1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন-চায়ের-চায়ের দোকানে ডাস্টবিন প্রদান পাইকগাছায় বোনদের জমি জোর পূর্বক ভোগদখল করেছে ভাইয়েরা তেরখাদায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কেশবপুরের গড়ভাঙ্গা ভায়া দূর্বাডাঙ্গা সড়কের সংস্কার কাজ নয় মাস ধরে বন্ধ,ঠিকাদার উধাও যশোরে মাকে হত্যার পর মরদেহ মাটিতে পুঁতে রাখার অভিযোগ মোংলায় টাকা দিয়ে বৈধভাবে জমি কিনে বিপাকে পড়েছেন কয়েকজন ক্রেতা তেরখাদায় আব্দুস সালাম মূর্শেদী ফকিরহাটে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ; নিহত ১, আহত কমপক্ষে ২০ কেশবপুরে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করলেন এমপি আজিজুল ইসলাম লোহাগড়ায় কেন্দ্রীয় যুবদলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে যুবদলের আনন্দ মিছিল খুলনায় জমিসংক্রান্ত বিরোধে ভাতিজার হাতে চাচা নিহত,আহত ২ কেশবপুরে ১৮৫ জন শিশুদের মাঝে স্কুল ব্যাগ,বেডসীড এবং মশারী বিতরণ দিঘলিয়া সন্তান ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামাল হোসেন এর পিতার মৃত্যু অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর

রূপসায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান অলিম্পিয়াড উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

  • প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ২৯১ বার শেয়ার হয়েছে

মুহাম্মাদ ফরহাদ মোল্লা,খুলনা প্রতিনিধি // উপজেলা পর্যায়ে ডিজিটাল উদ্ভাবনী মেলার ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭তম বিজ্ঞান অলিম্পিয়াড উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা ও প্রেস ব্রিফিং ৭ নভেম্বর দুপুরে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপসা উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া তাছনিম। বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ শফিকুল ইসলাম, অতিরিক্ত কৃষি কর্নকর্তা ফারহা দিবা শামস, রূপসা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সিরাজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, সহকারী প্রোগ্রামার রেজাউল করিম, সহকারী মৎস্য কর্মকর্তা লিয়াকত আলী, একাডেমিক সুপার ভাইজার নিত্যানন্দ মন্ডল, প্রভাষক মেজবা উদ্দীন সেলিম, রূপসা প্রেসক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সেন,প্রেসক্লাব রূপসার সভাপতি রাজু আহমেদ খান শহিদ,শিক্ষক শ্যামল কুমার দাস, মোঃ জামাল উদ্দীন,মোঃ সাহিদুর রহমান,মাহবুবুর রহমান, মাসুম বিল্লাহ ও নৃপেন্দনাথ রায় প্রমূখ।

প্রস্তুতিমূলক সভা শেষে একই স্থানে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সার্বিক দিক নির্দেশনায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরীর মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহন করেছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োাজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই এর উদ্যোগে স্থানীয় প্রশাসন ৬৪ টি জেলা পর্যায়ে ০২ দিন ব্যাপী ৪৯৫টি ও উপজেলায় ০১দিন ব্যাপী এ মেলার আয়োাজন করা হচ্ছে।তারই ধারাবাহিকতায় রূপসা উপজেলায় আগামী ০৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্বরে এ মেলায় আয়োাজন করা হবে। মেলায় জুম কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থাকবেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী।

তিনি আরো বলেন, মেলায় মোট ০৪ টি প্যাভিলিয়নে যথাক্রমে উপজেলা পর্যায়ে বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ এবং সকল মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক স্কুল/কলেজ/মাদ্রাসা স্টার্ট আপ প্রদর্শনে অংশ গ্রহন করবে। ডিজিটাল উদ্ভাবনী মেলায় উদ্ভাবনী অলিম্পিয়াডের অংশ হিসেবে আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে প্রতিযোগিতা আয়োজিত হবে। ডিজিটাল সেবা। হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টার, পোষ্ট-ই সেন্টার, ই-কমার্স ও অন্যান্য আর্থিক সেবাপ্রদানকরী প্রতিষ্ঠান) ও শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান কার্যক্রম।
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চতুর্থ শিল্প বিপ্লব এবং ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ সম্পর্কে একটি প্রবন্ধ/উপস্থাপনার আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।