1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় থাকলে দেশের উন্নয়ন হয়- সালাম মূশের্দী এমপি পাইকগাছায় নছিমন চালকের সততায় ৭০ হাজার টাকা ফেরৎ পেল প্রকৃত মালিক শার্শায় সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ২ মোংলায় বানীশান্তা যৌনপল্লীতে ‘জীবনখেয়া’ র বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদাণ মোংলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে হাবিবুন নাহার এমপি

লক্ষ্মীপুরে অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

  • প্রকাশিত : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৪৫১ বার শেয়ার হয়েছে

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি// হাইকোটের নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান এবং আব্দুল লতিফ গংদের বিরুদ্ধে সাংবাদিক পরিবারের বসত বাড়ি ঘর জমি অবৈধভাবে সন্ত্রাসী কায়দায় দখল করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার লক্ষ্মীপুর পৌরসভার ৭নং ওoয়ার্ড সমসেরাবাদ গ্রামের আলী মুদ্দিন বেপারী বাড়িতে এই ঘটনা ঘটে সাংবাদিক আলমগীর হোসেন পিতা- মমিন উল্ল্যাহ জানিয়েছেন ৭৫নং সমসেরাবাদ মৌজার ১১০৫, ১১০৭ দাগে ১২ ডিং জমি ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক মমিন উল্যাহ গং। তিনি ১৯৭৭ইং সালের ৫পাঁচ জানুয়ারি সাবকবলা দলিল মূলে জালাল আহম্মেদ থেকে ৬.৭৫ শতাংশ জমি ক্রয় করেন, যাহার বায়া দলিল ৩১ আগষ্ট ১৯৪২ ইং সনের দলিল নং ৩৫০৫। যাহার সিএস ১১, এসএ ১৫, ডিপি ১৬৭৯ বতমান ডিপি ৫১৭৬। তিনি এলাহি বক্স তার মেয়ে সুজিয়া খাতুন, জামাতা জালাল আহম্মেদ থেকে ৬. ৭৫ শতাংশ জমি ক্রয় করেন মমিন উল্ল্যাহ।
এই জমি নিয়ে দীর্ঘ দিন বিরোধ চলে আসছে মাঈন উদ্দিন পাঠান গং এবং আব্দুল লতিফ গংদের সাথে। এই সম্পক্তি নিয়ে হাইকোর্ট রিভিশন মামলা করেন মফিজ উল্ল্যা গং যাহার সিভিল রিভিশন নং ৪৫/২০২২ইং। ৬ছয় মাসের জন্য বিরোধকৃত সম্পক্তিতে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট বিচার বিভাগ। মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে মাঈন উদ্দিন পাঠান , আব্দুল লতিব গং প্রায় দেড় থেকে ২ শতাধিক লাঠিয়াল বাহিনী নিয়ে অবৈধভাবে ভোগদখলকৃত সম্পক্তি পুলিশের উপস্থিতিতে এই দখল করেন। বাড়ি ঘর ভাংচুর করে লুটে নেয় পাঠানগংরা।এই সময় জমির মালিক মমিন উল্ল্যাহ বলেন, এই সম্পক্তি মাঈন উদ্দিন পাঠানের ৫পাঁচ মাস আগে আমার কিনা।
উনি যে একতের নেছা থেকে জমি কিনেছেন তার মালিকানার কোন সত্ত নেই। এর আগে গত ১৩ ই মার্চ ২০২২ইং তারিখে লক্ষ্মীপুর পুলিশ সুপার, সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসক, লক্ষ্মীপুর প্রেসক্লাব বরাবর পুলিশের সহযোগিতা চেয়ে একটি লিখিত দরখাস্ত করেন জমির মালিক মমিন উল্ল্যাহ গং। মাঈন উদ্দিন পাঠানকে ভূমিদস্যু হিসেবে উল্লেখ করা হয়। পাশাপাশি জমি দখলের সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম সালাহউদ্দিন টিপু, পুলিশের উপস্থিতিতে ও স্থানীয় মাতব্বর জবরদখলবাজ আলমগীর হোসেন রতন, বিদ্যুত বাশার টিটু, মাটিয়া সফিকসহ জড়িত বলে দাবি করা হয়। এই সময় অবৈধভাবে জমি দখলবাজেরা জমি দখল করতে এসে কয়েকজন নারীর উপর হামলা করে এবং একটি টিনের ঘর ভাংচুর করে নিয়ে যায় পরে গাছপালা কেটে নির্মাণাধীন কাজ শুরু করে। একাধিকবার যোগাযোগ করেও পুলিশের কোন সহযোগিতার পায়নি ভুক্তভোগী পরিবার।
২০১৬ইং সালে অভিযুক্তরা একইকায়দায় ১১০৬ দাগের প্রায় ২দুই শতক সম্পত্তি জবরদখল করে বাউন্ডারি ওয়াল নির্মান করে একই ব্যক্তিরা নিরাপত্তা হীনতা ভুক্তেছে সাংবাদিক পরিবার। ভুক্তভোগী পরিবার ভূমিদস্যু মাঈন উদ্দিন পাঠান, এবং আব্দুল লতিফ গংরা ও তার গংয়ের হাত থেকে রক্ষা পেতে সবার সহযোগিতা কামনা করছি। জরুরী সেবা ৯৯৯ সেবায় চারবার ফোন করেও পুলিশের কোন সহযোগিতা পাওয়া যায়নি। কিন্তু পুলিশ ঘটনার স্থানে গিয়ে দখলবাজদের পক্ষে নিয়ে নির্মান কাজ করেছে। অভিযোগকারীদের কোন সহযোগিতা করেনি।
এই বিষয়ে মাঈন উদ্দিন পাঠান সাথে যোগাযোগ করলে তিনি সংবাদকর্মীদের কে জানান, আমার বসত বাড়িতে নির্মাণাধীন কাজ করতেছি আমার বসতবাড়ির জমিনের সকল কাগজপত্র আছে
পুলিশ সুপার ডঃএইচ কামরুজ্জামান তিনি জানান, সংবাদটি শোনামাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে উভয় পক্ষে আহত হয়েছে
লক্ষ্মীপুর সদর মডেল থানা (ওসি) জসিম উদ্দিন ২দুই পক্ষের নির্মাণাধীন কাজ বন্ধ না করে । বোরন আজ শুক্রবারও দখল নির্মানাধীন কাজ চলমান রেখেছে মাঈন উদ্দিন পাঠান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।