1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪২.৮ ডিগ্রি স্মরণকালের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় ৪২° মহান মে দিবস র‍্যালী এবং আলোচনা সভায় কেএমপি’র কমিশনার অ্যামেচার রেডিও ক্লাব খুলনার আহবায়ক কমিটির দ্বায়িত্ব গ্রহণ খুলনায় যথাযজ্ঞ মর্যাদায় মহান মে দিবস পালিত ট্রেনে মাত্র ৪ ঘন্টায় ঢাকা থেকে খুলনা;চালু হবে জুলাই থেকে মাগুরায় মোটরসাইকেল-ডাম্পট্রাকের সংঘর্ষে নারীর মৃত্যু আবারো বাড়লো জ্বালানি তেলের দাম দিঘলিয়ায় মহান মে দিবস পালিত রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলায় কেএস এআইএম মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত মহান মে দিবস আজ মহান মে দিবসের তাৎপর্য কেশবপুরে ইসি কমিশনার মোঃ আহসান হাবিব খান (অবঃ)-এর মতবিনিময় সভা রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট খালে ভাসছে বাঘের দেহ!  ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এ “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর কারিগরি শিক্ষা দর্শন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  সাবেক শিক্ষামন্ত্রী সাদেকের ৮৯ তম জন্মবার্ষিকী আজ মোংলার মানুষ যাতে শান্তিতে থাকতে পারে- মেয়র আব্দুল খালেক নড়াইলে প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

জয় দিয়ে বিশ্বজয়ের মিশন শুরু করেছে ফ্রান্স

  • প্রকাশিত : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২১৪ বার শেয়ার হয়েছে

খুলনার খবর // ম্যাচের শুরুতে অস্ট্রেলিয়ার পক্ষে ক্রেইগ গুডইউনের একমাত্র গোলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়নের মতো বিশ্বকাপ যাত্রা করল বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। ২০১৮ বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে বিশ্বজয়ের মিশন শুরু করেছিলো ফ্রান্স। এবারও তাই। পার্থক্যটা কাজান আর আল ওয়াকরার। গতবারের জয়টা ছিল ২-১ গোলে। তবে এবারের জয়ে ব্যবধানটা আরও বেশি।

মঙ্গলবার (২২ নভেম্বর) আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ফরাসিরা। অস্ট্রেলিয়ার হয়ে ক্রেগ গুডউইন একমাত্র গোলটি করেন। ফ্রান্সের হয়ে অলিভিয়ার জিরুড ২টি, এমবাপ্পে ও র‌্যাবিওট একটি করে গোল করেন।

আল জানোব স্টেডিয়ামে অবশ্য ম্যাচের শুরুতেই ফরাসিদের মনে ভয় ধরিয়ে দেন অস্ট্রেলিয়ার ক্রেগ গুডউইন। ম্যাচের ৯ মিনিটে ল্যাকির পাস থেকে গোল করে ফরাসিদের স্তব্ধ করে নিজ দেশ অস্ট্রেলিয়াকে উল্লাসে ভাসান তিনি। এবারের বিশ্বকাপে এটাই সবচেয়ে দ্রুততম গোল। দিনের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মেসির দশম মিনিটের গোলকে পেছনে ফেললেন গুডউইন।

গোল খেয়ে পরিশোধে মরিয়া হয়ে উঠে ফ্রান্স। একের পর এক আক্রমণ শানাতে থাকে প্রতিপক্ষের রক্ষণে। অবশেষে সাফল্য ধরা দেয় ১৮ মিনিট পর। অর্থাৎ ম্যাচের ২৭ মিনিটের সময়। লুকাস হার্নান্দেজের ক্রস ধরে দারুণ হেডে বল জালে পাঠিয়ে দলকে স্বস্তি এনে দেন আদ্রিয়েন র‍্যাবিওট।

ম্যাচে সমতা ফেরানোর ৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলের দেখা পায় ফরাসি চ্যাম্পিয়নরা। ৩২ মিনিটের সময় র‍্যাবিওটের ক্রস থেকে জিরুড ফাঁকা পোস্টে গোল করে দলকে এগিয়ে দেন। ফ্রান্সের হয়ে সবশেষ ২৭ ম্যাচে এটি জিরুডের দ্বিতীয় গোল। আর জাতীয় দলের হয়ে এসি মিলান ফরোয়ার্ডের গোল হলো ৫০টি।

বিরতির ঠিক আগে ব্যবধান আরও বাড়াতে পারত ফরাসিরা। কিন্তু এমবাপ্পের পাস থেকে পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন উসমান দেম্বেলে। খানিক পর এমবাপের মিস করেন আরও সহজ সুযোগ। ডান দিক থেকে গ্রিজমান ছয় গজ বক্সের মুখে পাস দেন। এমবাপের সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক; কিন্তু অবিশ্বাস্যভাবে সাইড ফুটে উড়িয়ে মারেন তিনি।

২-১ গোলে এড়িয়ে থেকে বিরতিতে যায় ফরাসিরা। বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৮তম মিনিটে এবারের আসরের প্রথম গোলের দেখা পান এমবাপ্পে। দেম্বেলের ক্রস থেকে পাওয়া বল দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে উঠে বল হেড করে জালে জড়ান এমবাপ্পে।

এরপর তিন মিনিটের ব্যবধানে আবারো গোলের দেখা পান জিরুড। ৭১ মিনিটের সময় বাঁ দিক থেকে এমবাপ্পের ক্রস দারুণ হেডে বল জালে জড়ান জিরুড। এই গোলের মাধ্যমে ফরাসি জার্সিতে যৌথভাবে সর্বোচ্চ ৫১ গোলের মালিক জিরুড। তার আগে ৫১ গোল করে শীর্ষে ছিলেন ফরাসি কিংবদন্তী থিয়েরি অঁরি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।