1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
কোরবানির পশু হাট শেষ মুহূর্তে জমে উঠলেও-বিপাকে খামারিরা পাইকগাছায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সামগ্রী বিতরণ কেশবপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় গ্রেফতার-১ ঝিকরগাছায় গরিবের ঈদের চাউল উধাও:বিতরণে অনিয়মের অভিযোগ নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত শার্শায় এবার ঈদের কেনাকাটা জমে ওঠেনি পবিত্র হজ্জ আজ নড়াইলে ঘেরের পাড় থেকে কিশোরের মরদেহ উদ্ধার এবি পার্টিতে নবাগতদের সংবর্ধনা পাইকগাছায় কপোতাক্ষী মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগে অনিয়ম বটিয়াঘাটায় বিধবা মহিলাকে উচ্ছেদ ও জীবন নাশের হুমকি গাবুরায় ঘুর্ণিঝড় রি‌মেলে ক্ষ‌তিগ্রস্ত ৫০০ প‌রিবা‌রে ব্রতীর খাদ‌্য সহায়তা উন্নয়ন ও আধুনিকায়নে মোংলা বন্দর কর্তৃপক্ষের মতবিনিময় কেশবপুরে নদ-নদীর পানির প্রবাহ সৃষ্টির দাবিতে স্মারকলিপি রেমাল ঝড়ে ক্ষতিগ্রস্থ দলিত পরিবারের পাশে হোপ আউটরিস্ট মিনিস্ট্রি ও প্রজ্ঞা ফাউন্ডেশন নড়াইলে অপহরণের পর হত্যা,৩ জনের ফাঁসির আদেশ কেশবপুরে শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ মঙ্গলকোট-বিদ্যানন্দকাটি ২৩তম অষ্ট প্রহরব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠান সমাপ্ত  সাতক্ষীরায় ঘের ব্যবসায়ীর ঘের হুমকির মুখে সাংবাদিক ও মানবাধিকার কর্মী কমিটের নামে মিথ্যা অপপ্রচার করায় খুলনা অনলাইন প্রেসক্লাব এর উদ্বেগ

বনবিভাগ কর্মকর্তার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৭৫ বার শেয়ার হয়েছে

আল-হুদা মালী,শ্যামনগর // অমানুষিক নির্যাতনের ক্ষত নিয়ে ফিরে এসেছেন গাবুরার এক জেলে। তার শরীরে রয়েছে লাঠি পেটার আঘাতের ক্ষত চিহ্ন।সুন্দরবন পূর্ব বন বিভাগের ঞ্জেরের কাকাদবেকী অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেনের বিরুদ্ধে এক জেলেকে নির্যাতনের অভিযোগ উঠেছে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বনকর্মকর্তার নির্যাতনের শিকার হন। শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের পূর্ব চাঁদনীমুখা গ্রামের আব্দুল হোসেন গাইনের ছেলে ওলিদ হোসেন। নিরীহ জেলের ওপর নির্মম অত্যাচার নির্যাতন ঘটনা ঘটে গহিন বনের কাকা দবেকী অফিসে। শুধু নির্যাতন নয়, জেলেদের আহরিত জাল ও মাছসহ লুটিয়ে নিয়েছে বনবিভাগের সদস্যরা।

ওলিদ জানান, গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সুন্দরবনের বৈধ পাস-পারমিট নিয়ে সাদা মাছ আহরণকার জন্য সুন্দরবনে যায়। গাবুরা চাঁদনীমুখা গ্রামের ইসলাম সরদারের ছেলে ইউনুছ । (১৮ সেপ্টেম্বর) রাত ১০টার সময় খাবার পানি নেওয়ার জন্য বনবিভাগের অফিসে প্রবেশের দায়ে আমাকে আটক করে বন বিভাগ। পরে ওই রাতে বিভিন্ন ভাবে আমাকে শারীরিক নির্যাতন করে। কাকা দবেকী বনকর্মকর্তা (ওসি) ইসলাম হোসেন। আমাদের ২ জেলের বিরুদ্ধে চুরির ৭৬/২২ মামলা দায়ের করে অসুস্থ অবস্থায় খুলনা আদালতে সোপর্দ করে বন বিভাগ।

ওলিদ গাইন ভাই আমিনুর গাইন বলেন, যখন জানতে পারি বন বিভাগ আমার ভাইকে আটক করেছে কাকা দবেকী অফিস থেকে। খোঁজ খবর নিয়ে জানতে পারি (ওসি) ইসলাম সাহেব আমার ভাইকে অনেক মারধর ও নির্যাতন করে লুলিন রেঞ্জের পাঠিয়ে দিয়েছে। তখনই গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজান ভাইকে আমরা জানায় তখন খুলনা কয়রা আদালত থেকে জামিন মঞ্জুর করে রাতে বাড়িতে নিয়ে আসার পরেই সে রক্ত বমি করে এবং প্রসাবের সঙ্গে রক্ত পড়তে থাকে খুব অসুস্থ হয়ে পড়ে। আমরা সেই রাতেই তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। আমার ভাইয়ের এই অমানুষিক অত্যাচার ও নির্যাতনের বিচার চাই।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক বলছেন, ওলিদ এর শরীরে আঘাতের অনেক চিহ্ন পাওয়া গেছ। কিন্তু সে বর্তমানে ক্ষত অবস্থায় রয়েছে। আমরা তাকে আরও কিছু পরীক্ষা নীরিক্ষা দিয়েছি।

এ বিষয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী অহেদ মুর্শেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমরা জেলেদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি।

এ বিষয়ে কাকাদবেকী টহল ফাঁড়ির বনরক্ষী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসলাম হোসেন বলেন, ওলিদ কে সুন্দরবনের অভয়ারণ্য এলাকা থেকে আটক করা হয়েছে। ইউনুছ নামে এক জেলে পালিয়ে যায়। তাকে কোন শারীরিক নির্যাতন করা হয়নি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।