1. info@www.khulnarkhobor.com : admin :
  2. khulnarkhobor24@gmail.com : Khulnar Khobor : Khulnar Khobor
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
★খুলনার খবরে আপনাদের স্বাগতম★এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি★আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।০১৯২৫-৫৩৬৩৪০★আপনাদের কাছে কোন তথ্য থাকলে আমাদের জানাতে পারেন।যোগাযোগের ঠিকানা, ৪৭,আপার যশোর রোড, খুলনা।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।মোবাঃ ০১৭২১-৪২৮১৩৫, ০১৭১০-২৪০৭৮৫।★আমাদের  প্রতিনিধি হতে চাইলে যোগাযোগ করুন : ০১৯২৫-৫৩৬৩৪০/০১৭১০-২৪০৭৮৫।★আকাশ ২৬টি HD চ্যানেলসহ মোট ৯০টি চ্যানেল মাত্র টাকা ৩০০/মাস "আকাশ" কিনতে যোগাযোগ করুন।৪৭,আপার যশোর রোড,খুলনা।মোবাঃ০১৭২১-৪২৮১৩৫,০১৯২৫-৫৩৬৩৪০,০১৭১০-২৪০৭৮৫,০১৯৭০-২৪০৭৮৫।লুকাস,  ভলভো,  হ্যামকো,  সাইফপাওয়ার ব্যাটারিসহ সকল প্রকার ব্যাটারি পাইকারি ও খুচরা মুল্যে পাওয়া যায়।সকল প্রকার এসি ও সোলার প্যানেল পাওয়া যায়।এম,ইব্রাহিম এন্ড কোং,৪৬ আপার যশোর রোড, খুলনা।মোবাইল: ০১৭১০-২৪০৭৮৫/০১৯৭০-২৪০৭৮৫★রিক্সা ও ভ্যানের ১নং চায়না ব্যাটারির একমাত্র পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান এম,ইব্রাহিম এন্ড সন্স।৪৭,আপার যশোর রোড,(সঙ্গিতার মোড়) খুলনা।মোবাঃ ০১৭১০-২৪০৭৮৫/ ০১৯৭০-২৪০৭৮৫/০১৭২১-৪২৮১৩৫।

খুলনায় ইলিশ মৌসুমেও ইলিশের দাম চড়া,ক্ষোভ ক্রেতাসাধারনে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম // ভরা মৌসুমেও খুলনার বাজারগুলোতে ইলিশের দাম চড়া। গত মৌসুমের এই সময়ে ইলিশের দাম কম থাকলেও এবার চড়া মূল্যে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা। ফলে সাধারণ ক্রেতার ধরা ছোঁয়ার বাইরে রয়েছে ইলিশ।

সরজমিনে খুলনার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে,২০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০-৪৫০ টাকায়,৫০০ গ্রাম ওজনের দাম ৬৫০-৭৫০ আর ১কেজি বা তার বেশি ওজনের মাছের দাম ১৬০০-২২০০ টাকা কেজি।জুলাই থেকে ইলিশ ধরা শুরু হলেও বাজারে ইলিশের দাম কমছে না।অনেকেই দাম শুনেই বাড়ি ফিরে যান।কেউ আবার ২০০ গ্রাম ওজনের মাছ কিনেই সন্তুষ্ট হন।

রূপসা বাজার ঘুরে দেখা গেছে, বর্তমানে জাটকা বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকা কেজি দরে, ৫০০ গ্রাম সাইজের ইলিশ ৭০০-৮০০ টাকা, ৬০০-৮০০ গ্রাম ৯৫০ টাকা কেজি, ৮০০ গ্রাম থেকে এক কজি ওজনের ইলিশ ১১০০ থেকে ১১৫০ টাকা, ১২০০ গ্রাম ওজনের ইলিশ ১৪০০-১৪৫০ টাকা কেজি, দেড় কেজি ওজনের ইলিশ ১৬৫০-১৭০০ টাকা, এর ওপরে ২ কেজি পর্যন্ত ১৮০০-২০০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি হচ্ছে।

রূপসা পাইকারী মাছের আড়ৎ সুত্রে জানা যায়, রূপসা মোকামে যে মাছ আসছে তার অর্ধেকের বেশি ভারতে বিক্রির উদ্দেশ্যে নেওয়া হচ্ছে। বাকি যে মাছ থাকছে তাতে চাহিদা মিটছে না। যে কারণে দামও বেশি।

ইলিশ বিক্রেতা জানান, আগের চেয়ে মাছের দাম বাড়ছে। নিম্নচাপের কারণে মাছ কম। তাই দাম বেশি। জাটকার দাম একটু কম।

উল্লেখ্য, ২০২১ সালের ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত জাটকা ইলিশ ধরা বন্ধ ছিল।গত ১ জুলাই থেকে মাছ ধরা শুরু হলেও গত বছরের তুলনায় এবারের উৎপাদন কম।আবারও আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.comজাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।নিবন্ধন নাম্বার:...।যেকোন তথ্য পাঠাতে আমাদের কাছে মেইল করুন।আপনাদের চারপাশে ঘটে যাওয়া সকল ঘটনার খবর আমাদের জানাতে পারেন।ই-মেইল: khulnarkhobor24@gmail.com।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।