1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

পাইকগাছায় বসতবাড়ি যাতায়াত পথে ঘেরা বেড়া দেওয়ায় ৩ পরিবার অবরুদ্ধ

  • প্রকাশিত : শনিবার, ২১ মে, ২০২২
  • ৬৩৫ বার শেয়ার হয়েছে

পাইকগাছা প্রতিনিধি // পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউপির কাওয়ালী গ্রামের ৩ পরিবার বসতবাড়ি যাতায়াতের পথে প্রতিপক্ষ শরীকরা ঘেরা বেড়া দিয়ে চলাচল পথ অবরুদ্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। থানায় জিডি, চাঁদখালী ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করছে প্রতিপক্ষর বিরুদ্ধে অবরুদ্ধ পরিবার ।জিডি, ও অভিযোগ সূত্রে জানাযায় কাওয়ালী গ্রামের আবু বক্কার গাজী ছেলে বখতিয়ার গাজী, একই শরীকের মতিয়ার গংদের সাথে দীর্ঘ দিন জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে।এজমালি সূত্রে একই শরীকদার মৃত্যু গহর গাজী পুত্র মতিয়ার গাজী,রহিম গাজী, এলাহি গাজী। এস এ ৪৭খতিয়ানের ২ দাগে ১ একর ০৩ শতক বাস্তও ডাঙ্গা জমিতে দীর্ঘ ৪/৫ যুগ ধরে একে অপারের সুবিধা অনুযায়ী বসতবাড়ী নির্মাণ করে বসবাস সহ সুবিধা মত বাড়ী থেকে বাহিরে যাতায়াত করে আসতেছেন।উল্লেখিত জমির দাগ পাশাপাশি থাকায় পূর্ব পুরুষ থেকে নির্ধারিত কোন যাতায়াতের পথ নির্ধারণ ছিল না।

গত কয়েক বছর আগে বখতিয়ার গাজী গং ও মতিয়ার গাজী গংদের সাথে যাতায়াতের পথ নিয়ে সমস্যা সৃষ্টি হলে, সাবেক ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজী,উভয়ের সম্মতির মাধ্যমে স্থানীয় শালিস বসে জমির সীমানা পাশদিয়ে সরকারি রাস্তা উঠার পথ বের করে দেন।সেই থেকে সেখানে বখতিয়ার গংরা যাতায়াতের পথে ইটের সলিং করে চলাচল করে আসছে। সরেজমিনে জানাযায় গত ২৮/৩/২০২২ বিকাল ৫ঘটিকায় বখতিয়ার গাজী বসবাসরত স্থানে পাঁকা ঘরবাড়ি নির্মাণের প্রয়োজনীয় মালামাল নিয়ে যাতায়াতের রাস্তা দিয়ে আনতে চাইলে বিবাদী রহিম গাজী গংরা হঠাৎ বাধা দেয় এখান থেকে রাস্তা দেওয়া হবে না বলে কথাকাটির একপর্যায় আমাকে মারধর করতে উদ্যত হয় এবং আমার স্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।উক্ত পথে বিবাদী গংরা ঘেরাবেড়া দিয়ে আমাদের যাতায়াত পথ অবরুদ্ধ করছে বলে জানান বখতিয়ার গাজী।কাগজ পত্র দৃষ্টিতে দেখাযায় চককাওয়ালী মৌজার এস এ ৪৭ খতিয়ানে ১০৫ দাগে ৪৫শতক ও ১০৬ দাগে ৫৮শতক মোট ১একর ০৩শতক বাস্ত ওডাঙ্গা জমি কছিমুদ্দীন গাজী,গহর গাজী, ভুদি বিবিও নবীরন্নেছা বিবি নামে রেকর্ড মালিক। ভুদি বিবি ১ পুত্র আবুবক্কর গাজী ২কন্য সোনাভান ওসমত্ববান রেখে মৃত্যু বরণ করলে । ফারায়েজ অনুযায়ী আবুবকর গংরা ১৫শতক জমি প্রাপ্ত মালিক হওয়ায়, সোনাভান ও সম্ববান ভাইপো বখতিয়ার নিকট প্রাপ্ত জমি কবলা মুলে বিত্রুয় করেন।বিআরএস জরেপে আবুবক্কর গাজী ও ছেলে বখতিয়ার গাজী নামে ডিপি ১০২নংখতিয়ানে সাবেক দাগ১০৫ হাল ৩৮দাগে ১৫শতক জমি রেকর্ড মালিক হইতেছেন।বখতিয়ার বলেন আমি পয়ত্রিক ও ত্রুয় সূত্রে এস এ ১ একর ৩শতক ২দাগে মধ্য ১৫শতক জমি দাবিদার আমাদের পূর্ব পুরুষরা একই সীমানা ২দাগ জমি পাশাপাশি থাকায় মিলেমিশে এজমালি ভাবে বসবাস করতেন। বিআরএস ১০২খতিয়ানে হাল ৩৮দাগ ১৫শতক জমিতে বিবাদী মতিয়ার ও এলাহি গংরা বসবাস করতেছেন।আমি তাদের জমিতে বসবাস করি এজমালি সূত্রে। কিন্ত বিবাদী গংরা ক্ষমতার দাপট জোরপূর্বক আমাদের যাতায়াতের পথ ঘেরাবেড়া দিয়ে পথ বন্ধ করে দিয়েছেন।এ ব্যপারে মতিয়ার গাজী বলেন বখতিয়ার গাজী আমাদের শরীকের কোন অংশিদার না , আমি কোন কথা বলতে চাই না। আমরা অবরুদ্ধ পরিবার আমাদের যাতয়াতের পথ উন্মুক্ত দাবি জানান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন অবরুদ্ধ পরিবার।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।