1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
আতঙ্কিত এক জনপদের নাম লোহাগড়া  মোরেলগঞ্জে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করলেন এমপি বদিউজ্জামান সোহাগ কেশবপুরের আলতাপোল মহাশ্মশান পরিচালনা কমিটি গঠন  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন-মাশরাফী রামপালে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা

নড়াইলের কোটাকোল ইউনিয়নের ঘাঘা মধ্যপাড়া খালের ব্রিজটি যেন মৃত্যু ফাঁদ

  • প্রকাশিত : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৬৮৯ বার শেয়ার হয়েছে

খুলনার খবর // সংস্কারের অভাবে নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের ঘাঘা মধ্যপাড়া খালের উপর নির্মিত ব্রিজটি এখন মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে।বিগত ৩০ বছর আগে নির্মিত ব্রিজটি এখন সম্পুর্নরুপে ঝুঁকির মুখে রয়েছে। যেকোন মুহূর্তে ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা।এই এলাকাসহ আশপাশের বেশ কয়েকটি ইউনিয়নের শত শত মানুষ ঝুঁকি নিয়ে এই ব্রিজ দিয়ে যাতায়াত করছে।ব্রিজটির পূর্বে ঘাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘাঘা যোগিয়া উচ্চ বিদ্যলয়ের অবস্থান।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, এই ব্রিজ দিয়ে ধলইতলা,ঘাঘা,কোটাকোল,ভাটপাড়া,চরকোটাকোল,রায়পাশা,মাইগ্রাম ইউনিয়নের কয়েক হাজার লোকজন চলাচল করে। তাই যত দ্রুত সম্ভব ব্রিজটি সংস্কার করার জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এই ব্রিজ দিয়ে প্রতিদিন কয়েকটি গ্রামের হাজারও মানুষ চলাচল করেন। এলাকাবাসীরা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো নজরদারি না থাকায় বাসিন্দারা এ বিষয়ে নানা প্রশ্নও তুলছেন।পুরাতন ঢালাই ভেঙ্গে পড়া সেতুর উপর কোন রকমে জোড়াতালি দিয়ে নির্মাণ করা ও চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা না থাকায় মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত এই সরু ব্রিজের উপর দিয়ে চলাচল করছে এই এলাকার বাসিন্দারা।

স্থানীয়রা জানান, প্রায় ৩০ বছর আগে নির্মিত এই ব্রিজ এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জরুরি ভিত্তিতে মেরামত করা না হলে যে কোনো সময় ধসে পড়তে পারে। অন্যদিকে ব্রিজটি ভেঙে নতুন ব্রিজ নির্মানের দাবি জানিয়েছেন যানবাহনের চালকসহ এলাকাবাসী।
সরেজমিন দেখা গেছে, এলজিডি বিভাগ কর্তৃক নির্মিত এ ব্রিজের মাঝ বরাবর ফেটে দেবে গিয়েছে। সেতুর দুই পাশের রেলিংগুলো ভেঙে গেছে, এমনকি একপাশের রেলিং একবারেই নেই। শুধু রডগুলো কোনোমতে ঝুলে আছে। আরেক পাশেরও অর্ধেক রেলিং নেই। হালকা-ভারি কোনো যান উঠলেই সেতু কাঁপতে থাকে। এ অবস্থার মধ্যেও বাধ্য হয়ে শতশত এলাকাবাসী চলাচল করছে ওই সেতুটি দিয়ে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।