1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার

ভদ্রানদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন!গ্রাম রক্ষা বাঁধে ভাঙ্গন,আতংঙ্কে এলাকাবাসী

  • প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২৬৪ বার শেয়ার হয়েছে

সরদার বাদশা,নিজস্ব প্রতিনিধি // খুলনার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের পাশ দিয়ে প্রবাহিত প্রবহমান ভদ্রা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে গ্রাম রক্ষা বাঁধে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। ফলে চরম আতঙ্কে রয়েছে স্থানীয় সাধারণ মানুষ।

স্থানীয় সুত্রে জানা গেছে,যশোর জেলার কেশবপুর উপজেলার সন্যাসগাছা এলাকার জনৈক জুলফিকার আলি নামের এক অসাধু ব্যাক্তি প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে অবৈধভাবে সরকারি নদী থেকে বালু উত্তোলন করে ইটভাটাসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছেন। ডুমুরিয়া উপজেলার চুকনগর সদরের বাসিন্দা প্রভাবশালী ব্যাক্তি স্বত্তাধিকারি স্বপন সরদারের মেসার্স সরদার ব্রিকসে উক্ত বালু পাইপ যোগে সরবরাহ করা হচ্ছে।

সরেজমিনে ও এলাকাবাসীর সাথে কথা বলে জানাগেছে, কিন্তু দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলন করে ইটভাটা সহ বিভিন্ন জায়গায় বালু বিক্রি করে আসছেন জুলফিকার আলি। এর প্রভাবে ডুমুরিয়ার রোস্তমপুর এলকায় গ্রাম রক্ষা বাঁধে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে বলে ভুক্তভোগী এলাকাবাসীর অভিযোগ। সম্প্রতি ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের চুকনগর পালপাড়া হতে রোস্তমপুর মরহুম অধ্যক্ষ আবু বকর শেখের বাড়ি অভিমুখে প্রায় ১ কিলোমিটার গ্রাম রক্ষা বাঁধ ভেঙ্গে গিয়ে রাস্তাটির ৮০ শতাংশ জায়গা ভেঙ্গে নদী গর্ভে বিলিন হয়ে গেছে।যে কোন মুহূর্তে নদীর জোয়ারের পানি ভিতরে প্রবেশ করে গ্রামের বৃিস্তৃর্ণ এলাকা প্লাবিত হওয়ার শংঙ্কা দেখা দিয়েছে।

দীর্ঘদিন ধরে এমন অবস্থার সৃষ্টি হলেও যেনো বিষয়টি আজও পর্যন্ত দেখার কেউ নেই? ফলে সাধারণ মানুষ ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয় চরম ঝুকিপূর্ণ ভাবে। মেশিনের মালিক জুলফিকার আলি জানান,ইটভাটা মালিক প্রশাসনের সকল দায়িত্ব নিয়ে আমাকে দিয়ে নদী থেকে পলিমাটি কেটে ভাটায় নিচ্ছিলেন। এবিষয়ে ইটভাটা মালিক স্বপন সরদার জানান,নদী থেকে কিছু পলি মাটি কেটে ইটভাটায় নেয়া হচ্ছিল। কয়েক দিন মেশিন লাগানো হয়েছে। কিন্তু এসিল্যান্ড সাহেব শনিবার সন্ধ্যায় বালু উত্তোলন কাজে ব্যাবহৃত মেশিনটি জব্দ করেছেন। প্রভাষক শেখ মনিরুল হক, ব্যবসায়ি সরদার রফিকুল ইসলাম, প্রভাষক শেখ আহসান কবির,শিক্ষক আফছার আলি বিশ্বাস,কৃষক ইকবাল হোসেন,আব্দুস সামাদ মোড়ল,শেখ শহিদুল ইসলাম, ব্যবসায়ি জয়দেব মন্ডলসহ স্থানীয় ভুক্তভোগী এলাকার সাধারণ মানুষ নদীর বালু উত্তোলন বন্ধ ও ভাঙ্গন কবলিত ঝুঁকিপূর্ণ বাঁধ পূর্নঃনির্মানের জন্য সংশ্লিষ্ট উধর্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

এ প্রসংগে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আসিফ রহমান জানান,এত দিন বিষয়টি তিনি আবগত নন।দ্রুততম সময়ে ভাঙ্গন কবলিত এলাকায় বাঁধ নির্মাণের ব্যাবস্থা নেয়া হবে।তাছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মেশিনটি জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন,সরকারি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বা মাটি পাচার কারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।