1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

খুলনায় ইলিশ মৌসুমেও ইলিশের দাম চড়া,ক্ষোভ ক্রেতাসাধারনে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৮ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম // ভরা মৌসুমেও খুলনার বাজারগুলোতে ইলিশের দাম চড়া। গত মৌসুমের এই সময়ে ইলিশের দাম কম থাকলেও এবার চড়া মূল্যে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা। ফলে সাধারণ ক্রেতার ধরা ছোঁয়ার বাইরে রয়েছে ইলিশ।

সরজমিনে খুলনার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে,২০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০-৪৫০ টাকায়,৫০০ গ্রাম ওজনের দাম ৬৫০-৭৫০ আর ১কেজি বা তার বেশি ওজনের মাছের দাম ১৬০০-২২০০ টাকা কেজি।জুলাই থেকে ইলিশ ধরা শুরু হলেও বাজারে ইলিশের দাম কমছে না।অনেকেই দাম শুনেই বাড়ি ফিরে যান।কেউ আবার ২০০ গ্রাম ওজনের মাছ কিনেই সন্তুষ্ট হন।

রূপসা বাজার ঘুরে দেখা গেছে, বর্তমানে জাটকা বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকা কেজি দরে, ৫০০ গ্রাম সাইজের ইলিশ ৭০০-৮০০ টাকা, ৬০০-৮০০ গ্রাম ৯৫০ টাকা কেজি, ৮০০ গ্রাম থেকে এক কজি ওজনের ইলিশ ১১০০ থেকে ১১৫০ টাকা, ১২০০ গ্রাম ওজনের ইলিশ ১৪০০-১৪৫০ টাকা কেজি, দেড় কেজি ওজনের ইলিশ ১৬৫০-১৭০০ টাকা, এর ওপরে ২ কেজি পর্যন্ত ১৮০০-২০০০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি হচ্ছে।

রূপসা পাইকারী মাছের আড়ৎ সুত্রে জানা যায়, রূপসা মোকামে যে মাছ আসছে তার অর্ধেকের বেশি ভারতে বিক্রির উদ্দেশ্যে নেওয়া হচ্ছে। বাকি যে মাছ থাকছে তাতে চাহিদা মিটছে না। যে কারণে দামও বেশি।

ইলিশ বিক্রেতা জানান, আগের চেয়ে মাছের দাম বাড়ছে। নিম্নচাপের কারণে মাছ কম। তাই দাম বেশি। জাটকার দাম একটু কম।

উল্লেখ্য, ২০২১ সালের ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত জাটকা ইলিশ ধরা বন্ধ ছিল।গত ১ জুলাই থেকে মাছ ধরা শুরু হলেও গত বছরের তুলনায় এবারের উৎপাদন কম।আবারও আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।