1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় থাকলে দেশের উন্নয়ন হয়- সালাম মূশের্দী এমপি পাইকগাছায় নছিমন চালকের সততায় ৭০ হাজার টাকা ফেরৎ পেল প্রকৃত মালিক শার্শায় সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ২ মোংলায় বানীশান্তা যৌনপল্লীতে ‘জীবনখেয়া’ র বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদাণ মোংলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে হাবিবুন নাহার এমপি

ডুমুরিয়ায় সরকারি খালের জায়গায় মাটি ভরাটের অভিযোগ

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৫০০ বার শেয়ার হয়েছে

সরদার বাদশা, নিজস্ব প্রতিনিধি // ডুমুরিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালী ব্যক্তি কর্তৃক সরকারি খালের জায়গা মাটি ভরাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের গোলনা গ্রামে। এ ঘটনায় প্রতিকার চেয়ে গতকাল রোববার ভূক্তিভোগী এলাকাবাসীর পক্ষে রফিকুল ইসলাম খানসহ ৫ জন ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট এলাকাবাসী সূত্রে জানা গেছে,জেলা ডুমুরিয়া উপজেলার সদর ইউনিয়নের গোলনা মৌজার কোদাল কাঁটা বিলের পানি নিষ্কাশনের একমাত্র পথ গোলনা খাল। বর্ষা মৌসুমে কোদালকাঁটা বিল হতে ওই খাল দিয়ে গোলনা নদীতে পানি নিষ্কাষিত হয়ে থাকে।অভিযোগ উঠেছে খালের পাড়ে বসবাসকারি স্থানীয় প্রভাবশালী ব্যক্তি মোঃ মোমিন খান সরকারি ওই খালের কিছু অংশ মাটি দ্বারা ভরাট করে গত জানুয়ারী মাসের মাঝামাঝি সময়ে স্হাপনা তৈরীর শুরু করে। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন মোমিন খানকে নিষেধ করলে তিনি কারো কথায় কর্ণপাত না করে মাটি ভরাট কাজ অব্যহত রাখে।

এমনকি বাঁধা প্রদানকারীদের অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি ধামকি দেন। উপায়ন্ত না দেখে বিষয়টি স্থানীয় কতিপয় ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি তাৎক্ষনিক ভাবে ভূমি অফিসের সার্ভেয়ারকে পাঠিয়ে খাল ভরাটের কাজ বন্ধের নির্দেশ দেন। কিছুদিন কাজ বন্ধ থাকার পর আবার মাটিভরাট কাজ শুরু করেছেন ওই প্রভাবশালী ব্যক্তি। এ ঘটনায় আজ স্থানীয় ভূক্তভোগী রফিকুল ইসলাম খান,মহাসিন খান,মোজাম্মেল হোসেন খান, ইকবাল খান ও ইউসুফ খান উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মো:মোমিন খান জানান,তিনি যে জায়গা ভরাট করছেন তা তার নিজস্ব জমি। কোন সরকারি খালের জমি নয়। তবে কাউকে হুমকি-ধামকি দেয়ার অভিযোগের বিষয়টি তিনি অস্বীকার করেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ বলেন, ইতোপূর্বে অভিযোগ পেয়ে একজন সার্ভেয়ার পাঠিয়ে মাটি ভরাট কাজ বন্ধ করে দেয়া হয়েছিলো। তারপরও যদি বেআইনী ভাবে খালের জমি ভরাটের কাজ শুরু করে থাকে তা হলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।