1. info@www.khulnarkhobor.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।

লক্ষ্মীপুরে ভূমি কর্মকর্তার দূর্নীতির প্রতিবাদে ভুক্তভোগী মানববন্ধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৭৬ বার পড়া হয়েছে

সোহেল হোসেন,লক্ষ্মীপুর প্রতিনিধি // লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪নং মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয় ভুক্তভোগীরা।

আজ বৃহস্পতিবার (৯ই জুন) ১১.৩০ঘটিকায় মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এইসময় মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেনের বিভিন্ন অনিয়ম দূর্নীতির চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন, মান্দারী ইউনিয়নের ইউপি সদস্য মোঃ মাসুদ আলমসহ, ভুক্তভোগী আবুল হাসেম, আবুল বাশার, নুর হোসন, মোস্তফা, আবুল কাসেম ও আবদুল মান্নান প্রমূখ।

ভুক্তভোগীরা বলেন, উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন মান্দারী ভূমি অফিসে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম দূর্নীতি করে আসছে। খাজনা দাখিলায় অতিরিক্ত টাকা আদায়, মোটা অংকের টাকা চুক্তি করে নামজারী করে দেওয়া। যে সব সেবাগ্রহীতাগণ অনলাইনে নামজারী আবেদন করে উপজেলা সহকারী ভূমি কর্মকর্তার অফিসে জমা দেয় সে সব ফাইল প্রতিবেদনের জন্য তার কাছে আসলে তিনি মোটা অংকের টাকা দাবি করেন। টাকা না দিলে সঠিকভাবে প্রতিবেদন দেয়না। টাকার বিনিময়ে আদালতে মিথ্যা প্রতিবেদন দেয়।

সম্প্রতি মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের মোঃ নুরনবী এলাকার মানুষ চলাচলের দীর্ঘদিনের একটি রাস্তাকে বন্ধ করে দিতে চাইলে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমাণ্য ব্যাক্তিগণ সালিশ বৈঠকের মাধ্যমে সমাধান করেন। এতে দুই পক্ষ বিচারমেনে সালিশ নামায় স্বক্ষর করেন। কিন্তু কিছুদিন পর আবার নুরনবী বাদী হয়ে আদালতে রাস্তার উপর ১৪৪ধারায় মামলা দায়ের করেন। উক্ত রাস্তায় স্থানীয় প্রায় ১০টি পরিবারের জমি রয়েছে। কিন্তু মান্দারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন নুরনবীর কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে একক নুরনবীর জমি বলে আদালতে প্রতিবেদন জমা দেন। মিথ্যা প্রতিবেদনটি আদালতে জমা দিলে তার এসব অনিয়মের চিত্র স্থানীয় লোকজনের নজরে আসে। তার এসব অনিয়ম দূর্নীতির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক লোক অংশ গ্রহণ করেন।

এই বিষয়ে মান্দারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন সাংবাদিকদের বলেন, অতিরিক্ত টাকা নেওয়ার বিষয় টি সঠিক না। দুয়েকজনের নামজারি করে দিলে তাদের কাছ থেকে প্রারিশ্রমিক হিসেব কিছু টাকা নেই। আমি ভূল প্রতিবেদন দিলে তারা নারাজি দিবে। এতে মানববন্ধন করার কি আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।