1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নড়াইল সদরে দ্বিমুখী ও লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী শার্শায় শান্তি পূর্ণ নির্বাচন ও ভোটার উপস্থিতি বাড়াতে প্রশাসনের প্রচার মাইক বিশ্ব বিখ্যাত উপন্যাসিক,সাহিত্য গবেষক ও বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন হোসেন আর নেই ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে এবি পার্টির শোক  রামপাল ওয়ার্ল্ড ভিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত আতঙ্কিত এক জনপদের নাম লোহাগড়া  মোরেলগঞ্জে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করলেন এমপি বদিউজ্জামান সোহাগ কেশবপুরের আলতাপোল মহাশ্মশান পরিচালনা কমিটি গঠন  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন-মাশরাফী রামপালে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি

প্রতাপনগরে আম্ফান দিবসের দু’বছর পূর্তিতে আলোচনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : শনিবার, ২১ মে, ২০২২
  • ৪১৭ বার শেয়ার হয়েছে

তারিকুজ্জামান(রুবেল)প্রতাপনগর,আশাশুনি // প্রতাপনগরে প্রলংকারী ঘুর্নিঝড় আম্ফান দিবসের দু’বছর পূর্তিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আম্ফান ইয়াস ট্রাজিডির দু’বছরে স্বাভাবিক জীবনে ঘরে ফিরতে পারেনি শতশত পরিবার। প্রতাপনগর ইউনিয়নে ঘূর্ণিঝড় আম্পানের দুই বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ মে গতকাল শুক্রবার বিকাল ৫ টায় নাগরিক স্বেচ্ছাসেবী সংগঠন “বাঁচাও উপকূল”এর উদ্দ্যোগে ইউনিয়নের প্রাণকেন্দ্র তালতলা বাজার চৌরাস্তায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আবু দাউদ ঢালী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওঃ মাসুম বিল্লাহ, প্রভাষক মাওঃ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সন্তান নূরী আযম সিদ্দিকী প্রমুখ। সভায় বক্তারা বলেন ২০২০ সালের ২০ মে সাতক্ষীরা উপকূলে আঘাত হানা ঘূর্ণিঝড় আম্পানের স্মৃতি চারণ করে বলেন, দীর্ঘ ৮ থেকে কোথাও কোথাও ২৮ ঘন্টা পর্যন্ত তান্ডব চালানো এ ঝড়ে প্রতাপনগর, শ্রীউলা, পদ্মপুকুর, গাবুর, কয়রা, বেদকাশি ইউনিয়নসহ উপকূলের কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে।

উপকূলের হাজারো পরিবার প্রলয়ঙ্কারি সেই ঝড়ের ক্ষত আজো বয়ে বেড়াচ্ছে। সীমাহীন সেই ক্ষতি আজও কাটিয়ে উঠতে পারেনি প্রতাপনগরের মানুষ। আম্পান বিদ্ধস্ত এ জনপদগুলোতে এখনো চলছে অন্ন, বস্ত্র, বাসস্থান ও সুপেয় পানির তীব্র হাহাকার। এ ছাড়া বক্তারা নাজুক ও সংস্কারের অপেক্ষায় থাকা বিভিন্ন বেড়িবাঁধ পয়েন্টে আসন্ন বর্ষ মৌসুমের আগে দ্রুত মাটি দিয়ে উঁচু করার আকাঙ্খা ব্যক্ত করার পাশাপাশি সাতক্ষীরা জেলাকে ডিজেস্টার জোন তথা দুর্যোগ প্রবন এলাকা ঘোষনা করা, প্রযুক্তি নির্ভর স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ নির্মান করা, লবনাক্ততা হ্রাসে কার্যকরী প্রদক্ষেপ গ্রহণ করা, মরুভূমিতে রূপনেয়া উপকূলের এ বিস্তির্ন অঞ্চলে বনায়ন ও সবুজায়ন করতে দীর্ঘমেয়াদী রূপরেখা গ্রহণ করা, নিয়মিত খননের মাধ্যমে নদী শাসন করা, দূর্যোগের কারণে সৃষ্ট অভিবাসন সংকট ঠেকাতে ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে সাতক্ষীরা ও খুলনার উপকূলীয় উপজেলাগুলো নিয়ে আলাদা অর্থনৈতিক জোন ঘোষনা করা ও উৎপাদনমূখী কলকারখানা স্থাপন করা, পানিউন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোকে কঠোর জবাব দিহিতার আওতায় আনার দাবি উত্থাপন করেন।

বাঁচাও উপকূল এর অন্যতম সমন্বয়ক ও দৈনিক দৃষ্টিপাত সাংবাদিক মাছুম বিল্লাহ এর সঞ্চালনায় এবং বাঁচাও উপকূল এর অন্যতম সমন্বয়ক সাংবাদিক আবু ছালেহ ও সাইদুল ইসলামের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, ইউপি সদস্য সোহরাব হোসেন, আব্দুস সবুর, যুবলীগ নেতা তৌষিকে কাইফু, মাষ্টার আলমগীর হোসেন, আতিয়ার রহমানসহ ভাঙ্গন কবলিত ভূক্তভোগী বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।