1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নগরীর রায়েরমহলে সাবেক কাউন্সিলরের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি খুলনায় খাদ্য কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা কেশবপুরে জাতীয় দিবসগুলো উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অভিযানে ভারতীয় ঔষধ’সহ আটক ১ প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে সর্ব প্রথম একুশে বই মেলা-২০২৪ এর শুভ সূচনা একদিনের সফরে খুলনা আসছেন জুনাইদ আহমেদ পলক কেএমপি’র অভিযানে ১১৭ পিস ইয়াবা ও ৪৮৫ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৮ নড়াইলে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক নড়াইলে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ দিঘলিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালিত দিঘলিয়ার আলহাজ্ব সারোয়ার খাঁন কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশ প্রেসক্লাব খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন মোংলার টাটিবুনিয়া মাঃ বিঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস খুলনায় প্রভাতফেরীতে মানুষের ঢল নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত

কয়রায় বীর মুক্তিযোদ্ধার কবর ও বীর নিবাস দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ২৫৯ বার শেয়ার হয়েছে

মোঃ ফয়সাল হোসেন,কয়রা প্রতিনিধি // কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের গড় আমাদী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম তমিজ উদ্দীনের কবর,বীর নিবাস ও বসত ভিটা দখলের পায়তারার অভিযোগে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাগণ সংবাদ সম্মেলন করেছেন।

গত ১১ অক্টোবর বেলা ১১.৩০ ঘটিকার সময় কয়রা রিপোটার্স ইউনিটির কার্যালয়ে লিখিত সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মরহুম তমিজ উদ্দীনের কন্যাদের পক্ষে জামাতা মোঃ আকছেদ আলী সানা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন,আমার শ্বশুর বীর মুক্তিযোদ্ধা মরহুম তমিজ উদ্দীন ও তাহার ভ্রাতা মিনাজ উদ্দীন পৈত্রিক সূত্রে ২৯ শতক জমি প্রাপ্য হন। তাহাদের পিতা জীবদ্দশাকালীন সময়ে দুই ভাইয়ের জমি মৌখিক ভাবে সামনের অংশ বীর মুক্তিযোদ্ধাকে ও পিছনের অংশ ছোট পুত্র মিনাজকে দিয়ে যান। সেই হিসাবে বসত ঘর,গাছ-গাছালী,ঘেরা বেড়া দিয়া বীর মুক্তিযোদ্ধার কোন পুত্র সন্তান না থাকায় মেয়ে-জামাইসহ তাহার পরিবার শান্তিপূর্ণ ভাবে বসবাস করিতে থাকে।

পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধা ইন্তেকাল করিলে তাহাকে উক্ত ভিটায় সরকারি ভাবে দাফন করা হয় এবং সরকার প্রদত্ত বীর নিবাসও ঐ ভিটায় স্থাপন করা হয়।মুক্তিযোদ্ধা তমিজ উদ্দীনের ছোট ভাই মিনাজ উদ্দীন খুলনাতে স্থায়ী ভাবে বসবাস করা কারনে তাহার ভিটাবাড়ী বিক্রয় করিবার প্রস্তাব করিলে আমরা ওয়ারেশগণ উক্ত জমি ক্রয়ের জন্য ৬ লক্ষ টাকা দাম নির্ধারণ করিয়া মিনাজ মোল্যাকে বায়না বাবদ ২ লক্ষ টাকা প্রদান করি। কিন্তু মিনাজ মোল্যা অতি গোপনে তাহার অংশের জমি দক্ষিণ বেদকাশী ইউনিয়নের আব্দুর রউফের নিকট বিক্রয় করেন।পরবর্তীতে আমরা জানিতে পারিয়া কোর্টে উক্ত জমির জামানত ফেরত মামলা করি। যাহা চলমানাধীন। কিন্তু উক্ত আব্দুর রউফ আমাদের পিতার কবর, বীর নিবাসসহ আমাদের দীর্ঘদিনের ঘরবাড়ি সহ দখল করিবার পায়তারা করিতে থাকে।

কিন্তু তার দলিল ও চৌহদ্দী অনুযায়ী জমি না নিয়ে এক পর্যায়ে গত ৬/১০/২০২২ খ্রিঃ তারিখে আমরা কেউ বাড়িতে না থাকার সুবাদে উক্ত আব্দুর রউফ দলবল নিয়া অবৈধ ও অন্যায় ভাবে আমাদের দীর্ঘদিনের বসত বাড়ীর উপর একটি টিনের ঘর তৈরি করিয়াছে। তিনি তাহার লিখিত বক্তব্যে এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীসহ স্থানীয় প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে দক্ষিণ বেদকাশী ইউনিয়নের বাসিন্দা অভিযুক্ত উক্ত জমির ক্রেতা আব্দুর রউফের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, আমি ন্যায্য মূল্য পরিশোধ করিয়া জমি ক্রয় করিয়াছি। আমার দলিলের ম্যাপের মধ্যে মুক্তিযোদ্ধা তমিজ উদ্দীনের পরিবার বসবাস করায় আমি বসবাসের জন্য ফাকা স্থানে ঘর তৈরি করেছি। আমি মুক্তিযোদ্ধার কবর কিংবা ঘর দখল করি নাই।আপনি যেনে শুনে কেন মুক্তিযোদ্ধা কবরসহ জমি ক্রয় করবেন এমন প্রশ্নের উত্তরে তিনি কোন স্বদউত্তর দিতে পারেননি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।