1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।
খুলনার খবর
দিঘলিয়ায় পৈত্রিক জমিতে থাকা গাছ কর্তনের ঘটনায় থানায় অভিযোগ মোংলার মিঠাখালী ইউনিয়নের খালে অবৈধ জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছের পোনা নিধন,হুমকির মুখে খাল-বিল লক্ষ্মীপুর জেলাতে শান্তিপূর্ণ রাখতে আ.লীগ রাজপথে থাকবে : নয়ন এমপি নড়াইলে জেলা যুবদলের সভাপতিসহ আটক ৩ জন নড়াইলে অবৈধ অস্ত্রসহ দুই যুবক আটক আজ লোহাগড়া থানা হানাদার মুক্ত দিবস আঙুল অপারেশনে শিশুর মৃত্যু,গোসলের সময় দেখা গেল তলপেটের পুরো অংশ সেলাই করা দিঘলিয়ার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মাদক ও সন্ত্রাস বিরোধী মতবিনিময় সভা কেশবপুর মুক্ত দিবস উদযাপন শ্বাসরুদ্ধ ম্যাচে ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় শেষ আটে মরক্কো, বিদায় নিল স্পেন বাংলাদেশ-ভারত দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আজ আজ চুয়াডাঙ্গা মুক্ত দিবস নড়াইলের লোহাগড়ায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা নড়াইলে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত তেরখাদা উপজেলার ছাগলাদহে প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত বটিয়াঘাটায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২ অনুষ্ঠিত আজ ৭ ডিসেম্বর কেশবপুর হানাদার মুক্ত দিবস সাংবাদিক পোতার জন্মদিন পালন নড়াইলে ইয়াবাসহ মাদক কারবারি আটক

বাগেরহাটে পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারে পানিতে ডুবেছে ২ হাজার চিংড়ির ঘের

  • প্রকাশিত : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৯ বার পড়া হয়েছে

অতনু চৌধুরী (রাজু),বাগেরহাট জেলা প্রতিনিধি // মোংলায় এক সপ্তাহ ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিরাজ করছে।টানা বৃষ্টি ও পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারে মোংলায় ডুবেছে ১ হাজার ৯২০টি চিংড়ির ঘের।আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জোয়ার ও বৃষ্টির পানিতে তলিয়ে বিভিন্ন এলাকার ছোট-বড় চিংড়ি ঘেরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে চাঁদপাই, চিলা ও মিঠাখালী ইউনিয়নের ঘেরগুলোতেই সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। এতে প্রায় কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে। তবে ক্ষতিগ্রস্ত ঘের ও আর্থিক ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে। উপজেলার কাইনমারীর অলক ফনীভুষন, কালিকাবাড়ীর অতুন বিশ্বাস, কানাইনগরের অজয় মন্ডল ও চাঁদপাই গ্রামের ঘের মালিক একরাম হোসেন বলেন, ঘেরের বাঁধের ওপর এখনও এক থেকে দেড় হাত পানি রয়েছে। ঘেরের মাছ আটকে রাখার জন্য জাল দেওয়া হয়েছে। কিন্তু পানির চাপ ও বাতাসে জাল ছিঁড়ে মাছ বেরিয়ে গেছে। প্রতি বছরই এমন দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পানিতে তলিয়ে ক্ষতিগ্রস্ত হয়ে আসছেন মোংলার মৎস্য ও ধান চাষিরা। তাই পশুর নদীর পাড়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও উঁচু রাস্তার তৈরির দাবি জানিয়েছেন তারা।

উপজেলার চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম ও চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেন জানান, দুটি ইউনিয়ন পশুর নদীর পাড় ঘেঁষা।তাই বৃষ্টি-অস্বাভাবিক জোয়ারে ঘের মালিকরাই বেশি ক্ষতিগ্রস্ত হয়ে আসছেন। সুতরাং পশুর নদীর পাড় দিয়ে বেড়িবাঁধ করা গেলে ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন হাজার হাজার ঘের মালিক ও ব্যবসায়ীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন,পশুর নদীর পাড়ে বেড়িবাঁধ নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে এরই মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহারসহ বাগেরহাট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) চাঁদপাই ও চিলা ইউনিয়ন এলাকা পরিদর্শন করেছেন।বেড়িবাঁধ নির্মাণের বিষয়টি নিয়ে পাউবো ফিজিবিলিটি স্টাডি করছে।বাঁধটি মোংলার পশুর নদীর চাঁদপাই ও চিলা ইউনিয়ন হয়ে বাগেরহাটের মোড়েলগঞ্জে গিয়ে মিশবে।আশা করছি শিগগির ফিজিবিলিটি স্টাডি শেষ করে দ্রুত বাঁধ নির্মাণের কাজ শুরু করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

Copyright © 2022 KhulnarKhobor.com জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত। নিবন্ধন নাম্বার:...।মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।