1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় থাকলে দেশের উন্নয়ন হয়- সালাম মূশের্দী এমপি পাইকগাছায় নছিমন চালকের সততায় ৭০ হাজার টাকা ফেরৎ পেল প্রকৃত মালিক শার্শায় সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ২ মোংলায় বানীশান্তা যৌনপল্লীতে ‘জীবনখেয়া’ র বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদাণ মোংলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে হাবিবুন নাহার এমপি

ডুমুরিয়া উপজেলায় ৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর

  • প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ১৩৬ বার শেয়ার হয়েছে

সরদার বাদশা,নিজস্ব প্রতিনিধি // মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।গত বৃহস্পতিবার (২১জুলাই) প্রধানমন্ত্রী ৩য় পর্যায়ের ২য় ধাপে দেশের ২৬ হাজার ২২৯ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন। এরই অংশ হিসেবে খুলনার ডুমুরিয়া  উপজেলায় ৯০টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

এ লক্ষ্যে গত বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ হতে শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে ঘর হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠাটি সরাসরি সম্প্রচার করা হয়।অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ,উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা,উপজেলা সহকারি কমিশনার(ভূমি)মোঃ মামুনুর রশীদ,উপজেলা কৃষি কর্মকর্তা ইনসাদ ইবনে আমিন ,উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন,থানা অফিসার ইনচার্জ সেখ কনি মিয়া,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীনা মজুমদার,উপজেলা দারিদ্র বিমচন ফাউন্ডেশন কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায়,আওয়ামী লীগ নেতা শাহানেওয়াজ হোসেন জোয়াদ্দার,ইউপি চেয়ারম্যান শেখ হেলাল উদ্দীন প্রমূখ।

অনুষ্ঠানে জানানো হয়, ১৯৯৭ সাল থেকে আশ্রয়ণসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার অধীনে গৃহনির্মাণের মাধ্যমে সাত লাখ ১১ হাজার ২৬৩টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। এর মধ্যে মুজিববর্ষে তিনটি পর্যায়ে এক লাখ ৮৫ হাজার একশত ২৯টি ঘর বরাদ্দ করা হয়। ডুমুরিয়া  উপজেলায় আশ্রায়ন প্রকল্পের আওতায় ৯০টি পরিবার সহ তিনটি পর্যায়ে মোট ৮০৫ টি ঘর বরাদ্ধ দেয়া হয়েছে।আরো ৩০০টি ঘর নির্মাণের প্রস্তুুতি চলছে। অনুষ্ঠানে সুফল ভোগী ভূমিহীন-গৃহহীন পরিবারের সদস্য,সরকারি কর্মকর্তা,রাজনৈতিক দলের নেতা, মিডিয়াকর্মী সহ সুধী সমাজের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।