1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নড়াইলে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক নড়াইলে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ দিঘলিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালিত দিঘলিয়ার আলহাজ্ব সারোয়ার খাঁন কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশ প্রেসক্লাব খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন মোংলার টাটিবুনিয়া মাঃ বিঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস খুলনায় প্রভাতফেরীতে মানুষের ঢল নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত সাতক্ষীরা দেবহাটায় ইছামতী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত কেশবপুরে ১৯০ স্কুল, কলেজ ও মাদ্রাসায় শহীদ মিনার নেই আজ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নড়াইলে পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করলেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহম্মদ নড়াইলে বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন সেনাপ্রধান ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

সিত্রাং’র প্রভাবে মোংলায় সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় আতংকিত উপকূলবাসী

  • প্রকাশিত : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ১৬৬ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী,বাগেরহাট জেলা প্রতিনিধি // পূর্ব মধ্যবঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় এক ধরণের গুমোট আবহাওয়া বিরাজ করছে।নিম্নচাপের কারণে মোংলা বন্দরে ৩ নম্বর সংকেত জারি করেছে আবহাওয়া অফিস।এর ফলে আজ রবিবার (২৩ অক্টোবর) ভোর রাত থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।এতে কয়েকদিনের প্রচন্ড তাপদাহ কিছুটা কমলেও এখন ভ্যাপসা গরম পড়ছে।আকাশ মেঘাচ্ছন্ন থাকায় চারিদিকে শীতের কুশায়াও পরিলক্ষিত হচ্ছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী বলেন, নিম্নচাপের কারনে ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। নিম্নচাপটি পর্যবেক্ষণ করা হচ্ছে,সংকেত বাড়লে করণীয় সম্পর্কে সমুদ্র বন্দরসহ উপকূলবাসীকে সতর্ক করা হবে।তিনি বলেন,এটি বর্তমানে মোংলা বন্দর থেকে ৮৩০ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থান করছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব (বোর্ড ও জনসংযোগ বিভাগ) কালাচাঁদ সিংহ বলেন,আবহাওয়া আমরাও গভীরভাবে পর্যবেক্ষণ করছি,এখন বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। সিগনাল বাড়লে প্রয়োজনীয় সতর্কাবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন,তিন নম্বর সংকেত পর্যন্ত বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকে। এদিকে সাইক্লোনের আশংকায় ভীতি কাজ করছে স্থানীয় বাসিন্দাদের মাঝে।

পশুর নদীর পাড়ের সিগনাল টাওয়ার এলাকার মোঃ রফিক বলেন,শুনেছি সিডরের মত বড় ঝড় আসছে,ভয়তো লাগছে। আমাদের তো কাঁচা ঝুপড়ি ঘর।আর যাওয়ারও তো কোন জায়গা নেই। রবিবার সকালে বন্দরের হাড়বাড়ীয়া ৯ নম্বরে থাকা বিদেশী জাহাজে চাকুরীতে যাওয়া ওয়াচম্যান আপন, তাহের,বাবুল ও ডাবলু বলেন,ঝড় আসছে,তারপরও কি করবো,পেটের তাগিদে জীবন বাজি রেখে জাহাজে যেতে হচ্ছে পরিবার ফেলে রেখে। কি হবে তা জানিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন,সম্ভাব্য সাইক্লোন সিত্রাং মোকাবেলা আগে থেকেই প্রাথমিক প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। ১০৩টি সাইক্লোন শেল্টার প্রস্তুত ও সিপিবিসহ বিভিন্ন সংগঠনকে সর্তক থাকতে বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সতর্কাবস্থায় মোংলা পোর্ট পৌরসভা কর্তৃপক্ষও।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন, পৌরবাসীকে আতংকিত না হয়ওয়ার জন্য।পাশাপাশি বনবিভাগের পক্ষ থেকে বিভিন্ন ষ্টেশন ও টহল ফাঁড়িগুলোকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশনা দিয়েছেন সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।