1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শ্যামনগরে এমপি দোলনের গাড়িতে হামলা,আহত ১ লোহাগড়ায় ১২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারী আটক রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট কেশবপুরে ৭টি পূজা মন্ডপে শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়েছে গাবুরা মৃত্যু ব্যক্তির পরিচয় শনাক্তে সহায়তা চায় পুলিশ পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

কেশবপুরে ২২ নারীকে স্বাবলম্বী করতে দেওয়া হলো হরেক রকমের মাছের পোনা

  • প্রকাশিত : রবিবার, ১২ জুন, ২০২২
  • ১৫১ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর // কেশবপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের বাস্তবায়নে শনিবার (১১ জুন) দুপুরে ২২ জন নারী মৎস্য চাষীকে স্বাবলম্বী করতে দেওয়া হয়েছে হরেক রকমের মাছের পোনা।

ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম-এর আওতায় নারী মৎস্য চাষীদের মাঝে উপকরণ হিসাবে পাবদা, গুলশা ও গলদা চিংড়ির রেনু পোনা বিতরণ করা হয়েছে।নারীদের মৎস্য চাষে উদ্যোগী করার লক্ষে এ ব্যতিক্রম উদ্যোগ নেওয়া হয়। পুকুরের পানিতে পাবদা, গুলশা ও গলদা চিংড়ির চাষ বৃদ্ধির জন্য ওই নারী চাষীদের নিকট মাছের পোনা তুলে দেওয়া হয়।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সজীব সাহার সভাপতিত্বে ও সহকারি উপজেলা মৎস্য অফিসার আলমগীর কবিরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ২২ জন মৎস্য চাষীর মাঝে পাবদা, গুলশা ও গলদা চিংড়ির রেনু পোনা বিতরণ করেন উপজেলা নির্বাহি অফিসার এম এম আরাফাত হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর কবীর, ক্ষেত্র সহকারী এম এ মান্নান প্রমুখ। এ সময় ১৬ জনকে ২ হাজার পিচ করে পাবদা ও ২ হাজার পিচ করে গুলশা মাছের পোনা এবং ৬ জন চাষীকে ৮০০ পিচ করে গলদা চিংড়ির জুভেনাইল (রেণু) দেওয়া হয়।

এ ব্যাপারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সজীব সাহা বলেন, নারীদের মৎস্য চাষে উদ্যোগী করে স্বাবলম্বী করতেই এমন প্রকল্প গ্রহণ করা হয়েছে। যাতে তারা মাছ চাষ করে অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে পারেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।