1. info@www.khulnarkhobor.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:২৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।

পহেলা বৈশাখে সেই চিরচেনা রূপে ফিরলো যশোর শহর

  • প্রকাশিত : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১০৪ বার পড়া হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি // করোনার কারণে গত দুই বছর বর্ষবরণ উৎসবের আয়োজন বন্ধ থাকার পর এবার পহেলা বৈশাখে সেই চিরচেনা রূপে ফিরেছে যশোর । যশোরে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে পহেলা বৈশাখ । তবে, রমজানের কারণে এবার আর দুপুরের পর কোনো অনুষ্ঠান হচ্ছে না। যশোরে যশোরবাসী বলছে যেটুকু হয়েছে তা কল্পনা অতীত।

গতকাল বৃহস্পতিবার বৈশাখের প্রথমদিনে সকাল নয়টায় যশোর মুন্সী মেহেরুল্লাহ ময়দান টাউনহল থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দারের অংশগ্রহণে শোভাযাত্রাটি শহরের দড়াটানা ,চৌরাস্তা,মাইকপট্টি হয়ে ফের টাউনহল মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম,যশোর সংবাদপত্র পরিষদ একরাম-উদ-দ্দৌলা,প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ সব সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ অংশ নেন। শোভাযাত্রায় গ্রাম-বাংলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয়। নান্দনিকতায় ছোঁয়ায় শোভাযাত্রার যশোরে পরিণত হয়।এরআগে সকাল সাতটা এক মিনিটে পৌরপার্কে নববর্ষের বর্ণিল আয়োজন করে উদীচী যশোর।বরাবরের মতো দর্শক মাতিয়ে তোলে তাদের আয়োজন। এছাড়া মুসলিম একাডেমি মাঠে একই সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে পুনশ্চ। ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠে তীর্যকও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

এছাড়াও সকাল সাতটা থেকে নয়টা পর্যন্ত দু’ ঘন্টার সাংস্কৃতিক আয়োজন চলে টাউন হল মাঠেও। সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের আয়োজনে অনুষ্ঠানে জোটভুক্ত সকল সংগঠনের পরিবেশনায় এক টুকরা সুরের উদ্যানে পরিণত হয় টাউন হল মাঠ প্রাঙ্গণ। অনুষ্ঠান শেষেই টাউনহল থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়।সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান বলেন, রমজানের মাঝেও এত সুন্দর একটা অনুষ্ঠান হবে সেটা তাদের ধারণার বাইরে ছিলো। এ অনুষ্ঠান সার্থক করে তুলতে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন,পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। রমজানের পবিত্রতা রক্ষার্থে এ আয়োজন কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে ঠিকই তবে বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে কোনো ভাটা পরেনি ।এদিকে, শোভাযাত্রায় অংশ নেয়া প্রতিটি সংগঠনের নান্দনিক উপস্থাপনার ওপর ভিত্তি করে সেরাদেরকে বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়।শোভাযাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত পূর্ব নির্ধারিত বিচারকগণ সূচারু পর্যবেক্ষণের ভিত্তিতে এই সেরা পাঁচ নির্ধারণ করবেন।

শোভাযাত্রা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।১ম চারুতীর্থ,২য় ইন্সটিটিউট নাট্যকলা সংসদ,৩য় পূজা উদযাপন পরিষদ, ৪র্থ নন্দন ও পঞ্চম হয়েছে তীর্যক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।