1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

রাত আটটার পর দোকান বন্ধের নির্দেশ মানছে না ব্যবসায়ীরা,প্রসাশনের নজরদারির অভাব

  • প্রকাশিত : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ৭৭৯ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম // খুলনা মহানগরীতে রাত ৮টার পর দোকানপাট ও বিপণিবিতানগুলো বন্ধ রাখার জন্য সরকার নির্দেশনা দিলেও নজরদারির অভাবে চলছে ঢিলেঢালা ভাব। তবে সরকারের নজরদারি প্রতিষ্ঠানগুলোর দাবি ৯০ শতাংশই আইন মানছে।

গত ১৬ জুন বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় অনুশাসন দেয় রাত ৮টার পর দোকানপাট ও বিপণিবিতানগুলো বন্ধ রাখতে।এবং সোমবার থেকে সেই সিদ্ধান্ত কার্যকর হয়।কিন্তু ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে নতুন প্রজ্ঞাপন জারি করে শ্রম মন্ত্রণালয়।

সেই অনুসারে ঈদের আগে দোকানপাট খোলার সময় বাড়ানো হয়েছে। এতে বলা হয়, আগামী ১ থেকে ১০ জুলাই পর্যন্ত দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সময়ে সাময়িক পরিবর্তন করা হয়েছে। আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জনসাধারণের সুবিধার্থে দোকানপাট বন্ধের সময় রাত ৮টার পরিবর্তে ১০টা করেছে সরকার।কিন্তু ঈদ শেষ হয়ে গেলেও দোকানপাট ব্যবসা প্রতিস্ঠান রাত আটাটার পরও খোলা রাখছেন ব্যবসায়ীরা।

গতকাল রোববার (১৭ জুলাই) খুলনার ডাকবাংলা ,ময়লাপোতা,সোনাডাঙ্গা,দৌলতপুর,গল্লামারি,নিউমার্কেট,ফুলবাড়িগেট,খালিশপুর এলাকা ঘুরে দেখা গেছে রাত আটটার পরও কোন দোকানপাটই বন্ধ হচ্ছে না।মানুষজনও আড্ডা দিচ্ছে আগের মতোই।সকল প্রকার দোকান খোলা রেখে চলছে বিকিকিনি।

রাত ১০টার পরও দোকান খোলা চলমান বিদ্যুৎ সংকটে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান সকাল ৯টা থেকে রাত ৮ টা পর্যন্ত চালুর বিধান থাকলেও তা মানা হচ্ছে না।অধিক আলোকস্বজ্জা থেকে বিরত থাকার কথা বলা হলেও কেউই যেন মানতে নারাজ।এ ব্যাপারে প্রসাশনের কোন তৎপরতা চোখেই পড়েনা।রাত আটটার পর নিয়মিতভাবে টহলের ব্যবস্থা না করলে হয়তো এর থেকে নিস্তার পাওয়া যাবেনা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সারা দেশের দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার রাত আটটার মধ্যে বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘বাংলাদেশ শ্রম আইন ২০০৬’ এর ১৪৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ইস্যুতে অনুষ্ঠিত বৈঠক শেষে সিদ্ধান্ত কার্যকরের কথা জানান শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।কিন্তু কতটুকু বাস্তবায়ন হচ্ছে।কোন ব্যবসায়ী যেন দোকান বন্ধ করতে নারাজ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।