1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন-চায়ের-চায়ের দোকানে ডাস্টবিন প্রদান পাইকগাছায় বোনদের জমি জোর পূর্বক ভোগদখল করেছে ভাইয়েরা তেরখাদায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কেশবপুরের গড়ভাঙ্গা ভায়া দূর্বাডাঙ্গা সড়কের সংস্কার কাজ নয় মাস ধরে বন্ধ,ঠিকাদার উধাও যশোরে মাকে হত্যার পর মরদেহ মাটিতে পুঁতে রাখার অভিযোগ মোংলায় টাকা দিয়ে বৈধভাবে জমি কিনে বিপাকে পড়েছেন কয়েকজন ক্রেতা তেরখাদায় আব্দুস সালাম মূর্শেদী ফকিরহাটে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ; নিহত ১, আহত কমপক্ষে ২০ কেশবপুরে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করলেন এমপি আজিজুল ইসলাম লোহাগড়ায় কেন্দ্রীয় যুবদলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে যুবদলের আনন্দ মিছিল খুলনায় জমিসংক্রান্ত বিরোধে ভাতিজার হাতে চাচা নিহত,আহত ২ কেশবপুরে ১৮৫ জন শিশুদের মাঝে স্কুল ব্যাগ,বেডসীড এবং মশারী বিতরণ দিঘলিয়া সন্তান ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামাল হোসেন এর পিতার মৃত্যু অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর

আবাসিক এলাকা থেকে গরুর খামার অপসারণের দাবীতে মানববন্ধন

  • প্রকাশিত : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৫৩৩ বার শেয়ার হয়েছে

এস. এম শাহনওয়াজ আলী // খুলনা সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ডস্থ জনবহুল দিলখোলা ও তালতলা আবাসিক এলাকা থেকে পরিবেশ বিধ্বংসী গরুর খামার অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবীতে পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোট খুলনা ও ভুক্তভোগী জনগণের উদ্যোগে ১৬ মার্চ ২০২২ বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক এস. এম. শাহনওয়াজ আলী এবং সঞ্চালনা করেন নাগরিক নেতা আফজাল হোসেন রাজু। বক্তব্য রাখেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা এ্যাড. আ. ফ. ম. মহসিন, পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার আহবায়ক এ্যাড. কুদরত-ই-খুদা, সিপিবির মহানগর সভাপতি মিজানুর রহমান বাবু, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মহানগর সহ-সভাপতি রোটাঃ সরদার আবু তাহের, গণসংহতি আন্দোলনের খুলনা জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ এর জেলা আহবায়ক জনার্দন দত্ত নান্টু এবং ছায়াবৃক্ষের নির্বাহী প্রধান মাহবুব আলম বাদশা প্রমুখ।

বক্তারা বলেন দিলখোলা ও তালতলা আবাসিক এলাকায় প্রভাবশালীরা নিয়ম বহির্ভূতভাবে পরিবেশ বিধ্বংসী গরুর খামার করার ফলে এলাকার নিরীহ মানুষ পরিবেশগতভাবে দারুণ ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

খামার মালিক রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় প্রচলিত পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জনস্বার্থবিরোধী এ ধরণের কার্যক্রম করছে। এলাকার মানুষ এদের কাছে জিম্মি হয়ে পড়ায় কেহ জোড়ালো প্রতিবাদ করতে সাহস পায় না। ঐ এলাকার সাধারণ ও শান্তিপ্রিয় বাড়ির মালিকরাও ভাড়াটিয়াদের বেশি দিন ঘড় ভাড়া দিতে পারছেনা। দুর্গন্ধে পরিবেশ দূষিত হওয়ায় কেহ বাসা ভাড়া নিয়ে বেশি দিন থাকতে চায় না। বক্তারা আরও বলেন, এই এলাকা ছাড়াও খুলনা মহানগরীর আবাসিক এলাকায় গরুর খামার রয়েছে যা আইনের চোখে দণ্ডনীয় অপরাধ।

যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে ভুক্তভোগীরা দ্রুত এর সমাধান প্রত্যাশা করেন অন্যথায় খুলনাবাসীকে সাথে নিয়ে পরবর্তীতে কঠোর কর্মসুচী গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।
এ বিষয়ে সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী, খুলনা সিটি মেয়র, কেএমপি পুলিশ কমিশনার ও পরিবেশ অধিদপ্তরের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।