1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

লক্ষ্মীপুরের যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া টাকা আদায়ের অভিযোগ

  • প্রকাশিত : শনিবার, ৭ মে, ২০২২
  • ৩৯৮ বার শেয়ার হয়েছে

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি // ঈদের ছুটি শেষে কর্মস্থলে ছুটতে শুরু করেছে লোকজন। এই সুযোগকে কাজে লাগিয়ে লক্ষ্মীপুর-ঢাকা রুটের যাত্রীবাহী বাসগুলো অতিরিক্ত ভাড়া আদায় করছে।

স্বাভাবিক সময়ে সাড়ে ৪শ টাকা ভাড়া নিলেও এখন নিচ্ছে ৬শ টাকা করে। ফলে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের।
শুক্রবার (৬ মে) দুপুরে এবং রাতে লক্ষ্মীপুর শহরের পৌর বাস টার্মিনাল, ঝুমুর, জকসিন এবং মান্দারী বাজারের কাউন্টারে থাকা টিকেট বিক্রেতা এবং যাত্রীদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা যায়।

আজ শনিবার (৭ মে) বেসরকারি অনেক অফিস খোলা থাকায় এদিন কাউন্টারগুলোত গাড়ির জন্য অপেক্ষমান যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।অতিরিক্ত ভাড়া গুণতে বাধ্য হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।
যাত্রীদের অভিযোগ, টিকেট বিক্রেতাদের বেধে দেওয়া অতিরিক্ত ভাড়া দিয়েই তাদের টিকিট কাটতে হচ্ছে।
আর টিকেট বিক্রেতারা জানিয়েছে- বাস মালিকের নির্ধারিত ভাড়ায় তারা টিকেট বিক্রি করছেন। এ ক্ষেত্রে কিছু করণীয় নেই তাদের।
খোঁজ নিয়ে জানা গেছে, লক্ষ্মীপুর থেকে ঢাকাগামী ইকোনো, ঢাকা এক্সপ্রেস, জননী, জোনাকীসহ বেশ কয়েকটি কোম্পানির গাড়ি যাতায়াত করে। এগুলোর মধ্যে এসি এবং নন এসি সার্ভিস রয়েছে।নন এসি বাসের মধ্যে ইকোনো এবং ঢাকা এক্সপ্রেস গাড়ির প্রতি সিটের ভাড়া ছিল সাড়ে ৪শ টাকা। কিন্তু ঈদকে কেন্দ্র করে এখন ভাড়া নিচ্ছে ৬শ টাকা। পাঁচ সিটের জোনাকী এবং জননী গাড়ির ভাড়া ছিল সাড়ে তিনশ টাকা। ঈদ উপলক্ষে নেওয়া হচ্ছে সাড়ে চারশ টাকা। চার সিটের জোনাকী গাড়ি ভাড়া নিচ্ছে পাঁচশ টাকা।

এদিকে বৃহস্পতিবার (৫ মে) রাতে লক্ষ্মীপুরের জকসিন বাজারে থাকা ইকোনো কাউন্টারকে অতিরিক্ত দামে টিকিট বিক্রি করার দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সঙ্গে ওই কাউন্টারের মালিক দিদারসহ আশপাশের কাউন্টার মালিকদের সতর্ক করা হয়। তবে পরদিন শুক্রবার সকাল থেকে ওইসব কাউন্টারের টিকিট বিক্রেতাদের সতর্কতা অগ্রাহ্য করে বেশি দামে টিকিট বিক্রি করতে দেখা গেছে।
এই দিন দুপুরে ঢাকাগামী যাত্রী আবদুর রব বলেন, ৬শ টাকা করে ইকোনো গাড়ির সিট ভাড়া করতে হয়েছে তাকে। ১৮শ টাকা দিয়ে তিন সিট ভাড়া করছেন তিনি। ঈদ উপলক্ষে বাস মালিকরা তাদের পকেট কেটে নিচ্ছেন।

গত শুক্রবার রাত পৌনে ১১টার দিকে ঢাকাগামী জোনাকী পরিবহনের যাত্রী আহছান উল্যা বলেন, ঝুমুর কাউন্টার থেকে ৫শ টাকা করে তাকে টিকেট কাটতে হয়েছে। দীর্ঘ সময় ধরে তাকে কাউন্টারে অপেক্ষা করতে হয়। যাত্রীর তুলনায় গাড়ির সংখ্যা কম থাকায় বেশি দামে টিকিট কেটেও যাত্রীরা দুর্ভোগে পড়ছেন বলে জানান তিনি।

একই কাউন্টারের মালিক জাকির হোসেন বলেন, কোম্পানির নির্ধারিত দামে তারা টিকিট বিক্রি করছেন। টিকিট প্রতি তাদের ২০ টাকা করে কমিশন দেওয়া হয়।
ঢাকা রুটে চলাচলকারী ঢাকা এক্সপ্রেস পরিবহনের হেড অফিসের দেওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তারা ঈদ উপলক্ষে লক্ষ্মীপুর থেকে ৬শ টাকা করে ভাড়া কাটছেন বলে জানান।
অন্যদিকে ইকোনো বাসের মালিকপক্ষের মোবাইলে কল দিলে কেউ রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

এই ব্যাপারে শুক্রবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেনের ফোনেও কল দিলে তিনি রিসিভ করেননি। ফলে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।