1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

চিরন্তন রংপুর-অঞ্চল গণহত্যা দিবস উদযাপিত

  • প্রকাশিত : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৪৬০ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর // ডুমুরিয়া উপজেলার রংপুর-অঞ্চলে গণহত্যা দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার সকালে রংপুর-অঞ্চল শহীদ স্মৃতি সংসদের উদ্যোগে রংপুর অঞ্চল শহীদ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ও কর্ম-সংবাহক প্রফেসর ডঃ সন্দ্বীপক মল্লিকের নেতৃত্বে একটি শোক রেলী এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রংপুর কালিতলা গণহত্যা স্মৃতি সৌধস্থলে এসে পৌঁছায়। সেখানে বিভিন্ন কলেজ, বিদ্যালয় ও এলাকার আবাল-বৃদ্ধ-বনিতা দেশনন্দিত বুদ্ধিজীবী সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক প্রফু্ল্ল কুমার বিশ্বাস স্মৃতি সৌধে পুষ্প মাল্য অর্পণ করেন এবং সকল নাম সম্বলিত শহীদ স্মৃতি সৌধে পুষ্প মাল্য অর্পণ করা হয়। সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক প্রফু্ল্ল কুমার বিশ্বাস-এর স্মৃতি সৌধ তাঁর নিজ বাড়িতে এবং সকল শহীদদের স্মৃতি সৌধ সড়কের পাশে নির্মিত। এ ঐতিহাসিক স্মৃতি ফলক স্থাপন করেন, খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার রংপুর- অঞ্চল শহীদ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ও কর্ম-সংবাহক প্রফেসর ডঃ সন্দ্বীপক মল্লিক।

রংপুর-অঞ্চল শহীদ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ও কর্ম-সংবাহক প্রফেসর ডঃ সন্দ্বীপক মল্লিক-এর স্থাপিত শহীদ স্মৃতি ফলকে যে ১৪ জন শহীদদের নাম আছে তাঁরা হলেন, শহীদ প্রফুল্ল কুমার বিশ্বাস,ইন্দুভূষণ বিশ্বাস, লালচাঁদ বিশ্বাস, বিশ্বনাথ কাবরা, রাইচরণ মণ্ডল, মথুর ঢালী, মহেন্দ্রনাথ ঢালী, রতন বিশ্বাস, নীহার বিশ্বাস, অমূল্য জোদ্দার, অমূল্য মন্ডল, চণ্ডীরাম মন্ডল, ভোন্ডল মন্ডল ও নির্মল ঢালী। তত্বাবধানে আছেন কৃতি বিশ্বাস, রবীন্দ্রনাথ মল্লিক, বিমল মল্লিক, তুষার বিশ্বাস ও টিংকু বিশ্বাস।

প্রফেসর ডঃ সন্দ্বীপক মল্লিকের সার্বিক পরিচালনায় প্রধান অতিথি হিসাবে গণহত্যা দিবসের ওপর আলোচনা করেন, রংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সমরেশ মন্ডল। বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন, সংবর্ধিত কবি ও সাংবাদিক ইব্রাহিম রেজা, সংবর্ধিত সাংবাদিক পরেশ দেবনাথ, অধ্যাপক অনিন্দ্য মণ্ডল, সমাজসেবী শিবপদ জোদ্দার, সমাজসেবী পরেশ চন্দ্র ঢালী, ব্যাংক কর্মকর্তা রনজিত বৈরাগী, সমাজসেবী অনুদ্যুতি মন্ডল, সংগীতশিল্পী ডক্টর সন্দীপক মল্লিক, সংগীতশিল্পী রবীন্দ্রনাথ মল্লিক, ধানপুর সাহিত্য গোষ্ঠির কর্মকতা কবি বিমলেন্দু বিশ্বাস, বি,এল কলেজের প্রভাষক পলাশ বৈরাগী, রংপুর মধ্যপাড়া মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির নব নির্বাচিত সভাপতি আশিষ কবিরাজ, রংপুর কলেজের অধ্যাপক সমরেশ বারই, রংপুর শহীদ প্রফুল্ল স্মৃতি মঞ্চের আহবায়ক অনুপম মল্লিক, মাগুরা বনশ্রী রবীন্দ্র স্মরনী কলেজের প্রভাষক ভূপতি বিশ্বাস প্রমূখ। অনুষ্ঠানে গীতা পাঠ করেন পার্থপ্রতিম বিশ্বাস।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।