1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

রোমাঞ্চকর ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮২ বার শেয়ার হয়েছে

নিউজ ডেস্ক // রোমাঞ্চকর ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে এবারের এশিয়া কাপের ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করল পাকিস্তান।

আফগানিস্তান ব্যাট করে পাকিস্তানকে ১৩০ রানের মাঝারি লক্ষ্য ছুড়ে দেয়।আর সেই লক্ষ্য ৪ বল হাতে রেখেই পেরিয়ে যায় পাকিস্তান।তবে তার জন্যেও ঘাম ঝড়াতে হয় পাকিস্তানকে।

দুই ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়ে শ্রীলঙ্কাকে নিয়েই ফাইনালে গিয়েছে পাকিস্তান। এশিয়া কাপের দ্বিতীয় পর্বে বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। এই ম্যাচে যারা জয় পাবে তারা তিন ম্যাচে এক জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করবে।

দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে শুক্রবার শ্রীলঙ্কার প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচে যারা জয় পাবে তারা পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে ফাইনালে খেলবে। যদিও এই ম্যাচের পারফরম্যান্স ফাইনালে খেলতে কোনো বাধা হবে না শ্রীলঙ্কা বা পাকিস্তানের।

আফগানদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ উইকেটে ২ ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দিয়েছেন নাসিম শাহ। রান তাড়া করতে নেমে ১১৮ রানে ৯ উইকেট হারায় পাকিস্তান। এই সময় পাকিস্তানের প্রয়োজন ছিল ৭ বলে ১২ রানের।

শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১১ রানের। ফজলজক ফারুকির করা শেষ ওভারের প্রথম দুই বলে ২ ছক্কা মেরে পাকিস্তানকে জেতান নাসিম। ৪ বলে ১৪ রানে অপরাজিত থাকেন তিনি। পাকিস্তানের শাদাব খান ২৬ বলে ৩৬, ইফতিখার আহমেদ ৩৩ বলে ৩০ রান করেন।

এর আগে, টসে হেরে দারুণ শুরু করলেও তা ধরে রাখতে পারেনি আফগানরা। চতুর্থ ওভারে দলীয় ৩৬ রানে বিদায় নেন ১১ বলে ১৭ রান করা রাহমানউল্লাহ গুরবাজ। দলীয় ৪৩ রানে বিদায় নেন অপর ওপেনার হযরতউল্লাহ জাজাই। তিনি করেন ১৭ বলে ২২।

তৃতীয় উইকেটে ৩৫ রানের জুটি গড়লেও ইব্রাহিম জাদরান ও করিম জানাত খেলেছেন ধীরগতিতে। ১৯ বলে ১৫ রান করে জানাত বিদায় নিলে ভাঙে সেই জুটি। এরপর সুবিধা করতে পারেননি নাজিবুল্লাহ জাদরান (১০), মোহাম্মদ নবী (০)। আর ইব্রাহিম বিদায় নেন ৩৭ বলে ৩৫ রান করে।

শেষ দিকে রশিদ খানের ১৫ বলে ১৮ ও আজমতউল্লাহর ১০ বলে ১০ রানের কল্যাণে ৬ উইকেটে ১২৯ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান। পাকিস্তানের পক্ষে পেসার হারিস রউফ ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান একটি করে উইকেট শিকার করেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।