1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।

উপকূলে পানি সংকট প্রবণ এলাকায় পানি বিশুদ্ধকরণ প্লান্ট উদ্বোধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১৪০ বার পড়া হয়েছে

পরিতোষ কুমার বৈদ্য,মুন্সিগঞ্জ প্রতিনিধি, সাতক্ষীরা // আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স এর বাস্তবায়নে এবং পিটারসন কন্ট্রোল ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ফুলতলা গ্রামে লিডার্স পুরাতন অফিসে পানি বিশুদ্ধকরণ প্লান্ট এর শুভ উদ্বোধন করা হয়েছে।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে ফিতা কেটে পানি বিশুদ্ধকরণ প্লান্ট এর শুভ উদ্বোধন করেন শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার মৃধা, পিটারসন কন্ট্রোল ইউনিয়নের ম্যানেজিং ডিরেক্টর মোঃ ফকরুল ইসলাম খান, আরও উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ড এর মহিলা ইউপি সদস্য নিপা চক্রবর্তী, ১নং ওয়ার্ড এর উইপি সদস্য হরিদাস হালদার, মুন্সিগঞ্জ ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি ও প্রাক্তন প্রধান শিক্ষক ধনঞ্জয় কুমার মিস্ত্রী, সাধারণ সম্পাদক তপন কুমার মন্ডল, সুন্দরবন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, পিটারসন কন্ট্রোল ইউনিয়নের সাঈদ আল ফয়সাল, শুভঙ্কর বড়–য়া, রিভেল আহমেদ, বসির উদ্দীন, রবি শংকর দে, সাদ্দাম হোসেন, জলবায়ু সহনশীল দলের সাধারণ সম্পাদক দীপ্তি রানী মন্ডল, সদস্য বিলকিস বেগম সহ লিডার্স এর সকল কর্মকতাবৃন্দ প্রমূখ।
জলবায়ু পরিবর্তনের কারণে বংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তীব্র পানি সংকট বেড়েছে। লবণাত্ততা বৃদ্ধি এই সংকটকে আরও তীব্রতর করে তুলেছে। উপকূলীয় এলাকায় সরকারী বেসরকারীভাবে যেসকল পানি প্রযুক্তি স্থাপন করা হয়েছে সেগুলি উৎস্য নষ্ট হওয়া, প্রযুক্তিগত সীমাবদ্ধতা, প্রযুক্তি ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ জটিলতার কারনে পানি সংকট নিরসনে দীর্ঘমেয়াদে কার্যকরী হচ্ছে না। এইমুহুর্তে রিভার্স অসমোসিস লবনাক্ত পানিকে নিরাপদ পানি হিসাবে পানযোগ্য করার একটি সফল কার্যকরী পানি প্রযুক্তি। উপকূলীয় এলাকার পানি সংকট প্রবণ এলাকার মধ্যে মুন্সিগঞ্জ ইউনিয়নের ফুলতলা গ্রামে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স ‘পিটারসন কন্ট্রোল ইউনিয়ন’ এর আর্থিক সহযোগিতায় একটি রিভার্স অসমোসিস স্থাপন করেছে। এই পানি বিশুদ্ধকরণ প্লান্ট এর মাধ্যমে প্রতিদিন ৪০০০ লিটার সুপেয় পানি জনগণের মাঝে সরবরাহ করা সম্ভব হবে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, উপকূলে পানি সংকট প্রকট। পানি সংকট এলাকায় পিটারসন কন্ট্রোল ইউনিয়নকে আরও পানি প্রযুক্তি স্থাপন করার জন্য আহবান করছি। উপকূল এলাকায় পানি কিন্তু কিনে খেতে হয় এবং দূর্যোগের সময় এই সংকট আরও বেড়ে যায়। লিডার্স উপকূলের মানুষের জন্য ভালো কাজ করছে। লিডার্স এর যোগাযোগের মাধ্যমে এমন উন্নয়ন কর্মকান্ড অব্যহত থাক এই প্রত্যাশা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।