1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

বাগেরহাটে শীতের আগমনী বার্তা প্রকৃতির যেন আর তর সইছে না

  • প্রকাশিত : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ২৩২ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী (রাজু)বাগেরহাট জেলা প্রতিনিধি// ছয় ঋতুর দেশে হিসেব অনুযায়ী শীতকাল না এলেও প্রকৃতির যেন আর তর সইছে না। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের মধ্যে টানা বৃষ্টিপাত পরিবেশে অকেটাই ঠাণ্ডা ভাব নিয়ে এসেছে। রাতে বা ভোরের দিকে এখন গায়ে চাপাতে হচ্ছে কাঁথা বা হালকা কোনো কম্বল। আর সকালে এই কয়দিন অনেক যায়গাতেই দেখা গেছে শিশির আর ছোপ ছোপ কুয়াশা।রবিবার (৩০ অক্টোবর) ভোরে বাগেরহাট জেলায় দেখা গেছে অনেকটাই ঘন কুয়াশার চাদর। চারপাশ গাঢ় কুয়াশার আস্তরণে ঢাকা পড়ায় সামান্য দূরত্বেও স্পষ্টভাবে কোনো কিছু ঠাহর করা দুষ্কর যেন। ভোরের কুয়াশা দেখে মনে হতেই পারে এ যেন পূর্ণ শীতকালের পরিবেশ।

সরেজমিনে আজ রবিবার সকাল সাড়ে ছয়টায় দেখা গেছে, গাঢ় কুয়াশায় রাস্তাঘাট চারপাশ ঢেকে আছে।বৃষ্টির মতো ফোঁটা হয়ে ঝরছে শিশির! রাস্তাঘাট ভিজে আছে। সামান্য দূরত্বেও তেমন পরিস্কার কিছু দেখা যাচ্ছে না। আর ভোরে প্রাতঃভ্রমনে বের হওয়া অনেককেই মাথায় মাফলার চাপিয়ে হাটতে দেখা গেছে। এদিকে ভোরে কুয়াশার কারণে বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলায় যানবাহনের সংখ্যা কম রয়েছে বলে জানা গেছে। দূরপাল্লার গাড়ি স্বল্পগতিতে হেডলাইট জ্বালিয়ে সড়কে চলাচল করছে। এছাড়া বাগেরহাট জেলার বিভিন্ন স্ট্যান্ডে গাড়ির জন্য যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে বলে জানা গেছে।

বাগেরহাট জেলা হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে সকাল থেকে যানবাহন চলাচলের সংখ্যা কিছুটা কম। হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। পুরো রাস্তায় কুয়াশায় ঢাকা পাড়ে আছে।

প্রাতঃভ্রমনে বের হওয়া অচিন্ত চৌধুরী বলেন,আজ ঘুম থেকে উঠে দেখি প্রচুর কুয়াশা পড়েছে। শীত আসার আগেই ঘণ কুয়াশায় ঢেকে আছে চারপাশ। হঠাৎ কুয়াশায় বেশ ভালোই লাগছে। কুয়াশা জানান দেয় শীতের আগমনী বার্তা। শীত প্রকৃতিতে দেয় এক নতুন রূপ। ছয় ঋতুর দেশে বর্ষা আর শীত এখন পর্যন্ত মানুষের মনকে নাড়া দেয়। এর মধ্যে শীত আসে নানা বৈশিষ্ট্য নিয়ে। ভোরের শিশির আর খেজুরের রস শীতের সৌন্দর্যের মধ্যে অন্যতম। শীতের আবহ অনুভব করতে ছায়াঘেরা গ্রামের বিকল্প নেই।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।