1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

অভয়নগরে ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে সতর্কতা জারি

  • প্রকাশিত : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২১৩ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস,অভয়নগর প্রতিনিধি // যশোরের অভয়নগরে গত দেড়মাসে ৮৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এবং কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে। দিন গেলেই ডেঙ্গুর ভয়াবহ বিস্তার ঘটে চলেছে।প্রতিনিয়ত কেউ না কেউ এডিস মশার দ্বারা ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। যা থেকে খোদ স্বাস্থ্য কর্মীরাও নিস্তার পাচ্ছেনা।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে গত ৪৫ দিনে এ উপজেলায় ৮৪ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। যার মধ্যে আগস্ট মাসে সনাক্ত হয় ৩৯ জন। এবং সেপ্টেম্বর মাসের ১৪ তারিখ পর্যন্ত ১৩ দিনে সনাক্ত হয়েছে ৪৫ জন। বর্তমানে হাসপাতালটিতে ১৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে একজন স্বাস্থ্য কর্মীও রয়েছেন। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এ হার স্বাস্থ্য বিভাগকে রীতিমত দুঃশ্চিন্তায় ফেলেছে। তোলপাড় শুরু হয়েছে যশোর জেলা স্বাস্থ্য বিভাগে। অভয়নগরে ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ হওয়ার পেছনের কারন খতিয়ে দেখছে স্বাস্থ্য বিভাগ।এ নিয়ে চলছে দফায় দফায় মিটিং।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে,উপজেলার চলিশিয়া, গাজীপুর, সমশপুর, গুয়াখোলা ও বুইকারা এলাকায় সর্বাধিক ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, উপজেলা স্বাস্থ্য বিভাগের অসতর্কতা ও অবহেলার কারনে ডেঙ্গুর এ ভয়াবহতা দেখা দিয়েছে। সূত্রের দাবি, বছরের একটি নির্দিষ্ট সময়ে এডিস মশার লাভা বিস্তার করতে শুরু করে। শুরুর এ সময়টাতে স্বাস্থ্য বিভাগ থেকে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করে এডিশ মশার লাভা ধ্বংসে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সহায়তায় কাজ করে। ফলে লাভা বিস্তার ঘটাতে পারেনা। কিন্তু অভয়নগরে যথা সময়ে এডিশ মশার লাভা ধ্বংসে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করেনি স্বাস্থ্য বিভাগ। যখন থেকে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন শুরু করা হয়েছে ততক্ষনে লাভার ভয়াবহ বিস্তার ঘটে গেছে।

এব্যাপারে অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ওয়াহিদুজ্জামানের সাথে কথা বললে তিনি বলেন, জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রতিনিয়তই অভয়নগরের ডেঙ্গুর বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। ডেঙ্গু আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। এবং বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে। সম্প্রতি কিটের সংকট থাকলেও বর্তমানে কোন সংকট নেই।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।