1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়ায় ১২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারী আটক রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট কেশবপুরে ৭টি পূজা মন্ডপে শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়েছে গাবুরা মৃত্যু ব্যক্তির পরিচয় শনাক্তে সহায়তা চায় পুলিশ পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস

পাইকগাছার “লস্কর অক্সিজেন ব্যাংক”ও বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৫০২ বার শেয়ার হয়েছে

মোঃ ফসিয়ার রহমান, পাইকগাছা খুলনা প্রতিনিধি // “খুলনা জেলার পাইকগাছা উপজেলাধীন ৬নং লস্কর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান ও দক্ষিণ খুলনার বিশিষ্ট সমাজ সেবক কে এম আরিফুজ্জামান (তুহিন) এর ঐকান্তিক প্রচেষ্টায় দক্ষিণাঞ্চলের অবহেলিত মানুষের চক্ষু চিকিৎসায় সহায়তা করার লক্ষ্যে সম্পূর্ণ বিনামূল্যে লস্কর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে ।

লস্কর ইউনিয়ন অক্সিজেন ব্যাংক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে আয়োজিত চক্ষু শিবিরে ছানি পড়া ও লেন্স সংযোগকারী হত দরিদ্র রোগীদের বিনা খরচে অপারেশন করার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও অপারেশনের একমাস পরে রোগীদের চক্ষু পরীক্ষা করে চশমা প্রদান করা হবে।
মানবিক চেয়ারম্যান হিসেবে পরিচিত কে এম আরিফুজ্জামান (তুহিন) রবিবার সকালে চক্ষু শিবিরের শুভ উদ্বোধন ঘোষণা করে শেষ পর্যন্ত উপস্থিত থেকে মহতি এ কার্যক্রম পরিচালনা করেন এবং বিভিন্ন এলাকা থেকে আগত রোগীদের সার্বিক সহযোগিতা করার সব রকম ব্যবস্থা করেন । খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যেসব ডাক্তারগণ সেবা প্রদান করেছেন তারা হলেন- ডাঃ আসিফ হাসান,ডাঃ অপূর্ব পাল,ক্যাম্প অ্যাসিস্ট্যান্ট জসীমউদ্দীন,রাতুল মোহাম্মাদ,রানা খান,মেহেদি হাসান ও ওবায়দুল্লাহ।

চক্ষু শিবিরে বিনামূল্যে চক্ষু পরিক্ষা, রক্ত পরিক্ষা ও ডায়াবেটিস পরিক্ষার ব্যবস্থা করা হয়। এছাড়া রোগীদের চক্ষু পরিক্ষা করে স্বল্প মূল্যে চশমা প্রদান সহ প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থা করা হয় ।

লস্কর ইউনিয়নের টানা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান এভাবে একের পর এক মানবিক কার্যক্রম পরিচালনা করে গোটা দক্ষিনাঞ্চলের মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছেন । কিছুদিন আগে দরিদ্র পীড়িত মানুষের স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষে তিনি লস্কর ইউনিয়নের খড়িয়া মিনাজ বাজারে অভিজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে মেডিকেল ক্যাম্প পরিচালনা করেছেন।

তিনি এ অঞ্চলের মানুষের সুখ-দুঃখের সাথী । যখন খাবারের সংকট হয় তখন তিনি দরিদ্র মানুষের দুয়ারে খাবার নিয়ে পৌছান। আবার যখন শীত বস্ত্রের প্রয়োজন হয় তখন তিনি কম্বল নিয়ে রাতের আধারে শীতার্ত মানুষের বাড়িতে যান । ঝড় জলোচ্ছাসে তিনি জীবনের ঝুঁকি নিয়ে ভীত সন্ত্রস্ত মানুষের পাশে থাকেন। দরিদ্র জনগোষ্টী আর্থিক অনটনের কারনে বরাবরই স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত থাকে । বিষয়টি অনুধাবন করে তিনি বিনা খরচে পরপর দুটি মেডিকেল ক্যাম্প পরিচালনা করলেন এবং ভবিষ্যতে আরো মেডিকেল ক্যাম্প পরিচালনা করার ইচ্ছা পোষণ করেন।

চক্ষু শিবির কার্যক্রম পরিচালনার সময় চেয়ারম্যান কেএম আরিফুজামান তুহিনের সাথে উপস্থিত ছিলেন ইউপি সদস্য এস এম মোফাজ্জেল হোসেন, জি এম তাজ উদ্দীন, পরমানন্দ সানা, শরিফুল ইসলাম লিটন, মর্জিনা খাতুন, অরুনা বেগম, ইউপি সচিব মোঃ ফারুক হোসেন সরদার, সহকারী সচিব শিবুপদ রায় ও দফাদার রবিউল ঢালী । এ সময় আরও উপস্থিত ছিলেন গাজী শফিকুল ইসলাম, আফসার আলী মোল্যা, আলহাজ্ব হারুনার রশীদ গাইন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সংসদের সহ সম্পাদক আফি আজাদ বান্টি সহ ও পাইকগাছা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাম কৃষ্ণ বাছাড় প্রমুখ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।