1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

কাতারকে হারিয়ে ইকুয়েডরের উল্লাস,নায়ক বণে গেল এনার ভ্যালেন্সিয়া

  • প্রকাশিত : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১৬৯ বার শেয়ার হয়েছে

খুলনার খবর // শীতকালে প্রথম বিশ্বকাপ—কাতার বিশ্বকাপ এসব ইতিহাস গড়তে যাচ্ছে, সে তো আগেই জানা। এবার অভিষেক ম্যাচেও হলো নতুন ইতিহাস। সে ইতিহাস ইকুয়েডরের ফরোয়ার্ড এনার ভ্যালেন্সিয়ার।স্বাগতিকদের ২–০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে বিশ্বকাপে শুভসূচনা করেছে ইকুয়েডর। স্বাগতিক দেশ হিসেবে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে যাওয়া প্রথম দলও কাতার।

এশিয়ান চ্যাম্পিয়ন কাতার, ফিফা র‌্যাঙ্কিংয়েও কাতারের (৫০) চেয়ে এগিয়ে ইকুয়েডর (৪৪)। আর লাতিন দলটিতে যদি থাকেন ভ্যালেন্সিয়ার মতো সুযোগসন্ধানী ফরোয়ার্ড, তাহলে তো কথাই নেই।

প্রথমার্ধে সেটাই দেখা গেল। টুইটম্বুর স্টেডিয়ামে ৫ মিনিটেই হেডে গোল করে দলকে এগিয়ে দেন ভ্যালেন্সিয়া। চুপসে গেল স্টেডিয়ামের সাদা শিবির, কাতারের সমর্থকেরা। অন্য প্রান্তে উঠল হলুদ ঢেউ। কিন্তু নাটকও শুরু হলো তখনই! ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) জানালেন, গোলটি অফসাইড। ফেলিক্স তোরেসের ওভারহেড কিক থেকে ভ্যালেন্সিয়া হেড করার সময় অফসাইড ছিলেন। ব্যস, বাতিল হয় গোল। তবে ভ্যালেন্সিয়াকে স্কোরকার্ডে নাম লেখানো থেকে দূরে রাখা যায়নি। ৩–৪–৩ ফর্মেশন থেকে কখনো কখনো ৫–৪–১ হয়ে যাওয়া কাতারের মিডফিল্ড ইকুয়েডরের মিকাইল এস্ত্রাদা ও ভ্যালেন্সিয়াকে বল পাওয়া থেকে দূরে রাখতে পারেনি। আর তাঁদের ঠেকাতে না পারার ধারাবাহিকতা থেকেই ১৫ মিনিটে এল প্রথম গোল।

আরও বড় ব্যবধানে জিততে পারত ইকুয়েডর মিডফিল্ডার সেবাস মেন্দেজ বক্সে পাস বাড়ান ভ্যালেন্সিয়াকে। তাঁকে ঠেকাতে গিয়ে ফাউল করে বসেন কাতারের গোলকিপার সাদ আল–শেব। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় কাতার বিশ্বকাপে প্রথম গোলটি করেন ফেনেরবাচে ফরোয়ার্ড ভ্যালেন্সিয়া। এই গোলের মধ্য দিয়েই লেখা হয় নতুন ইতিহাস। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবারের মতো প্রথম গোলটি দেখা গেল পেনাল্টি থেকে।

প্রথম গোলের ঠিক ১৫ মিনিট পর দুর্দান্ত আরেকটি হেড থেকে গোল করেন ভ্যালেন্সিয়া। ময়জেস কাইসিদো কাতারের বক্সে বল নিয়ে ঢোকার চেষ্টা করে পারেননি। বল পেয়ে যান ইকুয়েডর রাইটব্যাক অ্যাঞ্জেলো প্রিসাইদো। তাঁর ক্রস বক্সে লাফিয়ে হেডের চেষ্টা করেছিলেন এস্ত্রাদা। ইকুয়েডর ফরোয়ার্ড না পারলেও ভ্যালেন্সিয়া পেয়ে যান। তাঁর হেড আশ্রয় নেয় জালে। গোল! ২–০ গোলে পিছিয়ে কাতার যখন বিরতিতে গেল, তখনো লেখা হলো নতুন ইতিহাস। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবারের মতো আয়োজক দেশ নিজেদের প্রথম ম্যাচে ২–০ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করল।

৭৭ মিনিটে ইকুয়েডর দুশ্চিন্তায় পড়ে ভ্যালেন্সিয়াকে নিয়ে। চোট পেয়ে খোঁড়াচ্ছিলেন। ইকুয়েডর কোচ গুস্তাভো আলফারো তাঁকে তুলে নেন। বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোনো আসরে প্রথম ম্যাচের প্রথমার্ধে জোড়া গোলের নজির গড়লেন ভ্যালেন্সিয়া।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ থেকে কি সান্ত্বনা খুঁজে নিতে পারে স্বাগতিক কাতার? ঘরের দর্শকদের সামনে দু–একটা সুযোগ সৃষ্টি আর ইকুয়েডরের খেলোয়াড়দের পেছনে দৌড়ানো? বিশ্বকাপে সেটাই বা কম কী! ইকুয়েডরের জন্য হিসাবটা তেমন নয়। এই গ্রুপে নেদারল্যান্ডস ও সেনেগালও আছে। এই দুই বড় দলকে টপকে শেষ ষোলোয় উঠতে পারলে সেটাই হবে ইকুয়েডরের জন্য বড় অর্জন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।