1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে:এনডিআরসিসি নড়াইলে মানবপাচার চক্রের দুই সদস্যকে গ্রেফতার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প বটিয়াঘাটায় জাতীয় ভিটামিন-এ – প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত মাদকের টাকার ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জেরে রনি খুন;আসামিদের স্বীকারক্তি ঝিনাইদহের মহেশপুরে শাজাহান ফকির নামের এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার শার্শার নিখোঁজ মুক্তিযোদ্ধা জালালের মরদেহ নড়াইল সড়ক থেকে উদ্ধার শার্শায় খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ে ৬০ কৃষান-কৃষানীকে প্রশিক্ষন প্রদান পুলিশের অভিযানে শার্শায় মাদকদ্রব্য সহ আটক-৬ কেশবপুরে শিশুদের মাঝে হাইজিন ও স্কুল সামগ্রী বিতরণ   নতুন শিক্ষাক্রম:এসএসসিতে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে দেশের ৮৭ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে ১ জুলাই থেকে বাড়ছে ঢাকা ওয়াসার পানির দাম রেমাল তাণ্ডবে খুলনায় ১৭ হাজার ৭৯৬ হেক্টর জমির ফসলের ক্ষতি খুলনায় দুর্বৃত্তের গুলিতে যুবক নিহত; ঘটনার ৩ ঘন্টার মধ্যে আটক ৩ বিদ‍্যুৎ কর্মকর্তাদের গাফিলতিতে এখনো ঝড়ে বিদ‍্যুৎ বিচ্ছিন্ন শার্শা ও ঝিকরগাছার গ্রাহক শার্শায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানগন সংবর্ধিত কেশবপুরে চলন্ত গাড়ির উপর বট গাছের ডাল পড়ে চালকসহ ৩ জন আহত কেশবপুর কিংডম বিল্ডার্স চার্চ ট্রাস্টের আয়োজনে ১৮০টি শিশু পেল গিফট বক্স খুলনায় দুর্বৃত্তের গুলিতে যুবক নিহত

পাইকগাছায় বসতবাড়ি যাতায়াত পথে ঘেরা বেড়া দেওয়ায় ৩ পরিবার অবরুদ্ধ

  • প্রকাশিত : শনিবার, ২১ মে, ২০২২
  • ৬৫২ বার শেয়ার হয়েছে

পাইকগাছা প্রতিনিধি // পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউপির কাওয়ালী গ্রামের ৩ পরিবার বসতবাড়ি যাতায়াতের পথে প্রতিপক্ষ শরীকরা ঘেরা বেড়া দিয়ে চলাচল পথ অবরুদ্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। থানায় জিডি, চাঁদখালী ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করছে প্রতিপক্ষর বিরুদ্ধে অবরুদ্ধ পরিবার ।জিডি, ও অভিযোগ সূত্রে জানাযায় কাওয়ালী গ্রামের আবু বক্কার গাজী ছেলে বখতিয়ার গাজী, একই শরীকের মতিয়ার গংদের সাথে দীর্ঘ দিন জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে।এজমালি সূত্রে একই শরীকদার মৃত্যু গহর গাজী পুত্র মতিয়ার গাজী,রহিম গাজী, এলাহি গাজী। এস এ ৪৭খতিয়ানের ২ দাগে ১ একর ০৩ শতক বাস্তও ডাঙ্গা জমিতে দীর্ঘ ৪/৫ যুগ ধরে একে অপারের সুবিধা অনুযায়ী বসতবাড়ী নির্মাণ করে বসবাস সহ সুবিধা মত বাড়ী থেকে বাহিরে যাতায়াত করে আসতেছেন।উল্লেখিত জমির দাগ পাশাপাশি থাকায় পূর্ব পুরুষ থেকে নির্ধারিত কোন যাতায়াতের পথ নির্ধারণ ছিল না।

গত কয়েক বছর আগে বখতিয়ার গাজী গং ও মতিয়ার গাজী গংদের সাথে যাতায়াতের পথ নিয়ে সমস্যা সৃষ্টি হলে, সাবেক ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজী,উভয়ের সম্মতির মাধ্যমে স্থানীয় শালিস বসে জমির সীমানা পাশদিয়ে সরকারি রাস্তা উঠার পথ বের করে দেন।সেই থেকে সেখানে বখতিয়ার গংরা যাতায়াতের পথে ইটের সলিং করে চলাচল করে আসছে। সরেজমিনে জানাযায় গত ২৮/৩/২০২২ বিকাল ৫ঘটিকায় বখতিয়ার গাজী বসবাসরত স্থানে পাঁকা ঘরবাড়ি নির্মাণের প্রয়োজনীয় মালামাল নিয়ে যাতায়াতের রাস্তা দিয়ে আনতে চাইলে বিবাদী রহিম গাজী গংরা হঠাৎ বাধা দেয় এখান থেকে রাস্তা দেওয়া হবে না বলে কথাকাটির একপর্যায় আমাকে মারধর করতে উদ্যত হয় এবং আমার স্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।উক্ত পথে বিবাদী গংরা ঘেরাবেড়া দিয়ে আমাদের যাতায়াত পথ অবরুদ্ধ করছে বলে জানান বখতিয়ার গাজী।কাগজ পত্র দৃষ্টিতে দেখাযায় চককাওয়ালী মৌজার এস এ ৪৭ খতিয়ানে ১০৫ দাগে ৪৫শতক ও ১০৬ দাগে ৫৮শতক মোট ১একর ০৩শতক বাস্ত ওডাঙ্গা জমি কছিমুদ্দীন গাজী,গহর গাজী, ভুদি বিবিও নবীরন্নেছা বিবি নামে রেকর্ড মালিক। ভুদি বিবি ১ পুত্র আবুবক্কর গাজী ২কন্য সোনাভান ওসমত্ববান রেখে মৃত্যু বরণ করলে । ফারায়েজ অনুযায়ী আবুবকর গংরা ১৫শতক জমি প্রাপ্ত মালিক হওয়ায়, সোনাভান ও সম্ববান ভাইপো বখতিয়ার নিকট প্রাপ্ত জমি কবলা মুলে বিত্রুয় করেন।বিআরএস জরেপে আবুবক্কর গাজী ও ছেলে বখতিয়ার গাজী নামে ডিপি ১০২নংখতিয়ানে সাবেক দাগ১০৫ হাল ৩৮দাগে ১৫শতক জমি রেকর্ড মালিক হইতেছেন।বখতিয়ার বলেন আমি পয়ত্রিক ও ত্রুয় সূত্রে এস এ ১ একর ৩শতক ২দাগে মধ্য ১৫শতক জমি দাবিদার আমাদের পূর্ব পুরুষরা একই সীমানা ২দাগ জমি পাশাপাশি থাকায় মিলেমিশে এজমালি ভাবে বসবাস করতেন। বিআরএস ১০২খতিয়ানে হাল ৩৮দাগ ১৫শতক জমিতে বিবাদী মতিয়ার ও এলাহি গংরা বসবাস করতেছেন।আমি তাদের জমিতে বসবাস করি এজমালি সূত্রে। কিন্ত বিবাদী গংরা ক্ষমতার দাপট জোরপূর্বক আমাদের যাতায়াতের পথ ঘেরাবেড়া দিয়ে পথ বন্ধ করে দিয়েছেন।এ ব্যপারে মতিয়ার গাজী বলেন বখতিয়ার গাজী আমাদের শরীকের কোন অংশিদার না , আমি কোন কথা বলতে চাই না। আমরা অবরুদ্ধ পরিবার আমাদের যাতয়াতের পথ উন্মুক্ত দাবি জানান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন অবরুদ্ধ পরিবার।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।