1. info@www.khulnarkhobor.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।

যশোরে গবাদিপশুর খাবারে রং ও কেমিক্যাল মিশিয়ে তৈরি হচ্ছে হলুদ-মরিচের গুড়া,২ লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত : রবিবার, ৮ মে, ২০২২
  • ৬৭ বার পড়া হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি // যশোরে গরু- হাঁস-মুরগির খাবারে কৃত্রিম রং মিশিয়ে হলুদ গুঁড়া ও মরিচের গুঁড়া তৈরি করার সময়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা করেছে।

আজ রোববার দুপুরে যশোর ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট এস এম মিকাইল হোসেনের নেতৃত্বে যশোরের র‌্যাব-৬ এর সদস্যরা যশোর ঝুমঝুমপুর নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকার রবীন্দ্রনাথ বিশ্বাস (৫৯) ও দিলীপ অধিকারীর (৫৮) মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া মিলে অভিযান পরিচালনা করে এ টাকা আদায় করেন।এসময়ে প্রত্যক্ষভাবে মিলের ভিতরে গরু-হাঁস-মুরগির খাবার গুঁড়ো করে তাতে বিভিন্ন ধরনের রং ও কেমিকাল দিয়ে হলুদের গুঁড়ো ও মরিচের গুঁড়ো তৈরি করতে দেখতে পান। এ অনৈতিক কার্যাবলীর জন্য মিলের মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারী (৫৮)কে দুই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মিকাইল হোসেন।

অভিযানিক দলটির এ সময়ে মিল থেকে ২০০ কেজি মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ও জব্দ করেন। জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে এবং জব্দকৃত মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।অভিযুক্ত রবীন্দ্রনাথ বিশ্বাস যশোর বেজপাড়া এলাকার মৃত চান্দপদ বিশ্বাসের ছেলে ও দিলীপ অধিকারী (৫৮) যশোর বারান্দী মোল্যা পাড়া এলাকার মৃত শ্রীতল চন্দ্র অধিকারীর ছেলে।

যশোর র‌্যাব-৬,এর কোম্পানি লেঃ কমান্ডার এম নাজিউর রহমান বলেন, বেশ কিছুদিন ধরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকায় হলুদ মরিচের গুড়ার মিলে মাছের-হাঁস-মুরগির ও গরুর খাবার মেশিনে গরু তার সাথে রং মিশিয়ে মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া তৈরি করছে। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষ ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট কে অবগত করি। একপর্যায়ে রোববার বেলা সাড়ে ১১ টা থেকে বেলা পৌনে দুইটা পর্যন্ত যশোর ঝুমঝুমপুর নীলগঞ্জ শ্মশান পাড়া এলাকার রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারীর ওই মিলে অভিযান চালিয়ে প্রত্যক্ষ ভাবে দেখা যায় গরুর খাবার ও হাঁস মুরগির খাবার মেশিনে পায়েল করে তাতে বিভিন্ন ধরনের রং ও কেমিকাল মিশিয়ে হলুদের গুড়া ও মরিচের গুঁড়া তৈরি করছে।এসব অনৈতিক কাজের অপরাধে মিলের মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও দিলীপ অধিকারী কে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এর পরও যদি ওই মিলে এ ধরনের ভেজাল খাদ্য তৈরি করে তাহলে মিল বন্ধ করে দেয়া হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।