1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ঢাকা দক্ষিণ আ.লিগ ও বিএনপির কর্মসূচি স্থগিত খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬ মোংলায় সুন্দরবনের জীববৈচিত্র, জলজপ্রাণী ও বাস্তুতন্ত্র রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন সুন্দরবনের জীববৈচিত্র রক্ষায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানববন্ধন মোংলায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ শোভাযাত্রা কেএমপি এডিসির (সোয়াট) এর বদলীজনিত বিদায় সংবর্ধনা দিঘলিয়ায় আনসার ভিডিপির বাৎসরিক খরচ ৯৬ হাজার টাকা, ব্যায় নেই ১ টাকাও নড়াইলে নিখোঁজের তিন দিন পর এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার দিঘলিয়ায় মনোনয়নপত্র জমার শেষ দিনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন প্রার্থী সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি,গণধোলাইয়ের শিকার চা বিক্রেতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শার্শায় ১১ জনের মনোনয়ন দাখিল শ্যামনগরের সিসিডিবির আয়োজনে গৃহপালিত পশু পাখি পালনে কর্মশালা দ্বিতীয় বিয়ের চার দিন পর খুন হলেন বৃদ্ধ; ছেলেরা পলাতক নড়াইলে পানিতে ডুবে আপন ভাই বোনের মৃত্যু

মোংলার মিঠাখালী ইউনিয়নের মৎস ঘের থেকে গ্যাসের সন্ধান

  • প্রকাশিত : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৪৭৭ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী (রাজু) বাগেরহাট জেলা প্রতিনিধি // মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের ১নংওয়ার্ডের মৃত হাজ্বি আলতাফ হোসেনের ছেলে দেলোয়ার হোসেনের মৎসঘের থেকে বের হচ্ছে এই গ্যাস। এ দৃশ্য দেখতে প্রতিদিনই ভীর করছে শতশত উৎসুক মানুষ।

সরজমিনে গিয়ে জানা যায়,মিঠাখালি ইউনিয়নের ১ নং ওয়ার্ড মধ্যপারা এলাকার বাসিন্দা দেলোয়ার তার মৎস ঘের থেকে বালি উত্তলের সময় প্রায় ৫০ ফুট উপরে পানি এবং বালি ছড়িয়ে পড়লে গ্যাস ওঠার বিষয়টি বুজতে পারেন তারা।
জমির মালিক দেলোয়ার হোসেন বলেন বৃহস্পতিবার ৩০ জুন সকালে আমার মৎস ঘেরে বালু তোলার জন্য পাইপ লাগালে হঠাৎ পাইপ দিয়ে গ্যাসওঠা শুরুহয়, এ সময় প্রায় ৫০ফুট উচ্চতায় গ্যাস, বালু  এবং পনি উপরের দিকে উঠতে শুরু করে, এবং সাথে সাথে গ্যাস বের হবার সেই স্থানে একটি প্লাস্টিকের ড্রাম উপর করে বসিয়ে দিয়ে পাইপ লাইন সংযোগ করে সেখান থেকে বের হওয়া গ্যাস দিয়ে বর্তমানে আমরা রান্না বান্নার কাজ করছি।

জাতীয় তেল, গ্যাস, খনিজ সম্পদ রক্ষা কমিটির মোংলা শাখার আহ্বায়ক নূর আলম শেখ বলেন, মাটির নীচের প্রাকৃতিক সম্পদের মালিক জনগণ। জনগনের গ্যাস সম্পদ উত্তোলন-সংরক্ষণ ও বিতরণ করে দেশের সমৃদ্ধি এবং উন্নয়নের কাজে লাগাতে হবে। বাগেরহাট জেলার মোংলা উপজেলার মিঠাখালি গ্রামে দেলোয়ারের চিংড়ি ঘের থেকে তীব্র বেগে গ্যাসের উদগীরণ হচ্ছে। স্থানীয় মানুষ লোকায়ত জ্ঞানকে কাজে লাগিয়ে পাইপ দিয়ে গ্যাসের চুলার সাথে সংযোগ ঘটিয়ে রান্নাবান্না করছে। সরকারের কাছে গ্যাস অনুসন্ধানের দেশীয় প্রতিষ্ঠান বাপেক্স’র মাধ্যমে প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষার পর করনীয় প্রদান করে এলাকার মানুষের উদ্বেগ-উৎকন্ঠার অবসান ঘটানোর দাবি জানাই।

উল্লেখ্য এর আগেও প্রায় ৫/৬ বছর আগে একই স্থানে বালু তোলার জন্য পাইপ লাইন বসালে সেখান থেকে গ্যাস বের হলে বালু তোলা বন্দ করে দেন জমির মালিক, এ ব্যাপারে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন স্থানীয় জন প্রতিনিধির মাধ্যমে ঘটনাটি শুনেছি এবং ইতি মধ্যে আমি জেলা প্রশাসককে এ ব্যাপ্যরে অবহিত করেছি, এবং আমরা আগামিকাল ৩ জুলাই সরজমিনে গিয়ে অবস্থা বুঝে পেট্রোবাংলাকে জানাবো।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।