1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
আতঙ্কিত এক জনপদের নাম লোহাগড়া  মোরেলগঞ্জে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করলেন এমপি বদিউজ্জামান সোহাগ কেশবপুরের আলতাপোল মহাশ্মশান পরিচালনা কমিটি গঠন  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন-মাশরাফী রামপালে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা

খুলনায় ইলিশ মৌসুমেও ইলিশের দাম চড়া,ক্ষোভ ক্রেতাসাধারনে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২১৪ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম // ভরা মৌসুমেও খুলনার বাজারগুলোতে ইলিশের দাম চড়া। গত মৌসুমের এই সময়ে ইলিশের দাম কম থাকলেও এবার চড়া মূল্যে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা। ফলে সাধারণ ক্রেতার ধরা ছোঁয়ার বাইরে রয়েছে ইলিশ।

সরজমিনে খুলনার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে,২০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০-৪৫০ টাকায়,৫০০ গ্রাম ওজনের দাম ৬৫০-৭৫০ আর ১কেজি বা তার বেশি ওজনের মাছের দাম ১৬০০-২২০০ টাকা কেজি।জুলাই থেকে ইলিশ ধরা শুরু হলেও বাজারে ইলিশের দাম কমছে না।অনেকেই দাম শুনেই বাড়ি ফিরে যান।কেউ আবার ২০০ গ্রাম ওজনের মাছ কিনেই সন্তুষ্ট হন।

রূপসা বাজার ঘুরে দেখা গেছে, বর্তমানে জাটকা বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকা কেজি দরে, ৫০০ গ্রাম সাইজের ইলিশ ৭০০-৮০০ টাকা, ৬০০-৮০০ গ্রাম ৯৫০ টাকা কেজি, ৮০০ গ্রাম থেকে এক কজি ওজনের ইলিশ ১১০০ থেকে ১১৫০ টাকা, ১২০০ গ্রাম ওজনের ইলিশ ১৪০০-১৪৫০ টাকা কেজি, দেড় কেজি ওজনের ইলিশ ১৬৫০-১৭০০ টাকা, এর ওপরে ২ কেজি পর্যন্ত ১৮০০-২০০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি হচ্ছে।

রূপসা পাইকারী মাছের আড়ৎ সুত্রে জানা যায়, রূপসা মোকামে যে মাছ আসছে তার অর্ধেকের বেশি ভারতে বিক্রির উদ্দেশ্যে নেওয়া হচ্ছে। বাকি যে মাছ থাকছে তাতে চাহিদা মিটছে না। যে কারণে দামও বেশি।

ইলিশ বিক্রেতা জানান, আগের চেয়ে মাছের দাম বাড়ছে। নিম্নচাপের কারণে মাছ কম। তাই দাম বেশি। জাটকার দাম একটু কম।

উল্লেখ্য, ২০২১ সালের ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত জাটকা ইলিশ ধরা বন্ধ ছিল।গত ১ জুলাই থেকে মাছ ধরা শুরু হলেও গত বছরের তুলনায় এবারের উৎপাদন কম।আবারও আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।