1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
ডুমুরিয়ায় স্ত্রী আত্মহত্যার ৮ মাস পর স্বামীর আত্মহত্যা ডুমুরিয়ায় শিশু কন্যাকে যৌন হয়রানির অভিযোগে মন্টু মোল্যা আটক পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স কেশবপুরে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা পেল ৬৭৩০ জন কৃষক ডুমুরিয়ায় গত এক সপ্তাহে ৫টি গরু চুরি দিঘলিয়ায় পৈতৃক জমি নিয়ে বিরোধে ভাই বোন সম-বন্টনেও বোন জামাইয়ের নানা কৌশল শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন ফলোআপ:ঝিকরগাছায় বিদ্যালয় চলকালীন সময়ে শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিতি শুন্য বাগেরহাটে ধর্ষন মামলার সাক্ষী শামীম হত্যার প্রধান মূলহোতা গ্রেপ্তার ঝিকরগাছায় স্বামীর নাম জালিয়াতি করে মুক্তিযোদ্ধার ভাতা আত্মসাৎ শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন খুলনার স্মারকলিপি প্রদান লক্ষ্মীপুরে হানাদার মুক্ত দিবস আজ মেসির রেকর্ডে আর্জেন্টিনার জয় বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডে আজ কেশবপুরে “নিরাপদ সড়ক চাই” এর ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কেশবপুরে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম প্রতিবন্ধী দিবস উদযাপন কেশবপুর জাতীয় পার্টির আংশিক কমিটি গঠন,সভাপতি-হাসান,সম্পাদক-রুহুল আমিন ও সাংগঠনিক-মোসলেম কেশবপুরে পাল্টা পাল্টি বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত পাইকগাছায় শহীদ দিবস ও বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতি সভা

খুলনায় মৎস্য সপ্তাহ পালিত,২৯ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ পালিত হবে

  • প্রকাশিত : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৯৭ বার পড়া হয়েছে

সরদার বাদশা,নিজস্ব প্রতিনিধি // ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’প্রতিপাদ্য নিয়ে আজ থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ পালিত হবে।খুলনা জেলায় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষ্যে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে শনিবার (২৩ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

সভায় জানানো হয়,বাংলাদেশে মাছের বার্ষিক উৎপাদন ৪৬ লাখ ২১ হাজার মেট্রিক টনে উন্নীত হয়েছে। দেশের মোট জনগোষ্ঠীর ১১ শতাংশের বেশি অর্থাৎ এক কোটি ৮৫ লাখের বেশি মানুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জীবিকার জন্য মৎস্য খাতের ওপর নির্ভরশীল। দেশের জিডিপিতে মৎস্য খাতের অবদান ৩.৫৭ শতাংশের বেশি। বর্তমানে বাংলাদেশে মাথাপিছু দৈনিক ৬০ গ্রাম মাছের চাহিদার বিপরীতে খাবার হিসেবে মাছ গ্রহণের পরিমাণ ৬২.৫৮ গ্রাম। খুলনা জেলায় ২০২১-২২ অর্থবছরে মাছের মোট উৎপাদন হয়েছে ৮৮ হাজার ৮১ মেট্রিক টন যা জেলার চাহিদার চেয়ে ৩১ হাজার আটশত ৪৯ মেট্রিক টন বেশি। একই সময়ে জেলায় চিংড়ি মাছের উৎপাদন হয়েছে ২৭ হাজার চারশত ৫৩ মেট্রিক টন। চিংড়ি মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জেলায় দ্রুত বর্ধনশীল ভেনামি চিংড়ির পরীক্ষামূলক চাষ শুরু হয়েছে। এছাড়া জেলায় কার্প জাতীয় মাছ, ইলিশ, শুটকি, কুঁচিয়া, সামুদ্রিক মাছ উৎপাদন ও আহরণের পরিমাণ প্রতিবছর বৃদ্ধি পাচ্ছে।

সভায় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা জয়বেদ পাল, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পদক মামুন রেজা, সিনিয়র সাংবাদিক এসএম জাহিদ হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন। সভায় আরও জানানো হয়, ২৪ জুলাই সকাল নয়টায় নগরীর শহিদ হাদিস পার্কের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, সাড়ে নয়টায় হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি, ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, পৌনে ১২টায় সফল মৎস্যচাষি, ব্যক্তি, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান এবং দুপুর সাড়ে ১২টায় মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

এই অনুষ্ঠান প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ২৫ জুলাই সকাল ১০টায় গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।
২৬ জুলাই সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয় লেকে মাছের পোনা অবমুক্ত করা হবে। ২৭ জুলাই খুলনা শ্রিম্প টাওয়ারে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং দুপুর ১২টায় আড়ংঘাটায় মাছচাষ বিষয়ক পরামর্শ, সেবা প্রদান, পুকুরের মাটি ও পানির গুণাগুণ পরীক্ষা করা হবে। ২৮ জুলাই সকাল ১০টায় গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে সুফলভোগীদের মাঝে মাছচাষের উপকরণ বিতরণ করা হবে। ২৯ জুলাই সকাল ১০টায় গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

Copyright © 2022 KhulnarKhobor.com জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত। নিবন্ধন নাম্বার:...।মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।