1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ঢাকা দক্ষিণ আ.লিগ ও বিএনপির কর্মসূচি স্থগিত খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬ মোংলায় সুন্দরবনের জীববৈচিত্র, জলজপ্রাণী ও বাস্তুতন্ত্র রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন সুন্দরবনের জীববৈচিত্র রক্ষায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানববন্ধন মোংলায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ শোভাযাত্রা

যশোরে গবাদিপশুর খাবারে রং ও কেমিক্যাল মিশিয়ে তৈরি হচ্ছে হলুদ-মরিচের গুড়া,২ লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত : রবিবার, ৮ মে, ২০২২
  • ৪৪১ বার শেয়ার হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি // যশোরে গরু- হাঁস-মুরগির খাবারে কৃত্রিম রং মিশিয়ে হলুদ গুঁড়া ও মরিচের গুঁড়া তৈরি করার সময়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করেছে।

আজ রোববার দুপুরে যশোর ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট এস এম মিকাইল হোসেনের নেতৃত্বে যশোরের র‌্যাব-৬ এর সদস্যরা যশোর ঝুমঝুমপুর নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকার রবীন্দ্রনাথ বিশ্বাস (৫৯) ও দিলীপ অধিকারীর (৫৮) মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া মিলে অভিযান পরিচালনা করে এ টাকা আদায় করেন।এসময়ে প্রত্যক্ষভাবে মিলের ভিতরে গরু-হাঁস-মুরগির খাবার গুঁড়ো করে তাতে বিভিন্ন ধরনের রং ও কেমিকাল দিয়ে হলুদের গুঁড়ো ও মরিচের গুঁড়ো তৈরি করতে দেখতে পান। এ অনৈতিক কার্যাবলীর জন্য মিলের মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারী (৫৮)কে দুই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মিকাইল হোসেন।

অভিযানিক দলটির এ সময়ে মিল থেকে ২০০ কেজি মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ও জব্দ করেন। জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে এবং জব্দকৃত মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।অভিযুক্ত রবীন্দ্রনাথ বিশ্বাস যশোর বেজপাড়া এলাকার মৃত চান্দপদ বিশ্বাসের ছেলে ও দিলীপ অধিকারী (৫৮) যশোর বারান্দী মোল্যা পাড়া এলাকার মৃত শ্রীতল চন্দ্র অধিকারীর ছেলে।

যশোর র‌্যাব-৬,এর কোম্পানি লেঃ কমান্ডার এম নাজিউর রহমান বলেন, বেশ কিছুদিন ধরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকায় হলুদ মরিচের গুড়ার মিলে মাছের-হাঁস-মুরগির ও গরুর খাবার মেশিনে গরু তার সাথে রং মিশিয়ে মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া তৈরি করছে। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষ ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট কে অবগত করি। একপর্যায়ে রোববার বেলা সাড়ে ১১ টা থেকে বেলা পৌনে দুইটা পর্যন্ত যশোর ঝুমঝুমপুর নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকার রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারীর ওই মিলে অভিযান চালিয়ে প্রত্যক্ষ ভাবে দেখা যায় গরুর খাবার ও হাঁস মুরগির খাবার মেশিনে পায়েল করে তাতে বিভিন্ন ধরনের রং ও কেমিকাল মিশিয়ে হলুদের গুড়া ও মরিচের গুঁড়া তৈরি করছে।এসব অনৈতিক কাজের অপরাধে মিলের মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারী কে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এর পরও যদি ওই মিলে এ ধরনের ভেজাল খাদ্য তৈরি করে তাহলে মিল বন্ধ করে দেয়া হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।