1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

অভয়নগরের নওয়াপাড়া ইনষ্টিটিউটে উৎসবমূখর পরিবেশে নির্বাচন সম্পন্ন

  • প্রকাশিত : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৩৬৪ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস,অভয়নগর প্রতিনিধি // উৎসব মুখর পরিবেশে ও প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে ব্যাপক সংখ্যক ভোটর উপস্থিতিতে অভয়নগরের নওয়াপাড়া ইনষ্টিটিউট‘র নির্বাচন সম্পন্ন হয়েছে। ছোটখাটো ঘটনা-দুর্ঘটনা ও বেশ অব্যবস্থাপনাকে পাশ কাটিয়ে কাঙ্খিত ভোটের ফলাফল জানার অধীর আগ্রহ যেন কোন ভাবেই শেষ হচ্ছিল না। ভোটার শুধু নয়, নানা শ্রেণী পেশার মানুষের মধ্যে কৌতুহল ছিল কে হচ্ছে আগামী ৩ বছরের জন্য নওয়াপাড়া ইনষ্টিটিউটের যুগ্ম সাধারণ সম্পাদক, কে হচ্ছেন সাংস্কৃতিক সম্পাদক আর কে-ই বা হচ্ছেন কানিস সদস্যদের মধ্যে প্রথম দ্বিতীয় বা তৃতীয়?

অবশেষে সকল কিছুকে পিছনে ফেলে সম্মানিত ভোটারদের ব্যালট বিচারের মাধ্যমে নির্বাচনের বিজয় যেন সব প্রশ্নের উত্তর একসাথে জানান দিয়ে গেছে। তবে বলতে দ্বিধা নেই, বৃষ্টিকে উপেক্ষা করে যেমন ভোটার ও সাধারণ মানুষরে উপস্থিতি ছিল ঠিক তেমনি নির্বাচন কমিশনের অদূরদর্শিতার কারণে ঘানিকটা অব্যবস্থাপনা লক্ষ করা গেছে। ভোট দিতে আসা ভোটারদের দাবি, কেন একটি ঘরের মধ্যে মাত্র দুইটি টেবিলে সকল ভোটারদের ব্যালট দেয়ার কাজটা করতে হলো? কেন আরও বেশি টেবিল ও জনবল দিয়ে ভোট গ্রহণের চাকা দ্রুত চালানো গেলনা? এনিয়ে রীতিমত ক্ষোভ ঝাড়তে দেখা গেছে ভোটারদের। দীর্ঘক্ষণ লাইন দাড়িয়ে কষ্ট সহ্য করে ভোট দিয়েছেন ভোটাররা, আবার লাইন ছাড়া কেউ কেউ আগে ভোট দিল এনিয়ে মাঝে মাঝে ঝগড়াঝাটি লেগেই ছিল। এনিয়ে হিমশিম খেতে দেখা গেছে নির্বাচন কমিশনকে।

তবে ভোটারদের উপস্থিতিই সকল ব্যবস্থাপনাকে বিপাকে ফেলে দিয়েছে বলেই অনেকের মত। এদিকে নির্বাচনের মাঠে ছোটখাটো অপ্রীতিকর কর্মকান্ড যে কারোরই কাম্য ছিলনা। এনিয়ে কিছু মিশ্র প্রতিক্রিয়া দেখাগেছে ভোটার ও সাধারণ মানুষের মাঝে। আবার দু-একজন ভোটার ভোট দিতে না পেরে বাড়ি ফিরে গেছেন বলেও খবর জানাগেছে।

সরেজমিনে দেখা যায়, গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। বিকাল ৪টার মধ্যে ভোট গ্রহণ শেষ হবেনা মর্মে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহনের সময় বৃদ্ধি করা হয়। সবশেষে রাত ৯টার পর আসতে শুরু করে কাঙ্খিত ফলাফল। নির্বাচন কমিশনের বেসরকারী ফলাফলে দেখা যায়, তিনটি পদে নির্বাচন সম্পন্ন হয় আর তা হলো যুগ্ম সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক ও কার্নিস সদস্য ৮ জন। যার বিপরীতে একাধিক প্রার্থী ভোটে অংশ গ্রহণ করে। তবে ফলাফলে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন, যুগ্ম সম্পাদক পদে গোলাপ ফুল প্রতিকের জিয়া উদ্দিন পলাশ, তার প্রাপ্ত ভোট ৯শ’ ২৩ পেয়ে বিজয় অর্জন করেন। সাংস্কৃতিক সম্পাদক পদে গরুর গাড়ী প্রতিকের জিএম মনিরুজ্জামান মনি, তার প্রাপ্ত ভোট ১ হাজার ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৮জন। যথাক্রমে- হাঁস প্রতিকের প্রার্থী রওশন কবির টুটুল ১ হাজার ১শ’ ৫৮ ভোট, আম প্রতিকের প্রিয়ব্রত ঘোষ লিটন ১ হাজার ২৮ ভোট, ফুটবল প্রতিকের আসাদুজ্জামান জনি ৯শ’ ৭৯ ভোট, চেয়ার প্রতিকের প্রসেনজিত দাস সনজিত ৯শ’ ৪৭ ভোট, বাঘ প্রতিকের আরাফাতুর রহমান ইরান ৯শ’ ৩৫ ভোট, মই প্রতীকের বাকিউজ্জামান রানা ৯শ’ ৮ ভোট, সাইকেল প্রতিকের লিটন কুমার কুন্ডু ৮শ’ ৩৭, মাছ প্রতিকের বিশ্বজিৎ গুহ ৮শ’ ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ভোট দিতে আসা একাধিক ভোটার জানান, উৎসব মূখর পরিবেশে ভোট দিয়েছি তবে ভোটকেন্দ্রের অব্যবস্থাপনা ছিল চোখে পড়ার মত। শৃঙ্খলা ছিলনা বললেই চলে। অডিটোরিয়ামের অভ্যন্তরে হট্টগোলের ফলে নারী ভোটাররা বিড়ম্বনার শিকার হন বলে জানা যায়।

উল্লেখ্য এর পূর্বে সভাপতি দিলীপ কুমার সাহা, সহ সভাপতি মোবারক হোসেন সরদার, সহ সভাপতি ইমদাদুল হক ইমু, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক (সংরক্ষিত) লায়লা খাতুন, পাঠাগার সম্পাদক বিবেকানন্দ মন্ডল, ক্রীড়া সম্পাদক সঞ্জয় কুমার রায়, সমাজ কল্যাণ সম্পাদক রোকনুজ্জামান বাদশা। তাদের বিপরীতে কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী ঘোষনা করা হয়।

এব্যাপারে নির্বাচন কমিশনের চেয়ারম্যান নওয়াপাড়া সরকারী কলেজের অধ্যক্ষ রবিউল হাসান জানান, শুরুর দিকে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম ছিল কিন্তু বৃষ্টির পরে একসাথে ভোটারদের উপস্থিতি কিছুটা বেকায়দায় ফেলেছিল যা আমরা সামাল দিতে সক্ষম হই। তাছাড়া নির্বাচন অবাদ, নিরপেক্ষ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। আগামী দু’একদিনের মধ্যে পুর্ণাঙ্গ গেজেট প্রকাশ করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।