবি করেন।

মানবিক দিক বিবেচনা করে স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ের ভিতর বাকী অংশ কেউ না সরালে পরবর্তীতে আরেকটা দিন ধার্য করে উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করা হবে। এসময়ে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান পাটয়ারী, পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, স্থানীয় পুলিশ, সার্ভেয়ার, সংশিষ্ট কর্মকর্তা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।