1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় রাইস মিলের শব্দ,কুড়া ও ধুলাবালিতে পরিবেশ নষ্ট,ইউএনও দপ্তরে অভিযোগ গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী টস জিতে বোলিংয়ে বাংলাদেশ রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ সাংবাদিকতা নিয়ে পুলিশের বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ কেশবপুর চারুপীঠ একাডেমি’র একযুগ পূর্তি সাংস্কৃতিক উৎসব পালন জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বটিয়াঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত  ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত কেশবপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত মাগুরায় জমিজমা দাঙ্গায় যুবক খুন, বাড়িঘর ভাঙচুর লুটপাট কেএমপি’র অভিযানে ৬০০ গ্রাম গাঁজা ও ২০ পিস ইয়াবা সহ  গ্রেফতার ৫ বজ্রপাতে কয়রার শিশুসহ নিহত ২ মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলবে ২৬ জুন বাগেরহাটে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন সংসদ সদস্য প্রতিনিধি লোহাগড়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত চামড়া পাচার রোধে শার্শা সীমান্তে বিজিবি টহল জোরদার শার্শায় ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত, ট্রাক ও ড্রাইভার আটক শার্শার পল্লীতে ককটেল বিস্ফোরণে দুই শিশু আহত কেশবপুরে এস,এস,সি-৯১ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয় কেন্দ্রীয় জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি হলেন পাইকগাছার লিটন

লক্ষ্মীপুরে ভূমি কর্মকর্তার দূর্নীতির প্রতিবাদে ভুক্তভোগী মানববন্ধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৫০৬ বার শেয়ার হয়েছে

সোহেল হোসেন,লক্ষ্মীপুর প্রতিনিধি // লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪নং মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয় ভুক্তভোগীরা।

আজ বৃহস্পতিবার (৯ই জুন) ১১.৩০ঘটিকায় মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এইসময় মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেনের বিভিন্ন অনিয়ম দূর্নীতির চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন, মান্দারী ইউনিয়নের ইউপি সদস্য মোঃ মাসুদ আলমসহ, ভুক্তভোগী আবুল হাসেম, আবুল বাশার, নুর হোসন, মোস্তফা, আবুল কাসেম ও আবদুল মান্নান প্রমূখ।

ভুক্তভোগীরা বলেন, উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন মান্দারী ভূমি অফিসে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম দূর্নীতি করে আসছে। খাজনা দাখিলায় অতিরিক্ত টাকা আদায়, মোটা অংকের টাকা চুক্তি করে নামজারী করে দেওয়া। যে সব সেবাগ্রহীতাগণ অনলাইনে নামজারী আবেদন করে উপজেলা সহকারী ভূমি কর্মকর্তার অফিসে জমা দেয় সে সব ফাইল প্রতিবেদনের জন্য তার কাছে আসলে তিনি মোটা অংকের টাকা দাবি করেন। টাকা না দিলে সঠিকভাবে প্রতিবেদন দেয়না। টাকার বিনিময়ে আদালতে মিথ্যা প্রতিবেদন দেয়।

সম্প্রতি মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের মোঃ নুরনবী এলাকার মানুষ চলাচলের দীর্ঘদিনের একটি রাস্তাকে বন্ধ করে দিতে চাইলে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমাণ্য ব্যাক্তিগণ সালিশ বৈঠকের মাধ্যমে সমাধান করেন। এতে দুই পক্ষ বিচারমেনে সালিশ নামায় স্বক্ষর করেন। কিন্তু কিছুদিন পর আবার নুরনবী বাদী হয়ে আদালতে রাস্তার উপর ১৪৪ধারায় মামলা দায়ের করেন। উক্ত রাস্তায় স্থানীয় প্রায় ১০টি পরিবারের জমি রয়েছে। কিন্তু মান্দারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন নুরনবীর কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে একক নুরনবীর জমি বলে আদালতে প্রতিবেদন জমা দেন। মিথ্যা প্রতিবেদনটি আদালতে জমা দিলে তার এসব অনিয়মের চিত্র স্থানীয় লোকজনের নজরে আসে। তার এসব অনিয়ম দূর্নীতির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক লোক অংশ গ্রহণ করেন।

এই বিষয়ে মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন সাংবাদিকদের বলেন, অতিরিক্ত টাকা নেওয়ার বিষয় টি সঠিক না। দুয়েকজনের নামজারি করে দিলে তাদের কাছ থেকে প্রারিশ্রমিক হিসেব কিছু টাকা নেই। আমি ভূল প্রতিবেদন দিলে তারা নারাজি দিবে। এতে মানববন্ধন করার কি আছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।