1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

আবাসিক এলাকা থেকে গরুর খামার অপসারণের দাবীতে মানববন্ধন

  • প্রকাশিত : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৪৭৭ বার শেয়ার হয়েছে

এস. এম শাহনওয়াজ আলী // খুলনা সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ডস্থ জনবহুল দিলখোলা ও তালতলা আবাসিক এলাকা থেকে পরিবেশ বিধ্বংসী গরুর খামার অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবীতে পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোট খুলনা ও ভুক্তভোগী জনগণের উদ্যোগে ১৬ মার্চ ২০২২ বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক এস. এম. শাহনওয়াজ আলী এবং সঞ্চালনা করেন নাগরিক নেতা আফজাল হোসেন রাজু। বক্তব্য রাখেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা এ্যাড. আ. ফ. ম. মহসিন, পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার আহবায়ক এ্যাড. কুদরত-ই-খুদা, সিপিবির মহানগর সভাপতি মিজানুর রহমান বাবু, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মহানগর সহ-সভাপতি রোটাঃ সরদার আবু তাহের, গণসংহতি আন্দোলনের খুলনা জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ এর জেলা আহবায়ক জনার্দন দত্ত নান্টু এবং ছায়াবৃক্ষের নির্বাহী প্রধান মাহবুব আলম বাদশা প্রমুখ।

বক্তারা বলেন দিলখোলা ও তালতলা আবাসিক এলাকায় প্রভাবশালীরা নিয়ম বহির্ভূতভাবে পরিবেশ বিধ্বংসী গরুর খামার করার ফলে এলাকার নিরীহ মানুষ পরিবেশগতভাবে দারুণ ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

খামার মালিক রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় প্রচলিত পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জনস্বার্থবিরোধী এ ধরণের কার্যক্রম করছে। এলাকার মানুষ এদের কাছে জিম্মি হয়ে পড়ায় কেহ জোড়ালো প্রতিবাদ করতে সাহস পায় না। ঐ এলাকার সাধারণ ও শান্তিপ্রিয় বাড়ির মালিকরাও ভাড়াটিয়াদের বেশি দিন ঘড় ভাড়া দিতে পারছেনা। দুর্গন্ধে পরিবেশ দূষিত হওয়ায় কেহ বাসা ভাড়া নিয়ে বেশি দিন থাকতে চায় না। বক্তারা আরও বলেন, এই এলাকা ছাড়াও খুলনা মহানগরীর আবাসিক এলাকায় গরুর খামার রয়েছে যা আইনের চোখে দণ্ডনীয় অপরাধ।

যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে ভুক্তভোগীরা দ্রুত এর সমাধান প্রত্যাশা করেন অন্যথায় খুলনাবাসীকে সাথে নিয়ে পরবর্তীতে কঠোর কর্মসুচী গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
এ বিষয়ে সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী, খুলনা সিটি মেয়র, কেএমপি পুলিশ কমিশনার ও পরিবেশ অধিদপ্তরের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।