1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
সারাদেশে চলমান নৌ ধর্মঘট প্রত্যাহার সুইজারল্যান্ডকে ধরাশায়ী করে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল কাতার বিশ্বকাপের শেষ ষোলতে পর্তুগাল, জয়ের নায়ক ব্রুনো ফার্নান্দেজ সাগরদাঁড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কাউন্সিল অনুষ্ঠিত খুলনার কয়রায় সরকারী সম্পত্তিতে ঘর তৈরীতে জনগনের বাঁধা খুলনার শিরোমনি এলাকায় ট্রেন দুর্ঘটনায় এক যুবক নিহত জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির ০২নং সাব-কমিটির মতবিনিময় সভা গাবুরা গোপাল লক্ষী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় এস এস সি পরীক্ষায় শতভাগ পাশ বারভিডা প্রতিনিধিদের সঙ্গে মোংলা বন্দর চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিভিন্ন জটিলতায় বন্ধ লোহাগড়ার লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা খুলনা বা‌রের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নিরঙ্কুশ জয় নড়াইলে অতিথি পাখি ধরতে ব্যাবহৃত হচ্ছে ডিজিটাল ফাঁদ লক্ষ্মীপুরে সুপারির বাম্পার ফলন,লক্ষমাত্রা হাজার কোটি টাকা যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন, সভাপতি-ইসহাক,সম্পাদক-মোর্তজা ছোট ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর অর্থনৈতিক সংকট লাঘবে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনতে হবে-পীর সাহেব চরমোনাই এখন থেকে কোন এনজিও চেক ডিজঅনার মামলা করতে পারবেনা-হাইকোর্ট মোংলা বন্দরে পৌঁছেছে থাইল্যান্ড পতাকাবাহী জাহাজ এসপিএম ব্যাংকক বটিয়াঘাটায় প্রাথমিক বিদ‍্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত নৌকা যার আমরা তার : গিলবার্ট নির্মল বিশ্বাস

দিঘলিয়ায় মরা গাছের টেন্ডার নিয়ে কাটা হয়েছে সড়কের ১২৮টি জীবিত গাছও

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৪৮ বার পড়া হয়েছে

দিঘলিয়া প্রতিনিধি // খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের মাঝিরগাতী হতে সোনাকুড় সড়কে মরা ও শুকনা ৩৩৭টি গাছ কাটার টেন্ডার নিয়ে অতিরিক্ত ১২৮টি জীবিত গাছ কাটার অভিযোগের সত্যতা মিলেছে। ঠিকাদারের বিরুদ্ধে এমন অভিযোগে এলাকাবাসীর ক্ষোভের পর উপজেলা প্রশাসনের গঠন করা তদন্ত কমিটি এর প্রমাণ পেয়েছে। গত ১৯ মে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করেছে। যা গত মঙ্গলবার (২৪ মে) প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল আলম।

গত ৩১ মার্চ দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের মাঝিরগাতী হতে সোনাকুড় সড়কের পাশে অবস্থিত ৩৩৭টি মরা ও শুকনা শিশু গাছ প্রকাশ্যে নিলাম হয়। এস এম হাবিবুর রহমান তারেক নামের এক ব্যক্তি ২ লাখ ৬৬ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হন। এরপর তাকে ৫ এপ্রিল থেকে ৫ মে’র মধ্যে এসব মরা ও শুকনা শিশু গাছ কাটার কার্যাদেশ দেওয়া হয়।

অভিযোগ ওঠে, ঠিকাদার নির্ধারিত মরা ও শুকনা শিশু গাছের পাশাপাশি শতাধিক মূল্যবান জীবিত গাছ কেটে নিয়েছেন। এলাকাবাসী অতিরিক্ত গাছ কাটায় বাধা দিলে ঠিকাদার এস এম হাবিবুর রহমান তারেক তাদের বিভিন্ন ধরনের হুমকি-ধামকি প্রদান করেন। এক পর্যায়ে এলাকাবাসী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে অভিযোগ করেন। অবৈধভাবে গাছ কর্তনের প্রতিবাদে পরিবেশবাদী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন উপজেলা সদরে মানববন্ধনও করেন।

এর পরিপ্রেক্ষিতে গত ১ মে উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মো. আলীমুজ্জামান মিলনকে আহ্বায়ক ও উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল এবং উপজেলা বন কর্মকর্তা সৈয়দ আবুল হোসেনকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির তদন্ত প্রতিবেদনে বলা হয়, কমিটির আহ্বায়কসহ অন্য দু’জন সদস্য মিলে ১৭ মে বেলা ৩টা থেকে ৬টা পর্যন্ত স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে মাঝিরগাতী হতে সোনাকুড় সড়কের দু’পাশের কর্তনকৃত গাছের সংখ্যা (গাছের গোড়া) গণনা করেন। তদন্তে নিলাম ক্রয়ের কার্যাদেশে উল্লেখিত ৩৩৭টি গাছের পরিবর্তে ৪৬৫টি গাছ কর্তনের নমুনা পাওয়া যায়।

অবশ্য ঠিকাদার এস এম হাবিবুর রহমান তদন্ত কমিটির কাছে লিখিতভাবে জানিয়েছেন, তিনি টেন্ডারের বাইরে কোনও গাছ কর্তন করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল আলম বলেন, কার্যাদেশ বহির্ভুত বেশি গাছ কর্তনের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা পরিষদের নিকট সুপারিশ করেছে তদন্ত কমিটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

Copyright © 2022 KhulnarKhobor.com জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত। নিবন্ধন নাম্বার:...।মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।