1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১ কেএমপি’র মাদক বিরোধী অভিযানে ০১ কেজি ৬৩০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৭ খুলনায় বৃষ্টির জন্য ইসলামী আন্দোলনের উদ্যোগে ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

নওয়াপাড়ায় সারের মোকাম পরিদর্শনে অতিরিক্ত সচিব!সার নিয়ে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবেনা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫০ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস,অভয়নগর প্রতিনিধি // সার ব্যবস্থাপনা ও উপকরণ শাখার অতিরিক্ত সচিব বলাই কৃষ্ণ হাজরা বলেন,সার নিয়ে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবেনা। সারে ওজন কম দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সারের বস্তা ৫০ কেজি থেকে যেন কোন প্রকার কম না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।কম ওজনের সারের বস্তা কোনভাবেই বিপনন করা যাবেনা। যে সব সারের বস্তায় নির্ধারিত মাপের চেয়ে কম ওজন রয়েছে তা পুনরায় ব্যাগিং করে সঠিকভাবে পরিমাপ করতে হবে।এব্যাপারে কোন ছাড় দেয়ার কোন সুযোগ নেই।এই অভিযান অব্যহত রাখতে হবে।গতকাল বুধবার যশোরের অভয়নগর উপজেলার শিল্প ও বাণিজ্য বন্দর নগরী নওয়াপাড়া বাজার দেশের বৃহত্তম সারের মোকাম পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,বর্তমান পরিস্থিতিতে এই সারের মোকামে কয়েক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ওজনে কারচুপি করার অভিযোগ উঠেছে। কারচুপির অভিযোগে কয়েকটি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা করা হয়েছে। বৃহত্তম এই সারের মোকাম কঠোর নজরদারির মধ্যে রাখতে কৃষি মন্ত্রণালয়ের সার ব্যবস্থাপনা ও উপকরণ শাখা নওয়াপাড়ার বিভিন্ন সারের গুদাম ও ড্যাম্প পরিদর্শন অব্যাহত রাখার জোর নির্দেশ প্রদান করেন। এসময় তিনি সার আমদানীকারক প্রতিষ্ঠান নোয়াপাড়া ট্রেডার্স, বাল্ক ইন্টারন্যাশনাল ও পোটন ট্রেডার্সের ঘাট ও সারের গুদাম পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সার ব্যবস্থাপনা ও উপকরণ শাখার অতিরিক্ত সচিব বলাই কৃষ্ণ হাজরা সাংবাদিকদের বলেন,‘সারাদেশে যে সার রয়েছে সেই সার ব্যবস্থাপনার অংশ হিসেবে নওয়াপাড়ায় আসা এবং মনিটরিং করা। সরেজমিনে নওয়াপাড়ার তিনটি প্রতিষ্ঠানে যে সার মজুদ রয়েছে তার ওজন পরীক্ষা করা হয়েছে। এছাড়া ড্যাম্প করে রাখা সারের ওজনও পরীক্ষা করা হয়েছে।নওয়াপাড়া ট্রেডার্সের সার বিধিমোতাবেক পেয়েছি। বাল্ক ইন্টারন্যাশনালের টিএসপি (মরক্কো) ওজন সঠিক পেয়েছি। পরবর্তীতে পোটন ট্রেডার্সের ক্যারিং ঠিকাদারী প্রতিষ্ঠান অভয়নগর ট্রান্সপোর্ট এর নদীর পাড়ে ড্যাম্প করা বস্তা ওজন করে সার আবারও কম পাওয়ায় তিনি এই নির্দেশ প্রদান করেন এবং তাদেরকে সঠিক ওজনে বস্তা ভরার নির্দেশ দেন। সাথে সাথে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান এবং অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,যশোর বিএডিসি’র যুগ্ম পরিচালক (সার) মো. রোকনুজ্জামান, খুলনা বিএডিসি’র যুগ্ম পরিচালক (সার) মো. লিয়াকত আলী, যশোর জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মো. মিজানুর রহমান, যশোরের অতিরিক্ত পরিচালক সৌমিত্র সরকার, উপপরিচালক মো. মঞ্জুরুল হক, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন,উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, অতিরিক্ত কৃষি কর্মকর্তা সাইয়েদা নাসরিন জাহান প্রমুখ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।