1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
রামপালে তীব্র লবনাক্ততার মধ্যেও বোরো ধানের বাম্পার ফলনের আশা রূপসায় এসএসসি পরীক্ষার্থী ৩ ছাত্রকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা ঝিকরগাছার নাভারণ হাইওয়ে পুলিশের ওপেন হাউজ ডে পালন লোহাগড়ায় তিন বছরের কন্যা শিশুকে মুখ চেপে হত্যা; সৎ মায়ের আদালতে স্বীকারোক্তি স্মৃতি রায় ধর্ম পাল্টে হলো রোহানা খাতুন দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র পাইকগাছায় কৃষি ব্যাংকের কাস্টমার সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা মোংলায় সিবিএ নির্বাচন নিয়ে শ্রমিক-কর্মচারীদের মধ্যে চরম উত্তেজনা বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান নানা অনিয়মের মধ্যে চলছে কালিয়ারই এসবিএল মাধ্যমিক বিদ্যালয় আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী-কেসিসি মেয়র আ: খালেক মোল্লাহাটে আইন-শৃঙ্খলাসহ বিভিন্ন কমিটির সভা অনুষ্ঠিত আংটিহারা শুল্ক স্টেশনের এক কর্মচারির বিশাল অপরাধ সাম্রাজ্য; মাসিক আয় প্রায় অর্ধ কোটি টাকা রামপালে বসতঘরে অগ্নিকাণ্ড দরিদ্রের স্বপ্ন পুড়ে ছাই রামপালে ওয়ার্ল্ডভিশন হতদরিদ্র পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ গদখালি ফুলের রাজ্যে অশ্লীলতা, সমালোচনার ঝড় বাগেরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের পাঁচ সদস্যকে কারাদণ্ড দিয়েছে আদালত পাইকগাছায় আরএমপি ওয়েলফেয়ার সোসাইটি’র বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খুলনায় বিয়ের প্রলোভনে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষন; যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ঝিনাইদহে ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল চালক স্কুলছাত্র নিহত

নড়াইলের আমাদা মাধ্যমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান, আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা

  • প্রকাশিত : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ১৭০ বার শেয়ার হয়েছে

মোঃ আলমগীর হোসেন, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি // নড়াইলের আমাদা মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে গত ৭ বছর ধরে চলছে পাঠদান। বিদ্যালয়ে নতুন কোনো ভবন নির্মাণ না হওয়ায় ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান। এতে করে, ভয় আর আতঙ্কের মধ্যে আছে শিক্ষার্থীরা।

জানা গেছে,গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে স্কুল চলাকালীন সময় ওই ভবনের নবম শ্রেণির কক্ষে হঠাৎ করেই ধসে পড়ে ছাদের পলেস্তারা। মুহূর্তেই ছাদের বড় একটা অংশের দুর্বল রডগুলো বেরিয়ে যায়। আর ভেঙে পড়া পলেস্তারা ছড়িয়ে ছিটিয়ে পড়ে বেঞ্চের সবখানে।তবে ভাগ্যক্রমে রক্ষা পেয়ে যান শিক্ষক-শিক্ষার্থীরা।ঘটনার সময় তারা ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী (টেস্ট) পরীক্ষার ফলাফল ঘোষণা থাকায় অন্য কক্ষে ছিল। আর তাতেই বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় নবম শ্রেণির ছাত্র-ছাত্রীরা।এ ঘটনার পর থেকে রোববার (২৭ নভেম্বর) থেকে বিদ্যালয়টি চালু হলেও ওই শ্রেণিকক্ষে আর ক্লাস নেওয়া সম্ভব হয়নি।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত। এরপর ১৯৯৪-৯৫ অর্থবছরে তিনরুম বিশিষ্ট একতলা ভবনটি নির্মান করা হয়। এর মধ্যে একটি কক্ষে নবম শ্রেণির ক্লাস নেওয়া হচ্ছিল যেটির পলেস্তারা ভেঙে পড়েছে। এই শ্রেণিকক্ষের পাশেই প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষক ও কর্মচারীদের অফিস কক্ষ। তার পাশেই ছাত্রী মিলনায়তন। বর্তমানে তিনটি কক্ষের অবস্থা খুবই নাজুক।

বছর দুয়েক আগে শিক্ষকদের অফিস কক্ষের পলেস্তারাও ভেঙে পড়েছিল। এছাড়া কক্ষগুলোর ফ্লোর ভেঙে দেবে গেছে। সব মিলে ভবনটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। তবুও নিরুপায় হয়ে ভবনটি ব্যবহার করতে হচ্ছে। কারণ, স্কুলটিতে এ ভবন ছাড়া আর কোনো পাকা ভবন নেই।

এছাড়া দুইটি টিনশেডের ঘর থাকলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এখানে চারটি শ্রেণিকক্ষ থাকলেও প্রয়োজন রয়েছে সাতটির। আর টিনের ঘরে প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষক-কর্মচারীদের অফিস করার মতো ব্যবস্থা নেই।
স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থীরা জানান , সেদিন জরাজীর্ণ ছাদের পলেস্তারা খসে পড়ায় আমরা আতঙ্কের মধ্যে আছি। ভাগ্যক্রমে আমরা বেঁচে গেছি। আমরা ওখানে ঢুকতেও ভয় পাচ্ছি। আমাদের একটাই দাবি, যেন কর্তৃপক্ষ এটিকে পরিত্যক্ত ঘোষণা করে এবং নতুন একটি ভবন নির্মাণ করে দেয়।

স্কুলের সহকারী প্রধান শিক্ষক আলমগীর গাজী জানান, আমরা দীর্ঘদিন চেষ্টা করেও নতুন ভবন পাচ্ছি না। ভগ্নদশা ভবনটিতে যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। আমরা অনেক বড় ঝুঁকিতে আছি। প্রধান শিক্ষক নির্মল কুমার কুণ্ডু জানান, স্কুলে একটি মাত্র পাকা ভবন থাকায় শিক্ষার্থীদের পাঠদান দিতে খুব সমস্যা হচ্ছে। আমাদের মোট ৩৫০ শিক্ষার্থী রয়েছে। অথচ, অবকাঠামোগত সুযোগ-সুবিধার অভাব রয়েছে। দ্রুতই আমাদের নতুন ভবন প্রয়োজন।

জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান বলেন, বিষয়টি খোঁজ-খবর নিয়ে নতুন ভবন অনুমোদনের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।