1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নড়াইলে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক নড়াইলে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ দিঘলিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালিত দিঘলিয়ার আলহাজ্ব সারোয়ার খাঁন কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশ প্রেসক্লাব খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন মোংলার টাটিবুনিয়া মাঃ বিঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস খুলনায় প্রভাতফেরীতে মানুষের ঢল নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত সাতক্ষীরা দেবহাটায় ইছামতী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত কেশবপুরে ১৯০ স্কুল, কলেজ ও মাদ্রাসায় শহীদ মিনার নেই আজ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নড়াইলে পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করলেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহম্মদ নড়াইলে বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন সেনাপ্রধান ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

২৫ জানুয়ারি মধুসূদন দত্তের জন্ম জয়জন্তী উপলক্ষে চলছে নানা তোড়জোড়

  • প্রকাশিত : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ১৩৫ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর // সতত হে নদ তুমি পড় মোর মনে/সতত তোমারই কথা ভাবি এ বিরলে।/বহুদেশ দেখিয়াছি বহু নদ দলে/কিন্তু এ স্নেহের তৃষ্ণা মেটে কার জলে/দুগ্ধস্রোতরূপী তুমি মাতৃভূমি স্তনে। কবির মনে পড়া সেই কপোতাক্ষ তীরে ২৫ জানুয়ারি শুরু হচ্ছে সপ্তাহ ব্যাপী মধুমেলা, চলছে ব্যপক তোড়জোড়। মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯ তম জন্ম জয়জন্তী উপলক্ষে যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়ী তীর্থভূমিতে আগামী ২৫ জানুয়ারী শুরু হচ্ছে ৭ দিনব্যাপী মধু-উৎসব মধুমেলা ২০২৩।

যশোর জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলা চলবে ২৫ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত। করোনা মহামারির কারণে দীর্ঘ তিন বছর রিবতীর পর এবার শুরু হচ্ছে মধুবরণ, তাই মেলাকে স্বার্থক করতে আয়োজক কমিটি ব্যাস্ত সময় কাটাচ্ছে। আর মধুপল্লীকে নতুন সাজে সাজতে ফুসরত নেই যেন পরিচ্ছন্ন কর্মীদেরও। সরেজমিনে দেখাগেছে, কবির মাতৃভূমি পিতৃভূমির প্রতিটি স্থানকে পর্যাটকদের জন্য আকর্ষণীয় করে তোলার জন্য রংতুলির পরশ বুলাতে ব্যাস্ত সময় পার করছে শিল্পী ও পরিচ্ছন্ন কর্মীরা।

প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান সাগরদাঁড়ী মধুপল্লীর কাষ্টডিয়ান হাসানুজ্জামান বলেন,আগামী ২৫ জানুয়ারী শুরু হতে যাচ্ছে মহাকবি মাইকেল মধুসুদন দত্তের ১৯৯তম জন্মবার্ষিকী এ উপলক্ষ্যে সাতদিনব্যাপী চলবে মধুমেলা। তাই আমরা সকলেই দিনরাত চেষ্টা করে যাচ্ছি মধুপল্লীর শোভা বর্ধনের জন্য। মেলা শুরু হওয়ার আগেই সকল প্রস্তুতি শেষ হয়ে যাবে আশা করছি। তিনি আরো বলেন অন্য বছরের চেয়ে এবার অধিক সংখ্যক ভক্ত ও পর্যটকের সমাগম ঘটবে।এই মধুমেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীসহ উর্দ্ধতন কর্মকর্তাদের আগমন ঘটে।

এছাড়াও দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার-হাজার মধুপ্রেমীদের আগমনে মুখরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গন। সেজন্য মেলা প্রাঙ্গনে আইনশৃংখলা পরিস্থতি সমুন্নত এবং মধুমেলার মান অক্ষুন্ন রাখতে মেলা উদযাপন কমিটির সভাপতি যশোর জেলা প্রশাসনের আয়োজনে আইন শৃংখলা বিষয়ক সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, মধুমেলায় কোন প্রকার জুয়া, মাদক, সন্ত্রাস, নারী উত্ত্যক্তকরণ, অশ্লীলতা পরিহার করতে প্রশাসনের কঠোর নজরদারি জোরদার করার পাশাপাশি গোটা মেলা ১’শ সিসি ক্যামেরার আওতায় এনে পর্যাবেক্ষণ করা হবে।

তিনি আরও বলেন,৩ বছর পর মধুমেলা শুরু হচ্ছে এবার। তাই কবি ভক্তদের আনাগোনা ও পর্যটকদের উপস্থিতি বেশী থাকবে বলে আমরা আশা করছি। আর সেই কারণে পর্যাপ্ত পরিমানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। কোন অনাকাঙ্খিত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য ভ্রাম্যমাণ আদালতের ব্যবস্থা রাখা হয়েছে। মাঠ জুড়ে তৈরি হচ্ছে প্যান্ডেল। কর্মীরা রাতদিন কাজ করে চলেছে। মধু প্রেমীদের আনাগোনা বেশ চলছে। কাঠ বাদাম তলায় বসেছে একটি বইয়ের স্টল।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।