1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

যশোর শিল্পকলা একাডেমীর ভোট অনুষ্ঠিত,  লাল‌‌-সবুজ প্যানেলে জয়ী

  • প্রকাশিত : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ১৯৭ বার শেয়ার হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি // যশোর শিল্পকলা একাডেমির নির্বাচনে প্যানেলে বিজয়ী হয়েছেন লাল-সবুজের প্রার্থীরা। নির্বাচনে অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু চারশ’ ৪০ ভোট পেয়ে চতুর্থবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে সাজ্জাদুর রহমান খান বিপ্লব চারশ’ ৮৬ ও আহমেদ সাইদ বুলবুল চারশ’ ৪৪ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন। চঞ্চল কুমার সরকার চারশ’ ৩৪ ও অনুপম দাস চারশ’ ২৯ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন। অ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস চারশ’ ৯২, ডাক্তার আতিকুজ্জামান রনি চারশ’ ৮৬ ও শহিদুল হক বাদল চারশ ৩৯ ভোট পেয়ে কার্যকরী সদস্য হিসেবে বিজয়ী হয়েছেন।

অন্যদিকে রঙধনু পরিষদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করা সহ-সভাপতি পদে জাহাঙ্গীর আলম ও আসাদ আসাদুজ্জামান সমসংখ্যক তিনশ’ ২২ করে ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে রওশন আরা রাসু পেয়েছেন তিনশ’ ৭৯ ভোট। যুগ্ম সম্পাদক পদে মআনিসুজ্জামান পিন্টু তিনশ ৩৫ ও নাসির উদ্দিন মিঠু তিনশ’ ৫৭ ভোট পেয়েছেন। কার্যকরী সদস্য পদে সাজ্জাদ গনি খান রিমন তিনশ’ ৬৯, প্রদীপ চক্রবর্তী রানা দুইশ’ ৭৪ ও ফয়সাল খান পেয়েছেন দুইশ’ ৯৭ ভোট।শনিবার ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও গোটা দিনই যশোর শিল্পকলা একাডেমি এলাকা উৎসবমুখর পরিবেশ ছিলো।

সকাল থেকে বিকেল অবধি এখানে যারা ছুটে এসেছেন সকলের মধ্যেই ছিল বিশেষ উদ্দীপনা। শিল্পকলার আগামী নেতৃত্ব নির্বাচনে নিজের অবস্থান জানান দিতে আসা মানুষগুলোর সম্পর্কের মেল বন্ধন ছিল বিশেষ আকর্ষণীয়। ব্যালটে এক পরিষদের ভোটার, প্রার্থী ও সমর্থকদের সাথে অন্য পরিষদের প্রতিযোগিতা থাকলেও, সে প্রতিযোগিতা পারস্পারিক সুসম্পর্কের পর্দায় আঁচ লাগতে দেয়নি। অপ্রীতিকর বা বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়নি কোনো দিক থেকে। এখানেই শুদ্ধ সংস্কৃতির জয় ঘটেছে বলে জানিয়েছেন সামাজিক, সাংস্কৃতিক অঙ্গণের অনেকেই।ঋতু চর্কে বর্ষা চললেও গরমের মেজাজ ছিলো দিনজুড়ে। বেলা বাড়ার সাথে বাড়তে থাকে ভোটার, সমর্থক ও উৎসাহী আগন্তুকের সংখ্যা। ভোট দেয়ার পাশাপাশি মেতে উঠেছেন গল্প,আড্ডা,স্মৃতিচারণ আর প্রাপ্তি অপ্রাপ্তির হিসেবে। প্রার্থীদের পারস্পারিক ব্যবহারও ছিল আকর্ষণীয়। একই পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী করমর্দন করছেন একে অপরের সাথে,বাহু ডোরে বেঁধেছেন পরম মমতায়। পাশাপাশি দাঁড়িয়ে শেষ মুহূর্তে নিজের গুণকীর্তন জাহির না করে সমগ্র বিবেচনা ভোটারের নিজের বলে মনে করিয়ে দিয়েছেন আনন্দচিত্তে। ভোটারদের মতো সাংস্কৃতিক সংগঠনের অভোটার কর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনার ঘাটতি ছিল না।

সকলের মুখে দিনব্যাপি নানাভাবে উচ্চারিত হয়েছে,প্রকৃত কাজের মাধ্যমে নিজস্ব শুদ্ধ সংস্কৃতিকে চাঙ্গা করতে যারা অবদান রাখছেন বা রাখবেন জয় তাদের হবে এটাই কাম্য।নির্বাচন কমিশনের আনুষ্ঠানিক ঘোষণার আগেই সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে লাল সবুজ প্যানেলের বিজয় মিছিল শুরু হয়ে যায়। পরে নির্বাচনের প্রিজাইডিং অফিসার সদর উপজেলা সমবায় অফিসার রনজিত কুমার দাশের আনুষ্ঠানিক ঘোষণার পর বিজয়ী প্রার্থীদের পক্ষে অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু ও আহমেদ সাইদ বুলবুল তাৎক্ষণিক সংবাদ ব্রিফিং বলেন, সম্মানিত ভোটাররা সততা ও স্বচ্ছতার পক্ষে তাদের রায় ষোষণা করেছেন। তারা প্রমাণ করেছেন যশোরের সাংস্কৃতিক আন্দোলন অসাম্প্রদায়িক ও স্বাধীনতার চেতনার পক্ষে এগিয়ে যাবে।

বিজয় প্রতিটি সাংস্কৃতিক কর্মীর উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ফলাফল ঘোষণার সাথে সাথে ভোট যুদ্ধ শেষ হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্যানেলের বন্ধুরাও এখন তাদের সহযোদ্ধা সাথি। আগামীতে সকলকে সাথে নিয়ে যশোর শিল্পকলা একাডেমির কার্যক্রম পরিচালনা ও সাংস্কৃতিক অগ্রযাত্রায় ভূমিকা রাখার ঘোষণা দেন ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।