1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় রাইস মিলের শব্দ,কুড়া ও ধুলাবালিতে পরিবেশ নষ্ট,ইউএনও দপ্তরে অভিযোগ গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী টস জিতে বোলিংয়ে বাংলাদেশ রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ সাংবাদিকতা নিয়ে পুলিশের বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ কেশবপুর চারুপীঠ একাডেমি’র একযুগ পূর্তি সাংস্কৃতিক উৎসব পালন জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বটিয়াঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত  ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত কেশবপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত মাগুরায় জমিজমা দাঙ্গায় যুবক খুন, বাড়িঘর ভাঙচুর লুটপাট কেএমপি’র অভিযানে ৬০০ গ্রাম গাঁজা ও ২০ পিস ইয়াবা সহ  গ্রেফতার ৫ বজ্রপাতে কয়রার শিশুসহ নিহত ২ মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলবে ২৬ জুন বাগেরহাটে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন সংসদ সদস্য প্রতিনিধি লোহাগড়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত চামড়া পাচার রোধে শার্শা সীমান্তে বিজিবি টহল জোরদার শার্শায় ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত, ট্রাক ও ড্রাইভার আটক শার্শার পল্লীতে ককটেল বিস্ফোরণে দুই শিশু আহত কেশবপুরে এস,এস,সি-৯১ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয় কেন্দ্রীয় জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি হলেন পাইকগাছার লিটন

যশোরের দড়াটানা মোড়ে ইমাম পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৩৫০ বার শেয়ার হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি // মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে শনিবার বিকেলে যশোরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে জেলা ইমাম পরিষদ।

গতকাল শনিবার বিকেলে শহরে হাজার হাজার মুসল্লির গণজমায়েতে মুখরিত হয়ে উঠে দড়াটানা ও আশেপাশের এলাকা। দড়াটানা ভৈরব চত্বরে বিক্ষোভ সমাবেশ মিছিলে শহর ও শহরতলীর মসজিদ এবং মাদ্রাসা থেকে হাজার হাজার ছাত্র, ইমাম ও শিক্ষকের গণজমায়েত ঘটে। এছাড়া, ধর্মপ্রাণ মানুষের পদচারণায় বিক্ষোভ সমাবেশ মহাসমাবেশে রূপ নেয়। পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল দড়াটানা মোড় থেকে মণিহার দিকে রওনা হয়।বিক্ষোভে ইমাম পরিষদের নেতারা মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব, ভারতে দু’কটূক্তিকারীর গ্রেফতার ও শাস্তি, দেশে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে শোকজ এবং আল্লাহ-রাসূল ও ধর্মীয় বিষয়ে অবমাননাকারীদের বিরুদ্ধে আইন পাশ করার দাবি জানান।অন্যথায়, কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করিম যশোরীর সভাপতিত্বে সমাবেশে বক্ততৃা করেন সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা বেলায়েত হোসেন, উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নান, মুফতি মুজিবুর রহমান, মাওলানা হামিদুল ইসলাম, সহসভাপতি মুফতি শামসুর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা নাজির উদ্দিন, নগর কমিটির সভাপতি মুফতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমান এজাযি, সদর থানা কমিটির সভাপতি মুফতি আমানুল্লাহ কাসেমী, সাধারণ সম্পাদক মুফতি উবায়দুল্লাহ শাকির, জেলা ইমাম পরিষদের দপ্তর সম্পাদক মুফতি মাহমুদুল হাসান, নির্বাহী সদস্য মাওলানা ইমাদুল ইসলাম, মুফতি মাসউদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুফতি কামরুল আনোয়ার নাঈম।সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির গণমাধ্যম শাখার প্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এর জেরে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন বিভিন্ন ধর্মীয় সংগঠন ও মুসল্লিরা।

ইমাম পরিষদের আহ্বানে যশোর শহরের বিক্ষোভে বিকেল তিনটা থেকে মানুষের উপস্থিতি শুরু হয়। একপর্যায়ে আরএন রোড, জেল রোড, গরীবশাহ সড়কসহ আশেপাশের এলাকা থেকে দোকান বন্ধ করে মানুষ ছুটে যান ভৈরব চত্বরে। ফলে সদর হাসপাতাল মোড়, বঙ্গবন্ধু ম্যুরাল, কালেক্টরেট মার্কেট, চিত্রার মোড় অবধি চার পয়েন্টে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এ সময় মুসল্লিদের হাতে ‘উই লাভ মুহাম্মদ, আমাদের নবী, আমাদের সম্মান, বিশ্বনবীর অপমান, সইবে না আর মুসলমান, বয়কট অল ইন্ডিয়ান প্রোডাক্ট’ কটূক্তিকারীদের ফাঁসি চাই,’সহ বিভিন্ন মন্তব্য লেখা প্ল্যাকার্ড দেখা যায়। ইমাম পরিষদের নেতৃবৃন্দের বক্তব্য শেষে বিকেল পাঁচটা পর দড়াটানা মোড় থেকে বিশাল বিক্ষোভ মিছিল মণিহার অভিমুখে রওনা দেয়। মিছিলে নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা শহর। প্রায় আধাঘণ্টা মিছিল শেষে মণিহারে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।